পরিবেশের দূষণ, ধুলো, রোদ, অতিবেগুনি রশ্মি এ সবের মারাত্মক প্রভাব পড়ে ত্বকের ওপর। দিনের বেলা যাঁদের নিয়মিত বাইরে বেরোতে হয়, তাঁদের পক্ষে পরিবেশের ক্ষতির হাত থেকে ত্বক বাঁচিয়ে রাখা প্রায় অসম্ভব! কিন্তু রাতে ঘুমোনোর আগে কিছু জরুরি পুষ্টিদায়ক ক্রিমের মাধ্যমে সেই ক্ষতি পূরণ করা যায়।

আপনার রাতে সাততাড়াতাড়ি ঘুমিয়ে পড়ার অভ্যেসই থাক বা সারা রাত জেগে ভোরের আলো ফোটার পর ঘুমোতে যান, সবসময়ই ঘুমোনোর আগে ত্বকে ভালো করে নাইট ক্রিম মেখে নিতে ভুলবেন না! রইল পাঁচটি রাতের ত্বকচর্চার সামগ্রীর সন্ধান, রোজ রাতে সঙ্গী করে নিন এদের আর পেয়ে যান নিখুঁত ঝলমলে ত্বক!

 

01. ফেস মাস্ক

01. ফেস মাস্ক

মুখে ফেস মাস্ক লাগিয়ে খানিকক্ষণ ঘুমিয়ে পড়ার চেয়ে ভালো ত্বক পরিচর্যা আর কিছু হতেই পারে না, কারণ ঘুম ভাঙার পরেই আপনি পেয়ে যান তরতাজা ঝলমলে ত্বক। কিন্তু সবার কাছে তো আর দিনের বেলা অত খালি সময় থাকে না যে মাস্ক মেখে বসে থাকবেন! আপনারও যদি সময়ের অভাব থাকে, তা হলে বেছে নিতে পারেন ল্যাকমে অ্যাবসলিউট স্কিন গ্লস ওভারনাইট মাস্ক/Lakme Absolute Skin Gloss Overnight Mask । এই মাস্কে রয়েছে হিমবাহের জল যা খনিজ পদার্থে সমৃদ্ধ। রাতে মুখে লাগিয়ে ঘুমিয়ে পড়ুন, আর সকালে উঠে পেয়ে যান উজ্জ্বল আর্দ্র ত্বক।

 

02. ব্রণ কমানোর জেল

02. ব্রণ কমানোর জেল

ঘুমিয়ে পড়লেই যদি সব সমস্যার সমাধান হয়ে যেত, কী ভাল হত না? সব সমস্যার সমাধান না হলেও ব্রণর সমস্যা অবশ্যই কমিয়ে ফেলতে পারেন। বেছে নিন রাতের ট্রিটমেন্ট। ডার্মালজিকা ওভারনাইট ক্লিয়ারিং জেল/ Dermalogica Overnight Clearing Gel-এ রয়েছে স্যালিসাইলিক অ্যাসিড, টি ট্রি অয়েল এবং আরও অনেক ব্রণ কমানোর উপাদান। আপনি যখন ঘুমোন, এই ক্রিম ব্রণ সহ তেলতেলে ত্বকের একগুচ্ছ সমস্যার মোকাবিলা করে। ঘুমোনোর আগে মুখ পরিষ্কার করে পাতলা করে লাগিয়ে নিন। সকালে উঠে ধুয়ে ফেললেই পেয়ে যাবেন ঝকঝকে ত্বক।

 

03. সিরাম

03. সিরাম

ওভারনাইট সিরাম হিসেবে ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল র‍্যাডিয়েন্স ওভারনাইট অয়েল-ইন-সিরাম/ Lakme Absolute Argan Oil Radiance Overnight Oil-in-Serum দারুণ কাজের। এতে মুখের উজ্জ্বলতা বাড়ানোর নানা উপাদান রয়েছে, সঙ্গে আছে আর্গান অয়েলের মতো উপাদান যা ত্বকে পুষ্টি জোগায়। এই সিরাম খুব হালকা, মুখে শুষেও যায় চট করে। রাতের ত্বক পরিচর্যার রুটিনে রাখুন এই সিরাম আর ত্বক করে তুলুন সুস্থ আর উজ্জ্বল।

 

04. নাইট ক্রিম

04. নাইট ক্রিম

আপনার বয়স যদি কুড়ির কোঠার শেষ দিকে হয়, তা হলে নাইট ক্রিম মাখতে শুরু করার এখনই সেরা সময়। ঘুমের সময় ত্বক তার সারাদিনের ক্ষতি মেরামত করে ঝলমলে হয়ে ওঠে। পন্ডস হোয়াইট বিউটি নাইট ক্রিম/ Ponds White Beauty Night Cream ত্বকের প্রতিদিনের ক্ষতি মেরামত করে, ত্বকে অকালে বয়সের ছাপ পড়তে দেয় না, আর্দ্রতা ফিরিয়ে আনে আর ত্বক করে তোলে ঝলমলে। প্রতিদিন রাতে ঘুমোতে যাওয়ার আগে অল্প একটু ক্রিম মুখে মেখে নিন।

 

05. ওভারনাইট জেল

05. ওভারনাইট জেল

রাতে ত্বকে ক্রিম বা সিরাম সবচেয়ে ভালোভাবে শোষিত হয়। ওভারনাইট হাইড্রেটিং জেল ত্বকের আর্দ্রতা ধরে রাখে, ফলে সকালে ত্বক থাকে পেলব আর কোমল। ত্বকে বাড়তি আর্দ্রতা আর ঝটপট জেল্লা আনতে বেছে নিন ল্যাকমে অ্যাবসলিউট হাইড্রা প্রো ওভারনাইট জেল/ Lakme Absolute Hydra Pro Overnight Gel। অ্যাডভান্সড এইচএ-পেন্টা কমপ্লেক্স আর হ্যালিউরনিক অ্যাসিড দিয়ে তৈরি এই জেল আপনার বিবর্ণ নিষ্প্রাণ ত্বকে আর্দ্রতা ফেরায়, ত্বক করে তোলে জেল্লাদার মসৃণ।