মরশুম যাই হোক না কেন, সানস্ক্রিন, ময়শ্চারাইজার আর বডি লোশন মাস্ট! বর্ষাকালে ত্বক এমনিতে একটু চটচটে হয়ে যায়, তবে তার জন্য বডি লোশন বাদ দিলে কিন্তু চলবে না! বর্ষার আর্দ্র বাতাস ত্বককে ভেতর থেকে শুকনো করে দেয়।

তাই প্রচণ্ড বৃষ্টির দিনগুলোতেও বডি লোশন মাখা দরকার। তবে যে কোনও বডি লোশন হলে চলবে না কিন্তু! এমন হতেই পারে যে বডি লোশন মেখে আপনি অভ্যস্ত, সেটি আপনার ত্বক চটচটে আর তেলা করে তুলতে পারে। বর্ষার জন্য আপনার দরকার হালকা ফরমুলার বডি লোশন যা চট করে ত্বকে শুষে যাবে, ওপর থেকে কোনও তেলতেলেভাব থাকবে না। তেমনই কয়েকটি হালকা আর ননস্টিকি বডি লোশনের নাম জানিয়ে দিচ্ছি আমরা। বর্ষায় ত্বকের সমস্যা দূরে রাখতে আদর্শ এ সব বডি লোশন।

 

01. ডাভ লাইট হাইড্রেশন বডি লোশন

01. ডাভ লাইট হাইড্রেশন বডি লোশন

বর্ষাকালের সবচেয়ে বিরক্তিকর দিক হল বাতাসের চরম আর্দ্রতা আর ঘাম। এর সঙ্গে বডি লোশন যোগ হলে পরিস্থিতি আরও খারাপ হওয়ার সমূহ আশঙ্কা। সে জন্যই এই মরশুমে সঠিক বডি লোশন বেছে নেওয়া একান্ত জরুরি। ডাভ লাইট হাইড্রেশন বডি লোশন/ Dove Light Hydration Body Lotion আপনার ত্বকে পর্যাপ্ত পুষ্টি জোগায়, অথচ তা হালকা আর ত্বককেও তরতাজা রাখে।

 

02. ভেসলিন রিভাইটালাইজিং গ্রিন টি বডি লোশন

02. ভেসলিন রিভাইটালাইজিং গ্রিন টি বডি লোশন

বর্ষায় হামেশাই ত্বকের নানারকম সংক্রমণ হতে দেখা যায়। অ্যান্টিঅক্সিডান্ট-সমৃদ্ধ উপাদান ত্বককে সংক্রমণের হাত থেকে রক্ষা করতে পারে। ভেসলিন রিভাইটালাইজিং গ্রিন টি বডি লোশন/ Vaseline Revitalizing Green Tea Body Lotion গ্রিন টি-র নির্যাস যা সংক্রমণের বিরুদ্ধে লড়াই করে ত্বককে রাখে জ্বালা আর চুলকানিমুক্ত। বর্ষার ত্বক পরিচর্যার রুটিনে অবশ্যই যোগ করে নিন এই বডি লোশনটি। এটিতে একদম তেলাভাব নেই এবং নিমেষে আপনার ত্বককে করে তুলবে তরতাজা, কোনওরকম চটচটে বা তেলাভাব ছাড়াই।

 

03. লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট মুরুমুরু বাটার অ্যান্ড রোজ অ্যারোমা বাউন্টিফুল ময়শ্চার বডিওয়াশ

03. লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট মুরুমুরু বাটার অ্যান্ড রোজ অ্যারোমা বাউন্টিফুল ময়শ্চার বডিওয়াশ

আপনার ত্বক যদি স্পর্শকাতর বা সেনসিটিভ হয়, তা হলে বর্ষার দিনে ত্বকে চুলকানি হওয়া বা র‍্যাশ বেরোনো স্বাভাবিক। সেজন্য কড়া কেমিক্যালযুক্ত প্রডাক্ট এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ। লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট মুরুমুরু বাটার অ্যান্ড রোজ অ্যারোমা বাউন্টিফুল ময়শ্চার বডিওয়াশ/ Love Beauty & Planet Murumuru Butter and Rose Aroma Bountiful Moisture Body Wash তৈরি হয়েছে প্রাকৃতিক এবং নীতি মেনে সংগ্রহ করা উপাদান দিয়ে। হালকা ফর্মুলা ত্বকের গভীরে ঢুকে যায়। তা ছাড়া এতে কোনও প্যারাবেন, কৃত্রিম রং ও কৃত্রিম সুগন্ধি নেই।