যাঁরা নিয়মিত মেকআপ করেন, তাঁদের অন্যতম প্রিয় মেকআপ প্রডাক্ট হল হাইলাইটার। মেকআপ লুক ঝলমলে করে তোলা থেকে শুরু করে ত্বকে স্বাভাবিক একটা জেল্লা এনে দেওয়া পর্যন্ত সব কিছুই করে হাইলাইটার। সত্যি বলতে হাইলাইটার ছাড়া আপনার মেকআপ রুটিন কিন্তু কিছুতেই পূর্ণাঙ্গ নয়! জেনে নিন কেন এক্ষুনি হাইলাইটার ব্যবহার করা শুরু করা উচিত আপনার, তার পাঁচটি কারণ।

 

 

01. মুখ তরতাজা করে তোলে

01. মুখ তরতাজা করে তোলে

রাতে ভালো ঘুম হয়নি, অথচ সকালে ঝলমলে জেল্লা হয়ে উঠতে হবে? আপনার ভরসা হাইলাইটার। ফাউন্ডেশনে এক ফোঁটা ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার/ Lakmé Absolute Liquid Highlighter মিশিয়ে সারা মুখে মেখে নিন। এতে একদিকে যেমন মুখের ত্রুটি ঢাকা পড়বে, তেমনি মুখও নিমেষে উজ্জ্বল হয়ে উঠবে। মুখ তরতাজা দেখানোর আর একটা উপায় হল, চোখের ভেতরের কোনায় একটু হাইলাইটার ছুঁইয়ে নেওয়া, তাতে চোখ বড় আর উজ্জ্বল দেখায়।

 

02. ঠোঁট ভরাট দেখায়

02. ঠোঁট ভরাট দেখায়

প্লাম্পিং লিপস্টিক না পরে বা অন্য কোনও পদ্ধতি অবলম্বন না করেও ভরাট ঠোঁট চান? বেছে নিন হাইলাইটার। ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার - আইভরি/ Lakmé Absolute Liquid Highlighter - Ivory নিয়ে ওপরের ঠোঁটের খাঁজে একটুখানি লাগিয়ে ভালো করে ওপরের ঠোঁটে ব্লেন্ড করে দিন। এতে আপনার ঠোঁটের আকার পরিস্ফূট হয়ে উঠবে, ঠোঁট ভরাটও দেখাবে।

 

03. তরুণ ত্বক পেতে হলে

03. তরুণ ত্বক পেতে হলে

মুখের হাই পয়েন্টে অর্থাৎ চিকবোন, কপালের দু'পাশ, নাকের ওপরে আর ঠোঁটের খাঁজে হাইলাইটার লাগালে আপনার মুখে ডাইমেনশন আসে, মুখ উজ্জ্বল হয়ে ওঠে এবং ত্বক নিমেষে তরুণ দেখায়। এই বিষয়টাই আমাদের সবচেয়ে পছন্দের!

 

04. কাচের মতো মসৃণ ত্বক পেতে

04. কাচের মতো মসৃণ ত্বক পেতে

কোরিয়ার ছবিতে নায়িকার ত্বক দেখে ওইরকম পেতে ইচ্ছে করেছে? তা হলে আপনি একা নন! নিয়মিত ত্বকের যত্ন নিলে উজ্জ্বলতা স্থায়ীভাবে পাওয়া যায় ঠিকই, কিন্তু একটা সংক্ষিপ্ত উপায়ও আছে। দু' তিন ফোঁটা ল্যাকমে অ্যাবসলিউট লিকুইড হাইলাইটার/Lakmé Absolute Liquid Highlighter ফাউন্ডেশনের সঙ্গে মিশিয়ে ত্বকে ব্লেন্ড করে দিন। এবার আলো পিছলোনো ত্বকের জন্য মুখের হাই পয়েন্টগুলোয় একই শেডের হাইলাইটার লাগিয়ে নিন।

 

05. মুখের সেরা অংশগুলো ফুটিয়ে তুলতে

05. মুখের সেরা অংশগুলো ফুটিয়ে তুলতে

মুখের হাই পয়েন্ট অর্থাৎ চিকবোন, ব্রো বোন, কপাল, চিবুক আর ঠোঁটের ওপরের খাঁজে হাইলাইটার লাগাতে হয়। এই সব জায়গায় হাইলাইটার লাগালে মুখের ডাইমেনশন উন্নত হয় এবং আপনার মুখের সুন্দর অংশগুলো বেশি করে ফুটে ওঠে। হাইলাইটার দিয়ে এত কিছু করা যায় জানতেন?