বিয়ের অনুষ্ঠানের একটা বড় অংশ জুড়ে থাকে কনের সাজগোজ। পোশাক থেকে শুরু করে মেকআপ পর্যন্ত নানা বিষয়ের দিকে নজর রাখতেই হয়! তার মধ্যে আপনি যদি খুঁটিনাটি বিষয়েও অতিরিক্ত খুঁতখুঁতে হন, তা হলে আপনার লম্বা কাজের তালিকায় একটা জরুরি জায়গা দখল করে নেবে ব্রাইডাল নেল আর্ট। বিশেষ করে যদি আপনার বিয়েতে এমন একজন অতি উৎসাহী ফোটোগ্রাফার থেকে থাকে যে আপনার মুখের চেয়ে হাতের ছবি তুলতে বেশি আগ্রহী,

তবে তো আর কথাই নেই! তবে আলাদা করে দুশ্চিন্তা করার কারণ নেই, আমরা নিয়ে এসেছি কিছু দারুণ ব্রাইডাল নেল আর্টের আইডিয়া। ফ্রেঞ্চ ম্যানিকিওর নয়, রীতিমতো নেল আর্ট! চোখ বুলিয়ে নিন ঝটপট!

 

01. ক্লাসিক ফ্লোরাল

01. ক্লাসিক ফ্লোরাল

নখে ফুলের নকশা তোলার রীতি চিরন্তন, যদিও ভারতীয় বিয়েতে সে চল বিশেষ নেই। আসলে বিয়ের দিন হাতে মেহেন্দি পরার পর নখে ফুলের নকশা আঁকলে বাড়াবাড়ি মনে হতে পারে, তাই বিয়ের দিন না পরলেও পাকা দেখা বা এনগেজমেন্টের দিন নখে এঁকে নিতেই পারেন ফুল তোলা ডিজাইন। বেস তৈরি করুন ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার + গ্লস নেল কালার - পিচ ব্লসম/ Lakme 9 To 5 Primer + Gloss Nail Color - Peach Blossom দিয়ে, আর তারপর শাড়ি বা লেহঙ্গার সঙ্গে মানিয়ে এঁকে নিন রংচঙে ফুল!

 

02. ব্লাশ অ্যান্ড গ্লিটার

02. ব্লাশ অ্যান্ড গ্লিটার

ডগার দিকে সরু লম্বা নখকে বলা হয় কফিন নেল। বিয়ের দিন যদি এরকম কফিন নেল তৈরি করতে চান তা হলে এমন একটা স্টাইল বেছে নিন যাতে চোখে না লাগে। অনামিকার নখে হাত খুলে গ্লিটার পরুন, হাতের কাছেই রয়েছে ল্যাকমে অ্যাবসলিউট জেল স্টাইলিস্ট নেল পলিশ - ট্রেজার/ Lakme Absolute Gel Stylist Nail Polish - Treasure। অন্য নখগুলোয় রঙ রাখুন চাপা, তার জন্য রয়েছে ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+গ্লস নেল কালার-ন্যুড ফ্লাশ/ Lakme 9 To 5 Primer + Gloss Nail Color - Nude Flush।

 

03. স্টেটমেন্ট রেড

03. স্টেটমেন্ট রেড

হাতে গাঢ় মেহেন্দির রঙের সঙ্গে চমৎকার মানাবে এই লাল রং! শুধু নখের ডগাগুলো লালে রাঙিয়ে নিন, তাতে মেহেন্দির রংটাও দারুণ খুলবে। বেছে নিন ল্যাকমে অ্যাবসলিউট জেল স্টাইলিস্ট নেল পলিশ-মুভিস্টার/ Lakme Absolute Gel Stylist Nail Polish - Moviestar, আর দেখুন কীভাবে কথা বলে ওঠে আপনার রাঙানো নখ!

 

04. মিনিমাল গ্ল্যাম

04. মিনিমাল গ্ল্যাম

ভারতীয় বিয়েতে হালকা মেকআপের কনে খুঁজে পাওয়া দুষ্কর হলেও একেবারেই যে তাঁরা নেই, তা নয়! এ ক্ষেত্রে নখে একেবারেই কোনও রঙ থাকবে না, শুধু মাঝখান বরাবর সরু গ্লিটারের একটা লাইন থাকবে। ল্যাকমে কালার ক্রাশ নেল আর্ট-জিএইট/ Lakme Color Crush Nail Art - G8 গ্লিটার টেক্সচার বেছে নিন যাতে বাকি সাজগোজের মধ্যে নখের সাজটা একেবারে হারিয়ে না যায়!

 

05. সাদার মজা

05. সাদার মজা

বিয়ের দিনের ম্যানিকিওরে সাদা দিয়ে ডিজাইন করতে পারেন নখে। কপালে চন্দনের নকশার সঙ্গে আপনার নখের নকশার মিল থাকবে সে ক্ষেত্রে! ল্যাকমে ট্রু ওয়্যার কালার ক্রাশ-08/ Lakme True Wear Color Crush-08 দিয়ে সাদা নকশা আঁকুন আর কড়ে আঙুলে ল্যাকমে কালার ক্রাশ নেল আর্ট - জি5/ Lakme Color Crush Nail Art - G5 দিয়ে নিয়ে আসুন বাড়তি চিকচিকেভাব! বিয়ের বাসরে আপনার ম্যানিকিওর সুপারহিট হতে বাধ্য!