শাড়ি পরতে হলে আর কিছু না হোক, অখণ্ড মনোযোগের দরকার হয় - নিখুঁতভাবে কুচি সাজানো করা থেকে শুরু করে পাটে পাটে আঁচল ঠিক করা, শাড়ি পরা চারটিখানি কথা নয়! শাড়ির সঙ্গে বাকি স্টাইলটা করার বেলাতেও একই কথা! চুল আর মেকআপ এমনভাবে হওয়া চাই যেন তা শাড়ির পুরো সৌন্দর্যটা বের করে আনতে পারে। তার মানে যে খুব পরিপাটি কায়দা করে চুলের স্টাইল করতে হবে, বা খুব চড়া মেকআপ করতে হবে, তা মোটেও নয়। এমনভাবে সাজগোজ করুন যা আপনার শাড়ির সৌন্দর্যটা আরও ফুটিয়ে তুলবে। সুতির শাড়ির সঙ্গে চুলের হালকা ওয়েভ বা এমব্রয়ডারি করা ভারী শাড়ির সঙ্গে সহজসরল হেয়ারস্টাইল করলে পুরো সাজে একটা ব্যালান্স আসবে যেটা খুব দরকার। আর একটু বিশদে জানতে চাইছেন?

আমরা সাজিয়ে দিলাম কয়েকটি সেলিব্রিটিদের দ্বারা অনুপ্রাণিত হেয়ারস্টাইল, যা মানিয়ে যাবে আপনার আলমারির প্রতিটি শাড়ির সঙ্গে।

 

01. টেক্সচারড লো বান

01. টেক্সচারড লো বান

ফোটো সৌজন্য: @deepikapdukone

দীপিকা পাডুকোনের ভারী এমব্রয়ডারি করা শাড়ির সঙ্গে সুন্দর মানিয়ে গেছে কুন্দনের গয়না আর ম্যাট মেকআপ। বেইজ রঙের শাড়ির সঙ্গে টেক্সচারড লো বান দারুণ স্টাইলিশ দেখাচ্ছে, বিশেষ করে দীপিকার চুলের হাইলাইটের রঙের উঁকিঝুঁকিও ভারী সুন্দর লাগছে দেখতে! এই হেয়ারস্টাইলটি খুব লাউড নয়, ফলে শাড়ির থেকে নজর কেড়ে নেওয়ার চেষ্টা নেই, বরং মাথার ঠিক ওপরে খানিক এলোমেলো চুল পুরো লুকটায় একটা মজাদার ক্যাজুয়াল ভাব নিয়ে এসেছে।

 

02. সাইড পার্ট ওয়েভ

02. সাইড পার্ট ওয়েভ

ফোটো সৌজন্য: @stylebyami

ক্লাসিক স্টাইলের যে সব শাড়ি, তার চেয়ে বেশ খানিকটা সুবিধেজনক অবস্থানে রয়েছে ককটেল শাড়ি। এই শাড়ি পরলে চুল নিয়ে বেশি খাটাখাটনি করতে হয় না। প্রিয়াঙ্কা চোপড়া জোনাস তাঁর ঘন চুল ধারে সিঁথি করে চুল ওয়েভ করে টুইস্ট দিয়ে ছেড়ে রেখেছেন। ওয়েভগুলো নিখুঁত ফ্রেমের মতো প্রিয়াঙ্কার মুখ ঘিরে আছে। আর প্রিয়াঙ্কার লম্বা চুল? ও নিয়ে আর ঈর্ষা না করাই ভালো!

 

03. ক্লাসিক ফ্লোরাল বান

03. ক্লাসিক ফ্লোরাল বান

ফোটো সৌজন্য: @archamehta

কাঞ্জিভরম সিল্ক শাড়ির সঙ্গে ক্লাসিক ফ্লোরাল বানের চেয়ে বেশি মানানসই হেয়ারস্টাইল আর একটিও নেই! কোরাল রঙের কাঞ্জিভরমে সেজে উঠেছেন রাশি খান্না, সাধারণ হাতখোঁপা সাজিয়ে নিয়েছেন সাদা গোলাপ দিয়ে। কপালের পাশ দিয়ে কানের পেছন পর্যন্ত টুইস্টেড ওয়েভও অসামান্য দেখতে লাগছ। এরকম হেয়ারস্টাইল করতে চাইলে একটা ভালো টেক্সচারাইজিং ক্রিম কিনে হাতের কাছে রাখুন। টিজি বেড হেড ম্যানিপুলেটর স্টাইলিং/TIGI Bed Head Manipulator Styling ব্যবহার করলে খানিকটা বাড়তি বডি পাবেন চুলে, উড়ো চুলের ঝঞ্ঝাটও কমবে।

 

04. পিন-স্ট্রেটে সুন্দরী

04. পিন-স্ট্রেটে সুন্দরী

ফোটো সৌজন্য: @aasthasharma

রাকুল প্রীত সিং শাড়ির সঙ্গে আধুনিক লুকটাই পছন্দ করেন। সাদামাটাভাবেই শাড়ি পরেছেন তিনি, সঙ্গে ট্রেন্ডি মিলেনিয়াল হেয়ারস্টাইলে দারুণ আধুনিক দেখাচ্ছে তাঁকে। মাঝখানে সিঁথি করা স্ট্রেট চুলের সঙ্গে সিল্ক ফিনিশিংয়ের শাড়িটি মানিয়েছে চমৎকার, কাঁধের ওপর গোছা করে ফেলা আঁচল আর ভারী নেকলেসে আরও খুলেছে শাড়ির বাহার। তবে এরকম পিন-স্ট্রেট চুল করার আগে হিট প্রোটেকট্যান্ট স্প্রে লাগিয়ে নিতে ভুলবেন না!

 

05. ঘন মিড-রাইজ পনি

05. ঘন মিড-রাইজ পনি

সাধারণ শাড়িটিতে ঝলমলে তারুণ্যের ছোঁয়া এনেছেন কাজল। ঝটপট তৈরি হতে হলে এই ভল্যুম দেওয়া মিড-রাইজ পনিটেলটি আদর্শ, ভালোভাবে ব্রাশ করে একটু হেয়ারস্প্রে লাগিয়ে নিলেই এই স্টাইলটি অনেকক্ষণ ঠিক থাকবে।