রোদঝলমলে সুন্দর দিন উপভোগ করার আনন্দ নিমেষে মাটি করে দিতে পারে ঘামের দুর্গন্ধ। গরমে ক্রমশ বাড়তে থাকা তাপমাত্রা আর চড়া আর্দ্রতার কারণে আমাদের ঘাম হয়, শরীরে অস্বস্তিকর চিটচিটেভাব তৈরি হয়। শুধু গাদাগাদা পারফিউম ঢেলে এই সমস্যা থেকে পুরো মুক্তি পাওয়া সম্ভব নয়। গোটা গরমকাল জুড়ে ফুরফুরে আর সুগন্ধে ভরপুর থাকতে গেলে মেনে চলতে হবে কিছু টিপস। তারই সন্ধান নিয়ে এলাম আমরা।

 

01. ময়শ্চারাইজার মাখুন খুব ভালো করে

01. ময়শ্চারাইজার মাখুন খুব ভালো করে

জানেন কি, ত্বক ময়শ্চারাইজড অর্থাৎ আর্দ্র থাকলে তাতে সুগন্ধ দীর্ঘস্থায়ী হয়? অন্যদিকে শুষ্ক ত্বকে সুগন্ধী উবে যায় নিমেষে। তার মানে আগে ত্বকে ময়শ্চারাইজার মেখে নিয়ে তারপর যদি ফ্লোরাল পারফিউম বা ফ্রেশ ডিওডোরান্ট মাখেন, সে সুগন্ধ অনেকক্ষণ স্থায়ী হবে। ফলে গরমকালে দিনভর তরতাজা সুগন্ধী থাকতে চাইলে প্রতিদিন আগে ভালো করে হালকা নন-গ্রিজি ময়শ্চারাইজার মেখে

নিন। বিবি-র পছন্দ: ভেসলিন আইস কুল হাইড্রেশন লোশন/ Vaseline Ice Cool Hydration Lotion

 

02. প্রাকৃতিক কাপড়ের পোশাক পরুন

02. প্রাকৃতিক কাপড়ের পোশাক পরুন

গরমে তরতাজা থাকতে ত্বকের শ্বাস নেওয়া খুব জরুরি। কিন্তু গরমের পোশাক সাধারণত পলিয়েস্টার, নাইলনের মতো সিন্থেটিক কাপড় দিয়ে তৈরি হয় যা ত্বককে শ্বাস নিতে বাধা দেয়। এ সব কাপড়ের পোশাক পরবেন না। বেছে নিন সুতি, লিনেন, সিল্কের মতো প্রাকৃতিক কাপড় দিয়ে তৈরি পোশাক যা ঘাম শুষে নিতে পারে এবং শরীর থেকে তাপ দ্রুত বেরিয়ে যায়।

 

03. অ্যালকোহল-হীন ডিওডোরান্ট মাখুন

03. অ্যালকোহল-হীন ডিওডোরান্ট মাখুন

গরমের দিনে এমন ডিওডোরান্ট মাখুন যাতে অ্যালকোহল আর প্যারাবেন নেই। অ্যালকোহল ত্বক শুষ্ক করে দেয়, ফলে ব্যাকটেরিয়া জন্মাতে পারে এবং শরীরের দুর্গন্ধ আরও বেড়ে যেতে পারে। কোমল, পুষ্টিদায়ক ডিওডোরান্ট মাখুন যাতে সারাদিন তরতাজা থাকতে পারেন।

বিবি-র পছন্দ: ডাভ ইভনটোন ডিওডোরান্ট রোল অন/ Dove Eventone Deodorant Roll On

 

04. হাতের কাছে রাখুন সুগন্ধী ওয়াইপস

04. হাতের কাছে রাখুন সুগন্ধী ওয়াইপস

প্রচণ্ড গরমে ট্রাফিক জ্যামে আটকে থাকার মতো খারাপ আর কিচ্ছু হতেই পারে না! এরকম সময়ে আপনাকে বাঁচাতে পারে সুগন্ধী ওয়াইপস। ত্বক তো চনমনে হয়ে উঠবেই, পাশাপাশি জমে ওঠা ময়লা আর ব্যাকটেরিয়াও সাফ হয়ে যাবে। বাড়তি পাওনা সুগন্ধ!

 

05. সেন্ট মাখুন লেয়ার করে

05. সেন্ট মাখুন লেয়ার করে

জানেন কি, লেয়ার করে সেন্ট মাখলে গন্ধ অনেক বেশি স্থায়ী হয়? কোনও একটি বিশেষ সুগন্ধ আপনার পছন্দ হলে ওই একই গোত্রের সুগন্ধযুক্ত একাধিক প্রডাক্ট হাতের কাছে রাখুন। প্রথমে স্নানের সময় সুগন্ধী বডিওয়াশ দিয়ে স্নান করুন, তারপর একই সুগন্ধের বডি লোশন মেখে নিন সারা গায়ে। একদম শেষ ধাপে একই সুগন্ধযুক্ত ডিওডোরান্ট আর পারফিউম মাখুন। এভাবে লেয়ার করে সেন্ট মাখলে সুগন্ধ সারাদিন স্থায়ী হবে আর আপনিও থাকবেন চনমনে তরতাজা, গোটা গরমকাল জুড়ে!

বিবি-র পছন্দ: লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট মুরুমুরু বাটার অ্যান্ড রোজ অ্যারোমা বাউন্টিফুল ময়শ্চার বডিওয়াশ/ Love Beauty & Planet Murumuru Butter and Rose Aroma Bountiful Moisture Body Wash

লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট মুরুমুরু বাটার অ্যান্ড রোজ অ্যারোমা ডেলিশাস গ্লো বডি লোশন/ Love Beauty & Planet Murumuru Butter and Rose Aroma Delicious Glow Body Lotion

ডাভ ইভনটোন ডিওডোরান্ট/ Dove Eventone Deodorant