যে সব মেয়ের মুখ গোলাকৃতি, চুলের স্টাইলিং করতে গিয়ে তাঁদের বেশ অসুবিধেয় পড়তে হয়। কারণ গোলাকৃতি মুখের দরকার এমন হেয়ারস্টাইল যাতে মুখ পাতলা, কোনাচে আর একটু কম গোল অর্থাৎ সামান্য লম্বাটে দেখাবে, আর তারই সঙ্গে ফুটিয়ে তুলবে মুখের নরম সৌন্দর্য। আপনিও কি এরকমই একটি হেয়ারস্টাইলের সন্ধানে আছেন? তা হলে জানবেন, আপনি একা নন!

পার্টিতে যাওয়ার সময়, বিয়েবাড়ির অনুষ্ঠানে বা প্রথম ডেটে যাওয়ার জন্য নিজের গোলাকার মুখের উপযোগী হেয়ারস্টাইলের খোঁজে আছেন আপনিও? আমরা নিয়ে এলাম তিনটি দারুণ হেয়ারস্টাইল যা গোলাকার মুখের সঙ্গে দারুণ মানানসই! দেখ নিন নিজেই!

 

সাইড সোয়েপ্ট ওয়েভ

সাইড সোয়েপ্ট ওয়েভ

ধারে সিঁথি আর হলিউডের স্টাইলে ওয়েভ করা এই হেয়ারস্টাইলটি যে কোনও রেড কার্পেট অনুষ্ঠানের উপযোগী আর একই সঙ্গে গোল মুখের জন্য আদর্শ! মুখের ভারী আর চওড়াভাবটা অনেক কমিয়ে দেয় চুলের এই স্টাইলটি, সঙ্গে গাল আর জ'লাইনটাও লম্বাটে দেখায়।

 

এলোমেলো বিনুনি

এলোমেলো বিনুনি

বিনুনি পছন্দ আপনার? তা হলে সেই বিনুনি দিয়েই ঢেকে দিন মুখের অতিরিক্ত গোল ভাব। একটা আলগা, এলোমেলো বিনুনি বেঁধে মুখের একপাশ দিয়ে কাঁধের ওপর নিয়ে আসুন। আপনার মুখের গোল ভাবের সঙ্গে দারুণ মানানসই হবে। এবার সামনে থেকে কিছু চুল আলগা করে মুখের চারপাশে ছেড়ে রাখুন। মুখ তুলনামূলক কোনাচে আর লম্বাটে দেখাবে।

 

হালকা খোঁপা

হালকা খোঁপা

গোল মুখে কখনও টানটান পরিপাটি খোঁপা বাঁধবেন না, তাতে মুখ অনেক বেশি গোল দেখাবে। হালকা খোঁপা বেঁধে রাখুন, চুল হালকা কার্ল করে সামনের দিকে একটু আলগা করে রাখুন, চাইলে এদিক ওদিক থেকে কিছু ঝুরো চুল ছেড়েও রাখতে পারেন। এভাবে চুল বাঁধলে গোল মুখে ডেফিনিশন আর লম্বাটে ভাব আসবে, অতিরিক্ত গোলভাবটাও কেটে যাবে।

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম