আপনার মুখের শেপ কি ওভাল বা ডিম্বাকার? তা হলে আপনি নিঃসন্দেহে ভাগ্যবতী! ওভাল বা ডিম্বাকৃতি মুখের বিশেষত্ব হল, যে কোনও হেয়ারস্টাইলই এই মুখে দারুণ মানিয়ে যায়! ডিম্বাকৃতি মুখ যেহেতু সব দিক থেকেই দারুণ প্রোপোরশনেট, তাই সবরকম হেয়ারকাট বা হেয়ারস্টাইলেই দারুণ সুন্দর দেখাবে আপনাকে। ডিম্বাকার মুখের সবটুকু সৌন্দর্য ফুটিয়ে তুলতে চান? দেখে নিন ওভাল শেপের মুখের উপযোগী কিছু দুর্দান্ত হেয়ারস্টাইল!
 

চপি লং বব

চপি লং বব

আজকাল বহু সেলিব্রিটি, যাঁদের চুলের দৈর্ঘ্য মাঝারি, নিজেদের চুল সাজিয়ে রাখেন লং ববে। এই স্টাইলটি 'লব' নামেও পরিচিত। এ ক্ষেত্রে চুলের দৈর্ঘ্য ঠিক কাঁধের নিচ পর্যন্ত হয়, এবং এই কাটটি চুলে কিছুটা বাড়তি বাউন্স আর বডি দিতে পারে। যাঁদের চুলের টেক্সচার পাতলা তাঁদের জন্য এই কাটটি একদম ঠিকঠাক। ওভাল মুখের চারপাশে চপড লেয়ার খুব সুন্দর ভাবে ফ্রেমের মতো দেখায়, মুখে বাড়তি ডেফিনিশন আনতেও এই স্টাইলটি দারুণ উপযোগী।

 

টাসলড ওয়েভ

টাসলড ওয়েভ

মাঝারি থেকে লম্বা দৈর্ঘের চুল থাকলে ট্রাই করুন টাসলড ওয়েভ। এলোমেলো টাসলড হেয়ারস্টাইলটি দুর্দান্ত অভিজাত আর সেক্সি দেখায়। লেয়ার করে কাটা চুল মুখের চারপাশে খুব সুন্দর করে ছড়িয়ে থাকবে, এবং স্বাভাবিকভাবেই আপনার মুখে এনে দেবে এক স্বতন্ত্র ব্যক্তিত্ব।

 

বিচ লেয়ারস

বিচ লেয়ারস

লম্বা চুলে বিচ ওয়েভস খুব সুন্দর দেখায়। আপনার মুখ ওভাল শেপের না হলেও ট্রাই করতে পারেন এই স্টাইলট। তবে ওভাল শেপের মুখে এই স্টাইল বিশেষভাবে মানানসই। এই হেয়ারস্টাইলটি মুখের সুন্দর দিকগুলো যেমন স্পষ্ট করে তোলে, তেমনি চুলের ভল্যুম নিয়ন্ত্রণে রেখে চুলে একটা ঘনভাবও এনে দেয়।

 

মিড পার্টিং

মিড পার্টিং

কিম কারদাশিয়াঁ ধাঁচের হেয়ারস্টাইলটি ডিম্বাকৃতি মুখের জন্য আদর্শ! যে কোনও উপলক্ষেই এভাবে স্টাইল করতে পারেন চুল! পরিষ্কার সিঁথি করুন মাথার মাঝখানে, চুলে ছিটিয়ে নিন ফিনিশিং হেয়ার স্প্রে। সহজ এই হেয়ারস্টাইলটি দেখতে যেমন অভিজাত, তেমনি আপনার চিকবোন আরও সুস্পষ্ট করে তুলে মুখ ধারালো দেখতেও এটি কার্যকর।

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম