শুষ্ক ত্বকে নিখুঁত মসৃণ ফিনিশ পাওয়ার জন্য কীভাবে লাগাবেন ফাউন্ডেশন

Written by Manisha DasguptaNov 30, 2023
শুষ্ক ত্বকে নিখুঁত মসৃণ ফিনিশ পাওয়ার জন্য কীভাবে লাগাবেন ফাউন্ডেশন

ফাউন্ডেশন হল যাকে বলে আমাদের রক্ষাকর্তা! অসমান ত্বকের রং থেকে শুরু করে লালচেভাব, কালো দাগছোপ, সবই ঢেকে দেওয়া যায় সঠিক ফাউন্ডেশন দিয়ে। কিন্তু মুশকিল হল, ফাউন্ডেশনই আবার ত্বকের শুষ্কভাব, ছোপছোপ দাগের মতো সমস্যা বাড়িয়ে দিতে পারে, বিশেষ করে শীতকালে! তবে আশা হারাবেন না, সঠিক টিপস আর টেকনিক অনুসরণ করলে ফাউন্ডেশন দিয়ে সত্যি সত্যিই নিখুঁত মসৃণ ফিনিশের ত্বক পাওয়া সম্ভব! হ্যাঁ, প্রচণ্ড শীতেও! জেনে নিন কীভাবে!

 

ময়শ্চারাইজার মেখে নিন শুরুতেই

ভেজা মেকআপ স্পঞ্জ ব্যবহার করুন

শীতকালে ত্বকের যত্ন মানেই যথাসম্ভব ময়শ্চারাইজার মেখে থাকা। ত্বকের ধরনের উপযুক্ত ময়শ্চারাইজার বেছে নেওয়া ছাড়াও সঠিক সময়ে তা লাগানো দরকার যাতে ত্বকের গভীরে আর্দ্রতা প্রবেশ করতে পারে। হয় স্নানের আগে অথবা স্নান সেরে বেরিয়ে অল্প ভেজা ত্বকে পর্যাপ্ত পরিমাণে পন্ডস লাইট ময়শ্চারাইজার নন-অয়েলি ফ্রেশ ফিল উইথ ভিটামিন ই+ গ্লিসারিন/ Ponds Light Moisturiser Non-Oily Fresh Feel With Vitamin E + Glycerine বেশ করে মেখে নিন। এতে ত্বকে দীর্ঘক্ষণ আর্দ্রতা বজায় থাকবে, ত্বকেও মেকআপ করতে পারবেন সহজেই।

 

হাইড্রেটিং প্রাইমার লাগান

ভেজা মেকআপ স্পঞ্জ ব্যবহার করুন

প্রাইমার আপনার রোমছিদ্রগুলো সংকুচিত করে দেয়, ফলে ত্বক মসৃণ সমান দেখায়। প্রাইমার লাগালে মেকআপও অনেকক্ষণ স্থায়ী হয়, তাই প্রাইমার বাদ দেওয়া একেবারেই চলবে না। ত্বকে কিছুটা বাড়তি ময়শ্চারাইজারের জোগান দিতে ব্যবহার করুন হাইড্রেটিং প্রাইমার। ল্যাকমে অ্যাবসলিউট আন্ডার কভার জেল ফেস প্রাইমার/ Lakme Absolute Under Cover Gel Face Primer ভিটামিন ই দিয়ে সমৃদ্ধ ফলে ত্বকে পুষ্টি জোগায় এবং একটা স্বাস্থ্যের জেল্লা এনে দেয়।

 

বেছে নিন তরল ফাউন্ডেশন

ভেজা মেকআপ স্পঞ্জ ব্যবহার করুন

বলাই বাহুল্য, শীতকালে আপনার দরকার লিকুইড বা ক্রিম-বেসড ফাউন্ডেশন যা সহজেই ত্বকে লাগিয়ে নেওয়া যাবে এবং শুষ্ক অংশগুলো ফুটে উঠবে না। আপনার ত্বকে যদি তেমন কোনও সমস্যা না থাকে, তা হলে সিসি ক্রিম দিয়েই কাজ হয়ে যাবে। তবে বাড়তি কভারেজ চাইলে বেছে নিন হাইড্রেটিং উপাদান যুক্ত লিকুইড ফর্মুলা। ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল সিরাম ফাউন্ডেশন এসপিএফ 45/ Lakme Absolute Argan Oil Serum Foundation SPF 45 -এ রয়েছে আর্গান অয়েল যা আপনার ত্বক ময়শ্চারাইজড রাখে, সেই সঙ্গে একটা নিখুঁত মসৃণ ফিনিশ এনে দেয়।

 

ভেজা মেকআপ স্পঞ্জ ব্যবহার করুন

ভেজা মেকআপ স্পঞ্জ ব্যবহার করুন

শিশিরভেজা স্নিগ্ধ লুক চান? ফাউন্ডেশন ব্লেন্ড করার জন্য একটা ভেজা বিউট স্পঞ্জ ব্যবহার করুন। এতে ফাউন্ডেশনের ছোপধরা দাগ এড়াতে পারবেন, সঙ্গে পাবেন ঈর্ষণীয় এয়ারব্রাশ ফিনিশ। ত্বকে বিশ্রী সংক্রমণ এড়াতে সবসময় পরিষ্কার স্পঞ্জ ব্যবহার করুন।

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1269 views

Shop This Story

Looking for something else