নবরাত্রি, দুর্গাপুজো, দাসেরা, দীপাবলি... একের পর এক উৎসবে ক্যালেন্ডার ভর্তি, আর তার মানেই দেদার খাওয়াদাওয়া আর সাজগোজ! তবে সারাদিনের পরে ত্বকের পেছনে একটু সময় দিতে ভুলে যাবেন না যেন! উৎসবের মরশুমে একটু নজর দিলেই ত্বক ঝলমল করে উঠবে। উৎসবের দিনগুলোতেও আপনার ত্বক যাতে স্বপ্নের মতো সুন্দর থাকে তার জন্য আমরা নিয়ে এসেছি আমাদের পছন্দের পাঁচটি প্রডাক্ট যাদের দামও আপনার সাধ্যের মধ্যেই! কাজেই পড়তে থাকুন!

 

01. পন্ড'স ভিটামিন ব্রাইটেনিং হোম ফেসিয়াল কিট

01. পন্ড'স ভিটামিন ব্রাইটেনিং হোম ফেসিয়াল কিট

পার্লারে না গিয়ে, একগাদা টাকা খরচ না করেই উজ্জ্বল মসৃণ ত্বক পেতে চান? তা হলে উৎসবের দিনগুলোয় ট্রাই করে দেখুন পন্ড'স ভিটামিন ব্রাইটেনিং হোম ফেসিয়াল কিট/ Pond’s Vitamin Brightening Home Facial Kit । সহজ, ভিটামিনে ভরপুর ছয় ধাপের ফেসিয়াল কিটটিতে রয়েছে গভীরে ঢুকে রোমছিদ্র পরিষ্কার করার ক্লেনজার, ত্বক উজ্জ্বল করার স্ক্রাব, নারিশিং ক্রিম, মাসাজ ক্রিম, ভিটা মাস্ক আর ত্বক উজ্জ্বল করার ক্রিম। এই হোম ফেসিয়ালটি করতে আপনার দরকার মাত্র আধ ঘণ্টা, আর তার মধ্যেই ত্বক হয়ে উঠবে উজ্জ্বল, দীপ্তিময়!

 

02. সেন্ট ইভস এনার্জাইজিং কোকোনাট অ্যান্ড কফি স্ক্রাব

02. সেন্ট ইভস এনার্জাইজিং কোকোনাট অ্যান্ড কফি স্ক্রাব

নিয়মিত এক্সফোলিয়েট করলে ত্বক উৎসবের মরশুমে ঝলমলে উজ্জ্বল থাকবে। নিষ্প্রাণ ত্বককে বিদায় জানাতে আমাদের পছন্দ সেন্ট ইভস এনার্জাইজিং কোকোনাট কফি স্ক্রাব/ St. Ives Energizing Coconut & Coffee Scrub নারকেলের নির্যাস আর তাজা কফিযুক্ত এই স্ক্রান ত্বক গভীর থেকে পরিষ্কার করে মৃত কোষ তুলে দেয় এবং ত্বকের স্বাভাবিক দীপ্তি ফিরিয়ে আনে। এটি ত্বক বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষিত, এবং এতে কোনও প্যারাবেন নেই। একই সঙ্গে এটি হাইপোঅ্যালার্জেনিক ও নন-কমেডোজেনিক, ফলে ত্বকের পক্ষে সম্পূর্ণ নিরাপদ।

 

03. পন্ড'স ব্রাইটেনিং শিট মাস্ক উইথ ভিটামিন সি অ্যান্ড 100% ন্যাচারাল পাইনঅ্যাপল

03. পন্ড'স ব্রাইটেনিং শিট মাস্ক উইথ ভিটামিন সি অ্যান্ড 100% ন্যাচারাল পাইনঅ্যাপল

সস্তা দামে, কার্যকর আর সহজ উপায়ে ত্বকের যত্ন নিয়ে তাকে জেল্লাদার করে তোলার অন্যতম উপায় হল পন্ড'স ব্রাইটেনিং শিট মাস্ক উইথ ভিটামিন সি অ্যান্ড 100% ন্যাচারাল পাইনঅ্যাপল/ Pond’s Brightening Sheet Mask With Vitamin C And 100% Natural Pineapple. Infused with Vitamin C, এর মতো ভালো শিট মাস্ক ব্যবহার করা। ভিটামিন সি, আনারসের নির্যাস আর সিরামের গুণে সমৃদ্ধ এই শিট মাস্কটি আপনাকে এনে দেয় জেল্লাদার ত্বক, যা এই মরশুমে আপনার দরকার! অ্যালকোহল বা প্যারাবেন না থাকায় এটি আপনার ত্বকের পক্ষেও সম্পূর্ণ নিরাপদ! আর কী চাই বলুন?

 

04. ল্যাকমে নাইন টু ফাইভ ভিটামিন সি+ফেস সিরাম

04. ল্যাকমে নাইন টু ফাইভ ভিটামিন সি+ফেস সিরাম

উৎসবের মরশুম মানেই একটানা মেকআপ আর ত্বকের ওপর মেকআপ দিয়ে নানা পরীক্ষানিরীক্ষা। কাজেই এই সময়ে ত্বকের দরকার গভীর থেকে পুষ্টি আর আর্দ্রতা। তাই প্রতিদিনের ত্বক পরিচর্যায় যোগ করুন ল্যাকমে নাইন টু ফাইভ ভিটামিন সি+ফেস সিরাম/ Lakmé 9to5 Vitamin C+ Face Serum -এর মতো ভালোমানের সিরাম। ভিটামিন সি-এর গুণে সমৃদ্ধ ত্বক বিশেষজ্ঞ দ্বারা পরীক্ষিত এই সিরামটি ত্বক আর্দ্র, হাইড্রেটেড রাখে, ত্বকের টেক্সচারও উন্নত করে তোলে। ত্বকের নিষ্প্রাণভাব কমানো ছাড়াও এটি বয়সের দাগ, দূষণ ও রোদজনিত ক্ষতির মোকাবিলা করে ত্বক সুরক্ষিত রাখে।

 

05. ল্যাকমে লুমি ক্রিম

05. ল্যাকমে লুমি ক্রিম

আমাদের সবচেয়ে পছন্দের এই বস্তুটি। এই উৎসবের মরশুমে আপনাদের সংগ্রহেও থাকতে হবে ল্যাকমে লুমি ক্রিম/ Lakmé Lumi Cream । ত্বকে পরিপূর্ণ উপকারিতা পৌঁছে দেওয়ার পাশাপাশি এই ক্রিম ত্বকে এনে দেয় বাড়তি গ্ল্যামারের ছোঁয়া। হালকা ময়শ্চারাইজারের মধ্যে সামান্য হাইলাইটার মিশিয়ে তৈরি এই ক্রিমটি আপনার ত্বকে নিমেষে এনে দেবে থ্রিডি চমক। আমরা এই প্রডাক্টটি পছন্দ করি একাধিক কারণে - এটি দামে বাজেটের মধ্যেই, তার ওপর ময়শ্চারাইজার, প্রাইমার, হাইলাইটার এমনকী আইশ্যাডো হিসেবেও এটি ব্যবহার করা যায়! দারুণ ব্যাপার, তাই না?

মূল ফোটো সৌজন্য: @jacquelinef143