নিত্যনতুন ফ্যাশন থেকে শুরু করে দৈনন্দিন জীবনযাপন, বিখ্যাত মানুষজন সবসময়েই আমাদের আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন এবং আমাদের উৎসাহের উৎসও বটে। তাঁদের সাজগোজ, স্টাইল, পছন্দ -অপছন্দ এই সব কিছুর নিয়মিত খবর রাখতে পারলে যে আমরা তাঁদের চুলের স্টাইল, রূপচর্চা ... এ সব বিষয়ে সহজেই ওয়াকিবহাল হতে পারি, এ কথা আপনারা সকলে নিশ্চয়ই মানেন।|
এখানে এমন কিছু বিখ্যাত মহিলার কথা লেখা হচ্ছে, যাঁদের চোখধাঁধানো চুলের স্টাইল সর্বত্র আলোড়ন সৃষ্টি করেছে।

ববস

ব্যাংস

বান

লব

ব্রেডস

 

ববস

ববস

2018 সাল বিশেষভাবে নির্দিষ্ট করা হয়েছে ববছাঁট চুলের জন্য এবং বলতে গেলে সব বিখ্যাত রূপসীরাই এই স্টাইলটি গ্রহণ করেছেন কোনও না কোনও সময়ে। বছর তো শেষ হয়ে এল, একবার আপনিও এমনটি নিজের চুলে করেই দেখুন না! আর এতে লাভ হবে এই, যে আপনার চুলের আগার দিকের ভাঙাচোরা অংশগুলি ছেঁটে ফেলা হচ্ছে বলে চুল ভালো থাকবে। মাঝখানে সিঁথি কেটে সোজা আর পাটপাট করে চুল আঁচড়ে নিজেকে আয়নায় দেখুন, আপনাকে সত্যিই দারুণ সম্ভ্রান্ত আর আকর্ষণীয়া দেখাবে।

 

ব্যাংস

ব্যাংস

প্রতিটি মুখের ছাঁদের উপযোগী একটি করে ‘ব্যাং’ হেয়ারস্টাইল আছে, যা শুধু সেই মুখটিতেই চমৎকার মানায়।| বব নিজের মতো করে সুন্দর, কিন্তু সাহস করে কিছু ফ্ল্যাশ ব্যাংস নিজের মুখের সঙ্গে মানানসই করে বেছে নিলে ক্ষতি কী! তাতে আপনার সৌন্দর্যে এক বাড়তি মাত্রা যোগ হবে। আপনি কয়েক ইঞ্চি চুল এমনভাবে কাটতে পারেন, যাতে কপাল ঢাকা পড়ে অথবা ভ্রূর ওপর পর্যন্ত চুলের দৈর্ঘ্য বাড়িয়ে রাখতে পারেন, যাতে আপনার মুখের আদল হয় ফরাসি সুন্দরীদের মতো।

 

বান

বান

আপনার সকাল ন’টায় অফিসে জরুরি মিটিং আছে? তার মানে চাই বান। পাশ থেকে চুলের অংশ আলাদা করে ভাগ করে নিন আর চুল টেনে নিয়ে হাতফেরতা দিয়ে কায়দা করে মাথার পেছনে ছিমছাম করে গুটিয়ে নিয়ে  খোঁপা বেঁধে ফেলুন।

 

লব

লব

একইসঙ্গে অভিজাত আর ফ্যাশনদুরস্ত দেখানোর জন্য সেরা নির্বাচন হল লব। কানের উপর থেকে সব চুল জড়ো করে উপরে না তুলে শুধু ‘টেম্পল’-এর  উপরের চুল নিয়ে মাথার উপরে সামান্য পিছন দিকে সাবধানে  আটকে  রাখুন। আপনার চেহারায় আভিজাত্য আসবে।  ‘অ্যাসিমেট্রিক্যাল লব’ও বেছে নিতে পারেন। এই স্টাইলটি আর একটু বেশি আধুনিক।

 

ব্রেইডস

ব্রেইডস

তিন বা চার গুছি চুল নিয়ে আলতো হাতে ফরাসি কায়দায় বিনুনি বেঁধে নিন। ছুটির অবসরে বা অলস বিশ্রামের দিনগুলোতে এটিই সেরা কেশবিন্যাসের ধরন।