ত্বকের আর্দ্রতা বাড়ানো থেকে শুরু করে সূক্ষ্ম রেখা আর বলিরেখা দূরে রাখার ক্ষমতার ফলে গত কয়েকবছরে হ্যালুরনিক অ্যাসিড দারুণ জনপ্রিয় ত্বক পরিচর্যার উপাদান হিসেবে উঠে এসেছে। শক্তিশালী এই হিউমেকট্যান্টটি নিজের ওজনের চেয়ে 1000 গুণ বেশি জল ধরে রাখতে পারে, অর্থাৎ এটি নিয়মিত ব্যবহার করলে অসম্ভব শুষ্ক ত্বকেও আর্দ্রতার সঞ্চার হয়। তাই আপনি যদি হ্যালুরনিক অ্যাসিডযুক্ত প্রডাক্টের সন্ধানে থাকেন, তা হলে তারই হদিশ নিয়ে এসেছি আমরা। কিছু সেরা হ্যালুরনিক অ্যাসিড প্রডাক্টের তালিকা দিলাম আমরা যা আপনাকে দেবে আর্দ্রতায় ভরপুর সজীব স্নিগ্ধ ত্বক যা আগে কখনও পাননি!

 

01. পন্ড'স সুপার লাইট জেল অয়েল ফ্রি ময়শ্চারাইজার উইথ হ্যালুরনিক অ্যাসিড+ভিটামিন ই

01. পন্ড'স সুপার লাইট জেল অয়েল ফ্রি ময়শ্চারাইজার উইথ হ্যালুরনিক অ্যাসিড+ভিটামিন ই

সদ্য স্নান করে আসা উজ্জ্বলতা চান দিনভর? তা হলে এক্ষুনি পন্ড'স সুপার লাইট জেল অয়েল ফ্রি ময়শ্চারাইজার উইথ হ্যালুরনিক অ্যাসিড+ভিটামিন ই/ Pond’s Super Light Gel Oil Free Moisturiser With Hyaluronic Acid + Vitamin E মেখে দেখুন। ভিটামিন ই আর হ্যালুরনিক অ্যাসিডের গুণে সমৃদ্ধ এই ননস্টিকি জেল ক্রিমটি ত্বকের ওপর অত্যন্ত হালকা এবং তেলাভাবহীন ফিনিশ দেয় যা সব মরশুমেই মানানসই।

 

02. ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো সিরাম

02. ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো সিরাম

ত্বকে`নিমেষে এক ঝলক আর্দ্রতা পৌঁছে দিতে চাইলে মেখে দেখুন ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো সিরাম/ Lakmé Absolute Hydra Pro Serum । শুষ্ক ডিহাইড্রেটেড ত্বক আর্দ্র, হাইড্রেটেড, মসৃণ ও টসটসে করে তুলতে হ্যালুরনিক অ্যাসিড, পেন্টাভিটিন এবং গ্লিসারিন দিয়ে তৈরি এই সিরামটিই আপনার দরকার। এটি ত্বকে সহজেই শুষে যায় এবং ত্বক মসৃণ করে তুলে ত্বকের রং আর টেক্সচার, দুইই ভালো রাখে।

 

03. সিম্পল বুস্টার সিরাম - 3% হ্যালুরনিক অ্যাসিড+বি5 ফর ডিপ হাইড্রেশন

03. সিম্পল বুস্টার সিরাম - 3% হ্যালুরনিক অ্যাসিড+বি5 ফর ডিপ হাইড্রেশন

পরিচ্ছন্ন বিউটি সিম্পল বুস্টার সিরাম - 3% হ্যালুরনিক অ্যাসিড+বি5 ফর ডিপ হাইড্রেশন/ Simple Booster Serum - 3% Hyaluronic Acid + B5 For Deep Hydration সিরামটি আমাদের ব্যক্তিগতভাবে প্রিয় কারণ এটি ত্বকে গভীর থেকে আর্দ্রতা জোগায়। সক্রিয় হ্যালুরনিক অ্যাসিড, পেন্টাভিটিন, নিয়াসিনামাইড এবং প্রোঅ্যাকটিভ ভিটামিন বি5 যুক্ত এই সিরামটি ত্বক বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষিত এবং এটি আপনার ত্বকের টেক্সচার উন্নত করে, ত্বক স্নিগ্ধ শীতল রাখে এবং ত্বকের স্বাভাবিক ময়শ্চারাইজিং ফ্যাক্টর বাড়িয়ে তোলে।

 

04. ডার্মালজিকা স্কিন হাইড্রেটিং বুস্টার

04. ডার্মালজিকা স্কিন হাইড্রেটিং বুস্টার

শুষ্ক ত্বকে প্রতিদিন ময়শ্চারাইজার লাগানোর আগে ডার্মালজিকা স্কিন হাইড্রেটিং বুস্টার/ Dermalogica Skin Hydrating Booster মেখে নিলে ত্বক আর্দ্র আর সঞ্জীবিত থাকবে। হ্যালুরনিক অ্যাসিড, প্রো ভিটামিন বি5 এবং সামুদ্রিক শ্যাওলা বা অ্যালগির নির্যাস দিয়ে তৈরি এই ভেগান স্কিন বুস্টারটি শুষ্ক তৃষ্ণার্ত ত্বকে আর্দ্রতা জোগায়, ত্বক ময়শ্চারাইজ করে, স্থিতিস্থাপকতা বাড়িয়ে তোলে এবং ময়শ্চার ব্যালান্স ফিরিয়ে আনে।

 

05. ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো টিন্টেড ময়শ্চারাইজার

05. ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো টিন্টেড ময়শ্চারাইজার

মেকআপ ছাড়াই নিখুঁত পরিপাটি হয়ে উঠতে আপনার ত্বকের দরকার ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো টিন্টেড ময়শ্চারাইজার/ , Lakmé Absolute Hydra Pro Tinted Moisturiser । এই টিন্টেড ময়শ্চারাইজারটি আপনার ত্বকে হালকা কভারেজ দেয় এবং ত্বক নিমেষে নরম টানটান আর তরতাজা হয়ে ওঠে।