ত্বকের শুষ্কভাব দূরে রাখতে মাথা থেকে পা পর্যন্ত ময়শ্চারাইজ করা খুব দরকার! ত্বকের শুকনোভাব, চুলকানি, খড়ি ওঠার দাগ, এ সবই দূরে রাখতে ত্বক নিয়মিত ময়শ্চারাইজ করা দরকার। তা ছাড়া শরীরের সমস্ত উন্মুক্ত অংশ যাতে রোদ থেকে সুরক্ষিত থাকে, তার জন্য এসপিএফ লাগানোও খুবই দরকার। উপযুক্ত ত্বক পরিচর্যার রুটিন মেনে চলেন যে সব মেয়ে, তাঁরা জানেন এই দুটি বিষয় কতটা জরুরি!

তবে তার মানে কি বডি লোশন আর সানস্ক্রিন, এই দুটো আলাদা প্রডাক্ট কিনে মাখতে হবে? মোটেই না! কোমল আর্দ্র ত্বক আর সেই সঙ্গে রোদের হাত থেকে বাঁচার জন্য এমন প্রডাক্ট কিনুন যা দুটো কাজই একসঙ্গে করবে! অর্থাৎ এসপিএফ যুক্ত বডি লোশন কিনুন। কেন কিনবেন সেটাও জেনে নিন এক্ষুনি!

 

আর্দ্রতা+সুরক্ষা

আর্দ্রতা+সুরক্ষা

আপনার মুখের মতোই শরীরের বাকি অংশের ত্বকেরও যত্ন প্রয়োজন। তাই এমন ময়শ্চারাইজার মাখুন যা ত্বকে আর্দ্রতা জোগান দেওয়ার পাশাপাশি ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মির হাত থেকেও সুরক্ষিত রাখবে। Vaseline Healthy Bright Sun + Pollution Protection Body Lotion SPF 30 এমনভাবে তৈরি যা ত্বকে গভীর থেকে পুষ্টি জোগায় আর সেই সঙ্গে রোদের কারণে হওয়া কালো দাগছোপ আর ত্বকের রং হওয়াকেও প্রতিরোধ করে। এখানেই শেষ নয়! এই লোশনের দূষণ নিরোধী ফরমুলা আপনার ত্বককে দূষণজনিত ক্ষতির হাত থেকেও বাঁচায়।

 

অকালবার্ধক্য প্রতিরোধ

অকালবার্ধক্য প্রতিরোধ

ত্বক অকালে বুড়িয়ে যাওয়ার অন্যতম প্রধান কারণ হল রোজ সানস্ক্রিন না মাখা, আর দ্বিতীয় প্রধান কারণ হল ত্বকের শুষ্কতা। এই জন্যও রোজকার ত্বক পরিচর্যার রুটিনে এসপিএফ যুক্ত বডি লোশন রাখাটা জরুরি। ত্বক আর্দ্র থাকলে তা দীর্ঘদিন ধরে নরম আর টানটান থাকে, তাই হাতেপায়ে কোঁচকানো বলিরেখা যুক্ত ত্বক না চাইলে এই দিকটিতে নজর দিতেই হবে!

 

সময় বাঁচানো

সময় বাঁচানো

একসঙ্গে অনেক কাজ করে এমন প্রডাক্ট ব্যবহার করার মানেই হল সময় আর পরিশ্রম বাঁচানো, আর সেই সঙ্গে প্রয়োজনগুলোও মেটানো। আপনারা যাঁরা সকালের দিকটায় খুব ব্যস্ত থাকেন অথবা চেষ্টা করেও সাতসকালে ঘুম থেকে উঠতে পারেন না, তাঁদের জন্য এসপিএফ যুক্ত বডি লোশনই একদম সঠিক প্রডাক্ট!