দীপিকা পাডুকোনের স্টাইল আর সৌন্দর্য নিয়ে কোনও কথা হবে না! ইভেন্ট বা প্রোমোশনের মতো জায়গায় পুরো মেকআপ করা মুখই হোক, বা লকডাউনের দিনগুলোয় প্রায় বিনা মেকআপে বাড়িতে বসে থাকাই হোক, প্রতিটি ক্ষেত্রেই দীপিকা অতুলনীয়! জানেন কীভাবে? উত্তরটা সহজ! দীপিকার ভাঁড়ারে এমন কিছু লুকনো বিউটি টিপস রয়েছে যা তাঁকে প্রতিদিন প্রতি মুহূর্ত অপরূপা করে রাখে!

আর এখানেই রয়েছে আপনার জন্য একটা সুখবর! দীপিকা পাডুকোনের কিছু অতি গোপন বিউটি টিপস আমরা খুঁজে নিয়ে এসেছি শুধু আপনাদের জন্য! শিখে নিন আর দীপিকার মতোই প্রতিবার হয়ে উঠুন অদ্বিতীয় সুন্দরী! জানতে হলে পড়তে থাকুন...

 

ভুরু নিয়ে খুঁতখুঁতে নন দীপিকা

ভুরু নিয়ে খুঁতখুঁতে নন দীপিকা

দীপিকা জানেন মুখের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকগুলোর অন্যতম হল ভুরু। কিন্তু তা বলে সারাক্ষণ ভুরুদুটিকে নিখুঁত পরিপাটি করে রাখতে হবে, যত্ন করে তুলে ফেলতে হবে প্রতিটি বেয়াড়া রোম, এমন ভাবনাতেও বিশ্বাসী নন তিনি। ভুরুর প্রতিটি ছোটোখাটো ত্রুটি নিখুঁত করে তুলতে গেলে এমনভাবে তা প্লাক করতে হবে যে ভুরু খুব ফিনফিনে সরু হয়ে যাবে। তাই প্রয়োজন না পড়লে ভুরুর পেছনে খুব বেশি সময় দেন না দীপিকা, কিন্তু ভুরু যখন থ্রেড করতে হয় সেটা তিনি করেন নিজের হাতে।

 

অত্যন্ত জরুরি এসপিএফ

অত্যন্ত জরুরি এসপিএফ

ক্যামেরার পেছনে একরকম, কিন্তু ক্যামেরার পেছনে থাকাকালীন দীপিকা কিন্তু নিজের মেকআপ একদম সাদামাটা, নির্ঝঞ্ঝাট রাখতেই পছন্দ করেন। দীপিকার ত্বক খুবই ভালো, তাই ময়শ্চারাইজার মাখার পর পর্যাপ্ত এসপিএফ মেখে নেন তিনি, তাতে রোদজনিত ক্ষতির চিহ্ন যেমন মেচেতা, অসমান ত্বকের রং, পিগমেন্টেশন ইত্যাদির হাত থেকে ত্বক সুরক্ষিত থাকে।

 

গাঢ় ম্যাট লিপস্টিক পছন্দ তাঁর

গাঢ় ম্যাট লিপস্টিক পছন্দ তাঁর

গাঢ় রঙের লিপস্টিক দীপিকা ভালোবাসেন, তাই তাঁর ভাঁড়ার রয়েছে নানান শেডের ব্রাউন, লাল আর মেরুন লিপস্টিক। ম্যাট ফিনিশ লিপস্টিক তাঁকে খুব ভালো মানায় বলেই মনে করেন তিনি, তাই পারতপক্ষে ছুঁতে চান না গ্লসি লিপ কালার।

 

সাদামাটা মেকআপেই বাজিমাত

সাদামাটা মেকআপেই বাজিমাত

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানির নায়িকা ফুল কভারেজ ফাউন্ডেশনে বিশ্বাসী নন। বেস মেকআপ যথাসম্ভব হালকা রাখাই পছন্দ তাঁর, তাই এক ফোঁটা ফাউন্ডেশনেই কাজ হয়ে যায়! পাশাপাশি চোখের সাজের ব্যাপারে বিশেষ মনোযোগী তিনি, মাস্কারা ছাড়া চলে না এক মুহূর্তও! প্রতিদিনের মেকআপ বলতে দীপিকা বোঝেন গালে ব্লাশের হালকা আভা, দু' কোট মাস্কারা আর কাজল-পরা চোখ।

 

মেকআপে থাকা চাই ব্যালান্স

মেকআপে থাকা চাই ব্যালান্স

চোখের সাজ আর গাঢ় লিপস্টিকের ব্যাপারে দুর্বল হলেও সাজগোজে ভারসাম্য বজায় রাখা নিয়ে খুবই সচেতন দীপিকা। চোখের মেকআপ নিয়ে পরীক্ষানিরীক্ষা করতে হলে বা চড়া চোখের মেকআপ করলে লিপস্টিক সম্পূর্ণ ন্যুড রাখেন তিনি। কিন্তু যদি উলটোটা হয়, অর্থাৎ স্টেটমেন্ট লিপ মেকআপ করলে দীপিকার চোখের মেকআপ হয় হালকা। এই নিয়ম মেনেই সারাক্ষণ রূপের জগতের শীর্ষে থাকেন সুন্দরী নায়িকা।

ফোটো সৌজন্য: @deepikapadukone