বিয়ের প্ল্যানিং শুরু করা কি চারটিখানি কথা! একবার কেনাকাটার তালিকা করতে বসলে যেন আর শেষই হতে চায় না! মেকআপ আর্টিস্টের সঙ্গে কথা বলা, অতিথিদের তালিকা বানানো, গাদাগুচ্ছের কেনাকাটা (সত্যি বলতে বারদুয়েক হা ক্লান্ত হয়ে কেনাকাটার পর ব্যাপারটা আর ততটা মজারও থাকে না)!

এর মধ্যে সাজগোজের দিকটা আলাদাভাবে বলার আছে! বিয়ের কনের মেকআপ কিটের সমস্ত জিনিসপত্র দেখেশুনে কেনার মতো কঠিন কাজ খুব কমই হয়! যেহেতু বিয়ের অন্য সব কাজকর্ম নিয়ে আপনি খুবই ব্যতিব্যস্ত, তাই মেকআপের দিকটায় সাহায্য করার জন্য এগিয়ে এলাম আমরাই! রইল 10টি অবশ্য প্রয়োজনীয় মেকআপ প্রডাক্টের তালিকা যা প্রতিটি কনের মেকআপ কিটে থাকা চাইই চাই!

 

ফাউন্ডেশন

ফাউন্ডেশন

সব মেয়েই চান বিয়ের দিনগুলোতে তাঁকে সবচেয়ে সুন্দর দেখাক, আর সেই কারণেই একটা হালকা ফাউন্ডেশন থাকা খুবই জরুরি। সংগ্রহে রাখুন একটি মুজ ফাউন্ডেশন, এটি খুব সহজেই ব্লেন্ড হয়ে যায় আর আপনাকে দেয় নিখুঁত বেস মেকআপ।

বিবি-র পছন্দ: ল্যাকমে নাইন টু ফাইভ ওয়েটলেস মুজ ফাউন্ডেশন

 

কনসিলার

কনসিলার

রাত জেগে জেগে বিয়ের প্ল্যানিং করলে একসময় চোখের নিচে ডার্ক সার্কল পড়বে, এ তো জানা কথা! কিন্তু সেই কালো ছোপ বিয়ের দিন দেখা গেলেও তো চলবে না! তাই বেছে নিন এমন একটা কনসিলার যা দাগছোপ আর ডার্ক সার্কল ঢেকে দেবে নিমেষে, আপনাকে দেখাবে সদ্য ঘুম থেকে ওঠা সুন্দরীর মতোই তরতাজা!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট হোয়াইট ইনটেন্স লিকুইড কনসিলার

 

ব্লাশ

ব্লাশ

কনেবউ যতই লাজে রাঙা হোক, মেকআপ কিটে একটা ব্লাশার না থাকলে কি চলে,অন্তত বিয়ের দিনটায়? গালে হালকা রাঙা আভায় হয়ে উঠুন উজ্জ্বল, আর সারাদিন থাকুন স্বাভাবিক সৌন্দর্যে ভরপুর আর তরতাজা!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট ফেস স্টাইলিস্ট ব্লাশ ডুয়োজ/Lakmé Absolute Face Stylist Blush Duos

 

হাইলাইটার

হাইলাইটার

নিজের বিয়ের অনুষ্ঠানে সবচেয়ে ঝলমলে হয়ে উঠতে চান সব মেয়েই। মুখে সেই জেল্লা আনতে আপনার দরকার একটা হাইলাইটিং পাউডার যার একটুখানি ছোঁয়াতেই আপনি হয়ে উঠবেন পরীদের মতোই উজ্জ্বল আর দীপ্তিতে ভরপুর!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট মুন লিট হাইলাইটার/Lakmé Absolute Moon Lit Highlighter

 

জেল লাইনার

জেল লাইনার

চোখের সাজের জন্য আলাদা আলাদা মেকআপ না কিনে একটা জেল লাইনার সঙ্গে রাখুন। কাজল আর আইলাইনার, দুয়েরই কাজ হবে এটি দিয়ে। তা ছাড়া, স্মোকি আই বা সফট উইং করতে চাইলেও অনায়াসে করতে পারবেন। ইচ্ছেমতো লুক পাওয়ার এটাই তো সেরা উপায়!

বিবি-র পছন্দ: ল্যাকমে নাইন টু ফাইভ ন্যাচারেল জেল কাজল/Lakmé 9 to 5 Naturale Gel Kajal

 

আইশ্যাডো প্যালেট

আইশ্যাডো প্যালেট

বিয়ের আসরে একরকম চোখের সাজ, আশীর্বাদে একরকম আবার বউভাতের দিন আর এক! আলাদা আলাদা অনুষ্ঠানে নতুন নতুনভাবে চোখ সাজিয়ে তুলতে ভাঁড়ারে রাখুন একটি অল-ইন-ওয়ান আইশ্যাডো প্যালেট। হালকা প্যাস্টেল, ন্যুড বা ঝলমলে উজ্জ্বল, সবধরনের শেডই থাকতে হবে সেই প্যালেটে।

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট ইলুমিনেটিং আইশ্যাডো প্যালেট - ন্যুড বিচ

 

মাস্কারা

মাস্কারা

নকল আইল্যাশ আপনি পরুন বা না পরুন, নিজের আঁখিপল্লব আরও ঘন আর দীঘল করে তুলতে আপনার মেকআপ কিটে একটা মাস্কারা থাকা চাইই চাই! সারাদিনের অনুষ্ঠানে ঘেঁটে নষ্ট হয়ে যাবে না এবং সেই সঙ্গে ওয়াটারপ্রূফ, এমন মাস্কারা কিনবেন।

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট ফ্লাটার সিক্রেটস ভল্যুমাইজিং মাস্কারা

 

লিপ লাইনার

লিপ লাইনার

লিপ লাইনার না পরার কথা ভুলেও ভাববেন না। লিপ লাইনার পরা থাকলে আপনার লিপস্টিক ধেবড়ে যাবে না, সারাদিন ঠিক থাকবে। লং স্টে লিপস্টিক কিনুন যা আপনার ঠোঁটদুটিকে খুব সুন্দর করে ডিফাইন করে রাখবে।

বিবি-র পছন্দ: ল্যাকমে নাইন টু ফাইভ লিপ লাইনার

 

লিপস্টিক

লিপস্টিক

কনের সাজ আবার লিপস্টিক ছাড়া সম্পূর্ণ হয় নাকি? এমন লিপস্টিক কিনুন যা অনেকক্ষণ স্থায়ী হবে, সহজে ঘেঁটে যাবে না। ম্যাট ফিনিশ লিপস্টিক কেনাই ভালো, কারণ ম্যাটের রং অনেক বেশি গাঢ় হয়, আর আপনি পেয়ে যান গোলাপের মতো সুন্দর ঠোঁট!

বিবি-র পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট আল্টিমেট লিপ কালার/Lakmé Absolute Matte Ultimate Lip Color

 

সেটিং পাউডার

সেটিং পাউডার

মেকআপ সেট করতে, ম্যাট এফেক্ট আনতে আর সেই সঙে মসৃণ ফিনিশ পেতে মেকআপ কিটে রাখুন সেটিং বা কমপ্যাক্ট পাউডার। দীর্ঘ অনুষ্ঠান চলাকালীন হালকা টাচআপ করতেও হাতের কাছেই রাখুন সেটিং বা কমপ্যাক্ট পাউডার।

বিবি-র পছন্দ: ল্যাকমে নাইন টু ফাইভ ন্যাচারেল ফিনিশিং পাউডার/Lakmé 9 to 5 Naturale Finishing Powder

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম