তেলতেলে ত্বকের মালকিন হওয়ার কিছু সুবিধে আছে। প্রথম কথা, মুখে তাড়াতাড়ি বলিরেখা পড়ে না (কী দারুণ!) আর সারাক্ষণ ত্বকে একটা শুকনো খটখটেভাবও অনুভূত হয় না! তবে সুবিধে যেমন আছে, তেমনি তেলতেলে ত্বকের কিছু নিজস্ব সমস্যাও আছে। চটচটেভাব, মেকআপ গলে যাওয়া, আর মুখে জমে যাওয়া তেলের আস্তরণ, সব মিলিয়ে তৈলাক্ত ত্বকের ঝামেলা কিছু কম নয়! তবে একটু চেষ্টা করলেই কিন্তু এ সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

তা হলেই আর তেলতেলে মুখ নিয়ে সারাদিন ঘুরে বেড়াতে হবে না! রইল তিনটি টিপস, যা মেনে চললে আপনার ত্বক থাকবে তেলমুক্ত আর ঝকঝকে, সারাদিন!

 

01. মেকআপের আগে প্রাইমার লাগান

01. মেকআপের আগে প্রাইমার লাগান

প্রাইমারের কাজ কি শুধুই ত্বকে মসৃণ ফিনিশিং দেওয়া আর মেকআপ দীর্ঘস্থায়ী করা? এমন ভাবলে ভুল করছেন! সঠিক প্রাইমার আপনার ত্বকে ম্যাট ফিনিশ এনে দেয়, ত্বকের তেল নিয়ন্ত্রণে রাখে ফলে মেকআপ নষ্ট (গলে যায় না) হয় না। ম্যাটিফায়িং প্রাইমার কিনুন, মুখ সারাদিন রাখুন তেলমুক্ত!

 

02. ফিনিশিং পাউডার ব্যবহার করুন

02. ফিনিশিং পাউডার ব্যবহার করুন

মুখ কিছুক্ষণ পর পর তেলচকচকে হয়ে যাওয়ার সমস্যা থাকলে সঙ্গে রাখুন ট্রান্সলুসেন্ট পাউডার। মেকআপ করার পরে মুখে ফিনিশিং পাউডার লাগিয়ে নিন। এতে আপনার মেকআপে আসবে ম্যাট লুক, মুখ থেকে তেলতেলেভাবও শুষে যাবে। মুখ দেখাবে তেলহীন ঝরঝরে!

 

03. হাতের কাছে রাখুন ব্লটিং পেপার

03. হাতের কাছে রাখুন ব্লটিং পেপার

বাইরে বেরোলে এবং উষ্ণ আর্দ্র আবহাওয়ায় আপনার ত্বকে তেল বেশি তৈরি হয়। রাস্তায় যাতে ত্বক তেলতেলে না দেখায়, তার জন্য হাতের কাছে রাখুন ব্লটিং পেপার। মুখে চেপে মুছে নিলেই তেলাভাব উধাও হবে নিমেষে!