পার্লারে বা দোকানে গিয়ে ঝটপট পছন্দসই নেল পলিশ বাছাই করা কিন্তু বেশ কঠিন কাজ। আপনি ঠিক কী চাইছেন সে ব্যাপারে স্পষ্ট ধারণা না থাকলে সারি সারি নানা রঙের নেল পলিশের শিশি দেখে মাথা গুলিয়ে যাওয়া খুব স্বাভাবিক। আর দ্রুত কোনও কিছু না ভেবে যা হোক একটা নেল পলিশ কিনে বেরিয়ে আসার চেয়ে খারাপ আর কিছু হতেই পারে না, আপনার সাধের ম্যানিকিওর করা নখ ধ্বংস করে দিতে একটা ভুল শেডের নেল পলিশই যথেষ্ট! ফাউন্ডেশন বা লিপস্টিকের মতোই নেল পলিশ কেনার সময়ও গায়ের রঙের কথাটা মাথায় রাখতে হবে, ত্বকের রঙের সঙ্গে যে শেডটা মানানসই সেটাই কেনা ভালো। এখানে আমরা এমন 5টি নেল পলিশের শেড বেছে নিয়েছি যা শ্যামবর্ণ মেয়েদের চমৎকার মানাবে। দেখে নিন এক নজরে...

 

01. গাঢ় বাদামি

01. গাঢ় বাদামি

শ্যামবর্ণ মেয়েদের একটা বড় সুবিধে হল তাঁরা যে কোনও শেডের ব্রাউন বা বাদামি স্বচ্ছন্দে পরে ফেলতে পারেন, এবং প্রতিটিতেই তাঁদের সুন্দর দেখায়। অক্সিডাইজড গয়নার সঙ্গে পরুন ল্যাকমে অ্যাবসলিউট জেল স্টাইলিস্ট নেল পলিশ ইন ডিপ টোয়াপে/ Lakme Absolute Gel Stylist Nail Polish in Deep Taupe-র মতো গ্লসি শেড আর সবার প্রশংসা কেড়ে নিন!

 

02. উষ্ণ ন্যুড

02. উষ্ণ ন্যুড

সাধারণভাবে মনে করা হয়, ওয়ার্ম আন্ডারটোনের ত্বক উজ্জ্বল করে তুলতে ন্যুড শেড কার্যকর। ন্যাচারাল শেড থেকে শুরু করে ববি পিঙ্ক পর্যন্ত, যে কোনও হালকা শেডেই শ্যামাঙ্গীদের মানায় খুব সুন্দর। নাটকীয়তা একটু বাড়িয়ে তুলতে ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+গ্লস নেল কালার ইন ন্যুড ফিনিশ/ Lakme 9 To 5 Primer + Gloss Nail Color in Nude Flush-এর মতো শাইন-ফিনিশ ফরমুলাপরতে পারেন।

 

03. রংবাহারি নিয়ন

03. রংবাহারি নিয়ন

শ্যামবর্ণ ত্বকে নিয়ন নখ দেখলে চোখ ফেরানো যায় না! ঝলমলে উজ্জ্বল রঙের নেল পলিশ গাঢ় ত্বকে একটা নিখুঁত বৈপরীত্য তৈরি করে। নখে নিয়ন রঙ পরতে হলে হয় লেমন ইয়েলোর মতো যে কোনও একটা স্টেটমেন্ট শেড পিরিন, নয়তো একাধিক ঝলমলে নিয়ন শেড মিলিয়ে মিশিয়ে তৈরি করে নিন আপনার নিজস্ব নিয়ন নকশা!

 

04. প্যাস্টেল শেড

04. প্যাস্টেল শেড

ফ্যাশন আর সৌন্দর্যের জগতে প্যাস্টেল শেডের আবেদন চিরন্তন! অল্পবয়সী মেয়েরা যাঁরা সবসময় ঝলমলে হয়ে থাকতে ভালোবাসেন, তাঁদের মিলেনিয়াল পিঙ্ক, ক্রিম মিন্ট আর উজ্জ্বল হলুদের মতো রঙ দারুণ মানায়। বিশেষ টিপ: গরমের যে কোনও পোশাকের সঙ্গেও চমৎকার দেখায় এ সব শেড!

 

05. ক্যান্ডি ক্রাশ

05. ক্যান্ডি ক্রাশ

ওয়ার্ম আন্ডারটোনের সঙ্গে যেমন ন্যুড শেড মানায়, তেমনি শীতল অর্থাৎ কুল আন্ডারটোনের সঙ্গে ঝলমলে রংবাহারি শেডগুলোই ভালো যায়, কারণ এ সব শেড পরলে গায়ের রংটা ডাইমেনশন পায়। গরমের ট্রেন্ডের কথা মাথায় রেখে ল্যাকমে ট্রু ওয়্যার কালার ক্রাশ- শেড 61/Lakme True Wear Color Crush - Shade 61 পরে

সৌজন্য: ইনস্টাগ্রাম