সদ্যসমাপ্ত ফ্যাশন উইকের ধাঁচ দেখে যদি কিছু আন্দাজ করা যায়, তা হলে বলতেই হবে লো পনিটেল হেয়ারস্টাইলের চাহিদা আর জনপ্রিয়তা এখন তুঙ্গে। ব্যাড হেয়ার ডে-র দিনগুলোয় ত্রাতা হয়ে ওঠে পনিটেল! তা ছাড়া মাত্র কয়েক সেকেন্ডেই পনিটেল বাঁধা হয়ে যায়, দেখায়ও দারুণ! রইল কিছু পনিটেল/ponytails-এর নমুনা যা দেখে উৎসাহিত হবেন আপনিও!

 

শুরু করার আগে

শুরু করার আগে

পনিটেল বাঁধা সবচেয়ে সহজ হলেও চুল যাতে সুস্থ আর ঝলমলে থাকে, সে ব্যাপারে নজর দিতেই হবে। ভরসা রাখুন সানসিল্ক স্টানিং ব্ল্যাক শাইন শ্যাম্পু/ Sunsilk Stunning Black Shine Shampoo -র ওপর। আমলা-পার্ল কমপ্লেক্সে সমৃদ্ধ এই শ্যাম্পু আপনার চুলে পুষ্টি জোগায়, চুল রাখে রেশমের মতো কোমল আর মসৃণ। কন্ডিশনার/ Conditioner চুলের রুক্ষতা দূর করে পনিটেল রাখে টিপটপ।

 

রিবন পনিটেল

রিবন পনিটেল

চুলের বাহার বাড়িয়ে তুলতে রিবন বরাবরই জনপ্রিয়। তাই নিজের ভেতরের চনমনে সত্তাকে বের করে আনুন, আর ট্রাই করুন লো রিবন পনিটেল। ক্লাসিক সাজে সেজে উঠতে কালো সাটিনের রিবন ব্যবহার করুন, দুর্দান্ত দেখাবে।

 

র‍্যাপ পনিটেল

র‍্যাপ পনিটেল

পুরনো পনিটেলকেই নতুন রূপে সাজিয়ে তুলতে চান? একগুছি চুল নিয়ে রাবার ব্যান্ডের চারপাশে র‍্যাপ/ করে দিন, যাতে ব্যান্ড ঢেকে যায়। পরেরবার আরও আকর্ষণীয় হয়ে উঠতে ট্রাই করুন এই স্টাইলটি।

 

মেসি পনিটেল

মেসি পনিটেল

একই সঙ্গে সুন্দর আর দারুণ ট্রেন্ডি স্টাইল চান? বেছে নিন ঢিলেঢালা মেসি পনিটেল। তবে রাবার ব্যান্ড দয়ে চুল বাঁধার আগে ভল্যুমাইজিং হেয়ার স্প্রে/ hair spray দিয়ে চুলে ভালোমতো টেক্সচার করে নিতে ভুলবেন না!

 

ক্রিম্পড পনিটেল

ক্রিম্পড পনিটেল

চুলের স্টাইলের মধ্যে দিয়েই ফুটিয়ে তুলতে চান ভেতরের সাহসিনীকে? লো ক্রিম্পড পনিটেল বাঁধুন চুলে। তবে ক্রিম্প রাখুন মিনিমাল। কারণ একদিকে ক্রিম্প চুলে সাহসীভাব ফুটিয়ে তুললেও এই স্টাইলটিতে খানিকটা ঢিলেঢালা অগোছালোভাবও থাকতে হবে। বেশ সহজ, তাই না!

 

টুইস্টেড পনিটেল

টুইস্টেড পনিটেল

বিয়েবাড়ি বা পার্টতে পনিটেল বেঁধে যেতে ইচ্ছে করলে এই স্টাইলটি আদর্শ! চুলে স্প্রে লাগিয়ে স্ক্রাঞ্চ করে নিন, আর দু'ধার থেকে চুলের গুছি পাকিয়ে লো পনিটেলে বেঁধে নিন। ফোটো সৌজন্য: ব্রিটকো, কনডেকডেন, ক্লাসিক-হেয়ারস্টাইলস, স্টাইলকাস্টার