মাস্কারা পরার 5টি দুর্দান্ত কৌশল যা প্রতিটি মেয়ের জেনে রাখা দরকার

Written by Manisha DasguptaNov 30, 2023
মাস্কারা পরার 5টি দুর্দান্ত কৌশল যা প্রতিটি মেয়ের জেনে রাখা দরকার

অন্তরের সৌন্দর্য খুবই ভালো ব্যাপার, কিন্তু একটু মাস্কারা পরলেও মন্দ হয় না, এ কথাটা কোথায় পড়েছিলাম এই মুহূর্তে মনে পড়ছে না। কিন্তু কথাটা আসলে আমাদের সবারই প্রাণের কথা! মাস্কারা হল এমনই এক ম্যাজিক যা দিয়ে চোখ নিমেষে ডাগর আর উজ্জ্বল হয়ে ওঠে, চোখের পল্লব হয়ে ওঠে নজরকাড়া! দারুণ এই মেকআপ প্রডাক্টটির সমস্ত সুবিধে যাতে আপনারা নিতে পারেন, সে জন্য আমরা মাস্কারা পরার কিছু কৌশলের তালিকা দিয়ে দিচ্ছি, যা প্রতিটি মেয়ের কাজে লাগবে! এক্সাইটেড? তা হলে পড়তে থাকুন, আর সব শেষে আমাদের একটা ধন্যবাদ দিয়ে যেতে ভুলবেন না যেন!

 

01. চোখের পল্লবে খানিকটা ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিন

05. মাস্কারার ওয়ান্ড পরিষ্কার রাখুন

অসংখ্য ইউটিউব ভিডিও দেখে দেখে আমরা বুঝতে পেরেছি চোখের পল্লবে খানিকটা ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিলে বাড়তি ভল্যুম পাওয়া যায়। তাই মাস্কারা লাগানোর আগে পল্লবে একটু ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিন। খুব পাতলা করে পাউডার লাগাবেন, তারপর মাস্কারা পরবেন। আঁখিপল্লবে আরও ভল্যুম চাইলে মাস্কারার প্রথম কোটটা শুকিয়ে যেতে দিন, তারপর আর একবার পাউডার লাগিয়ে মাস্কারার দ্বিতীয় কোট পরুন।

 

02. ডেলা পাকিয়ে যাওয়া রুখতে পরিষ্কার স্পুলি ব্যবহার করুন

05. মাস্কারার ওয়ান্ড পরিষ্কার রাখুন

মাস্কারা ডেলা পাকিয়ে গেলে বিশ্রী দেখায়, পুরো লুকটাই নষ্ট হয়। এই সমস্যা এড়াতে একটা দারুণ কৌশল রয়েছে আমাদের কাছে। কৌশলটা বেশ সহজ; মাস্কারা লাগানোর পর চোখের পল্লবগুলো পরিষ্কার স্পুলি দিয়ে ব্রাশ করে নিন। এতে প্রতিটি ল্যাশ আলাদা হবে যাবে, বাড়তি মাস্কারাটুকুও স্পুলিতে উঠে আসবে! দারুণ, না?

 

03. সাধারণ মাস্কারার বদলে বেছে নিন ভল্যুম বাড়ানোর মাস্কারা

05. মাস্কারার ওয়ান্ড পরিষ্কার রাখুন

আইল্যাশ ঘন দেখানোর সবচেয়ে সহজ রাস্তা হল রোজকার ব্যবহারের সাধারণ মাস্কারার বদলে ভল্যুম এনহ্যান্সিং মাস্কারা পরুন। এ ব্যাপারে আমাদের পছন্দ ল্যাকমে আইকনিক ভল্যুম মাস্কারা/ Lakmé Eyeconic Volume Mascara. ওয়াটারপ্রুফ এই মাস্কারাটি আইল্যাশে অনেকটা ঘনত্ব এনে দেয়, এর গাঢ় কালো রং ডেলাও পাকিয়ে যায় না। মাত্র একটা স্ট্রোকেই আপনি পেয়ে যান ঘন, কালো, স্বপ্নের মতো আইল্যাশ।

 

04. মাস্কারা পরার পদ্ধতি বদলে ফেলুন

05. মাস্কারার ওয়ান্ড পরিষ্কার রাখুন

শুনতে কঠিন লাগলেও আসলে ব্যাপারটা সহজ। সরল সোজা একটানা আপওয়ার্ড স্ট্রোকে মাস্কারা না পরে আইল্যাশের গোড়ার দিকটায় একটু আড়াআড়ি ব্রাশ চালিয়ে মাস্কারা লাগান, তারপর ল্যাশের মাঝামাঝি অংশ থেকে শেষ পর্যন্ত সোজা টেনে দিন। এতে ল্যাশে ভল্যুম আসবে, প্রতিটি ল্যাশে সমানভাবে মাস্কারা লাগাতে পারবেন, ল্যাশ অনেক বেশি দীঘল দেখাবে।

 

05. মাস্কারার ওয়ান্ড পরিষ্কার রাখুন

05. মাস্কারার ওয়ান্ড পরিষ্কার রাখুন

ব্রাশ বা ওয়ান্ডে লেগে থাকা মাস্কারা আপনার ল্যাশে লেগে ডেলা পাকিয়ে শুকিয়ে যেতে পারে। তাই প্রতিবার ব্যবহারের আগে ওয়ান্ড খুব ভালো করে পরিষ্কার করে নিন। চোখের পল্লবে মাস্কারা লাগানোর আগে টিস্যু দিয়ে বাড়তি প্রডাক্ট ব্রাশ থেকে মুছে নিতে ভুলবেন না!

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1095 views

Shop This Story

Looking for something else