রূপচর্চার পাঁচকাহন: প্রত্যেক মেয়ের হাতব্যাগে থাকা চাই এই 5টি জরুরি মেকআপ

Written by Suman SharmaNov 30, 2023
রূপচর্চার পাঁচকাহন: প্রত্যেক মেয়ের হাতব্যাগে থাকা চাই এই 5টি জরুরি মেকআপ

তিন মাসের পুরনো রশিদ? আছে! পারফিউমের খালি বোতল? আছে! হাজারখানেক টাকার কয়েন ভরা বটুয়া? তাও আছে! মেয়েদের হ্যান্ডব্যাগ মানেই সেখানে আলপিন থেকে এলিফ্যান্ট পর্যন্ত কাজের আর অকাজের সবরকম জিনিস পাবেন! এবার ভুলভাল বা কাজের জিনিস আপনি যত খুশি ব্যাগে ভরুন, তা নিয়ে আমাদের কিচ্ছু বলার নেই! আমরা শুধু পাঁচটা জরুরি জিনিসের একটা তালিকা নিয়ে এসেছি, যা প্রতিটি মেয়ের হ্যান্ডব্যাগে সবসময় থাকা খুব জরুরি! চোখ বুলিয়ে নিন!

 

ভেজা ওয়াইপস - চটপট মুখ পরিষ্কার করতে

কমপ্যাক্ট পাউডার - ঝটপট টাচ-আপের জন্য

ঘেঁটে যাওয়া মেকআপ থেকে শুরু করে মাত্র কয়েক সেকেন্ডে মুখ পরিষ্কার করা পর্যন্ত সব করতে পারে ওয়েট ওয়াইপস, আর তাই প্রতিটি মেয়ের হাতব্যাগে এটি থাকা জরুরি। আমাদের পরামর্শ হল ব্যাগে সবসময় ল্যাকমে নাইন টু ফাইভ ন্যাচারাল অ্যালো ক্লেনজিং ওয়াইপস/ Lakmé 9to5 Natural Aloe Cleansing Wipes রাখুন। অ্যালো ভেরার নির্যাস, জোজোবা অয়েল, গ্লিসারিন আর ভিটামিন ই যুক্ত এই ফেসিয়াল ওয়াইপস ত্বক পরিষ্কার করে ও আর্দ্র রাখে, অন্যদিকে ত্বক থেকে তেলময়লা দূর করে ত্বকের পরিচ্ছন্নতা ধরে রাখে।

 

লিপস্টিক - টুসটুসে ভরাট ঠোঁটের জন্য

কমপ্যাক্ট পাউডার - ঝটপট টাচ-আপের জন্য

মনের মতো লিপস্টিক সঙ্গে না নিয়ে কোনও মেয়ে বাড়ি থেকে বেরোন না! কারণ তা না হলে ঠোঁটের সৌন্দর্য অটুট থাকবে কী করে? তাই ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট মেল্ট লিকুইড লিপ কালার/ Lakmé Absolute Matte Melt Liquid Lip Color রাখুন আপনার হ্যান্ডব্যাগে। এই লিপস্টিক আপনার ঠোঁটে এনে দেয় গাঢ় ম্যাট রং। তা ছাড়া এটি তৈরি হয়েছে রোজহিপ অয়েল দিয়ে, যা ঠোঁট আর্দ্র রাখে 16 ঘণ্টা পর্যন্ত। আপনার যে কোনও মুডের সঙ্গে মানিয়ে যাওয়ার জন্য 25টি দারুণ শেডে পাওয়া যায় এই লিপস্টিক।

 

হ্যান্ড ক্রিম - নরম, মসৃণ হাতের জন্য

কমপ্যাক্ট পাউডার - ঝটপট টাচ-আপের জন্য

সারাক্ষণ স্যানিটাইজার ব্যবহার করে করে হাত রুক্ষ আর খসখসে হয়ে যায়। তাই একটা ভালো হ্যান্ড ক্রিম ব্যবহার করা খুব জরুরি। আমাদের পছন্দ নতুন ল্যাকমে হ্যান্ড অ্যান্ড নেল ক্রিম উইথ মালবেরি/ Lakmé Hand & Nail Cream With Mulberry. এই টু-ইন-ওয়ান হাত আর নখের ক্রিমটিতে রয়েছে পেন্টাভিটিন, আমন্ড অয়েল আর সুপারফুড মালবেরির গুণ। নিয়মিত ব্যবহারে ত্বক সুন্দর হয়, হাত থাকে নরম আর আর্দ্র (হাত ধোওয়ার পরেও), চার ঘণ্টা পর্যন্ত। আপনার হাতের সব প্রয়োজন মিটে যাবে হ্যান্ড ক্রিমের এই একটি টিউব থেকে।

 

কাজল - উজ্জ্বল কালো চোখের জন্য

কমপ্যাক্ট পাউডার - ঝটপট টাচ-আপের জন্য

রাতে ভালো ঘুম হয়নি, চোখ ফোলা আর ক্লান্ত দেখাচ্ছে? চোখ নিমেষে উজ্জ্বল করে তুলতে আপনার দরকার কাজলের টান! তাই সবসময় ব্যাগে রাখুন ল্যাকমে আইকনিক ইনস্টা কুল কাজল Lakmé Eyeconic Insta Cool Kajal শসার বীজের গুণে ভরপুর এই স্নিগ্ধ কাজলটি নিমেষে চোখ শীতল করে তোলে। তা ছাড়া এই কাজলের গাঢ় কালো রং আমাদের খুব পছন্দের; আপনার চোখ ডিফাইন করে নিন মাত্র একটা স্ট্রোকে, 22 ঘণ্টা পর্যন্ত কাজল থাকবে নিখুঁত, কোনও স্মাজিং হবে না।

 

কমপ্যাক্ট পাউডার - ঝটপট টাচ-আপের জন্য

কমপ্যাক্ট পাউডার - ঝটপট টাচ-আপের জন্য

আপনাকে যাতে সারাক্ষণ সুন্দর দেখায়, তা নিশ্চিত করতে হ্যান্ডব্যাগে রাখুন কমপ্যাক্ট। আবার রোদে যাতে ত্বকের ক্ষতি না হয়, তাই সানস্ক্রিন রাখাটাও দরকার। কিন্তু কেমন হয়, যদি একটি প্রডাক্টেই পেয়ে যান দু'রকম গুণ? ল্যাকমে সান এক্সপার্ট আলট্রা ম্যাট এসপিএফ 40 পিএ+++ কমপ্যাক্ট Lakmé Sun Expert Ultra Matte SPF 40 PA+++ Compact আপনাকে দুটি সুবিধেই দেয়। এই সানস্ক্রিন কমপ্যাক্টে রয়েছে এসপিএফ 40 যা ত্বককে রোদের ক্ষতির হাত থেকে রক্ষা করে, ত্বকে এনে দেয় দারুণ এক ম্যাট ফিনিশ। অন্যান্য সানস্ক্রিনের মতো এটি চটচটে বা তেলতেলে নয়, বরং ত্বকের ওপর যথেষ্ট হালকাভাবে কাজ করে, আপনাকে এনে দেয় নিখুঁত ম্যাট লুক। আর কী চাই?

Suman Sharma

Written by

Author at BeBeautiful
772 views

Shop This Story

Looking for something else