যে কোনও মেয়ের ব্যাগ হাতড়ালে যে জিনিসটা পাওয়া যাবেই যাবে, সেটা হল চ্যাপস্টিক। দোকানে নানারকমের, নানা ব্র্যান্ডের চ্যাপস্টিক পাওয়া যায়, সেই ভিড়ে নিজের জন্য সঠিক প্রডাক্টটি কি বেছে নিতে পারেন আপনি? উপাদান বা উপকারিতা কোনও কিছুই না দেখে চোখকান বন্ধ করে যে কোনও চ্যাপস্টিক কিনে নিলে তা শুধু ঠোঁট আর্দ্রই রাখবে, এ ছাড়া ঠোঁটের আর কোনও উপকার হবে না!

ঠিক যেমন আপনার ত্বক আর চুল বিশেষ কিছু উপাদান আর প্রডাক্টের যত্ন প্রত্যাশা করে, তেমনি আপনার ঠোঁটেরও দরকার একটু বাড়তি যত্ন। তবে ঠোঁটের বেশি কিছু দরকার নেই; শুধু পরেরবার চ্যাপস্টিক কেনার আগে দেখে নিন তাতে নিচের উপাদানগুলি আছে কিনা!

 

আর্দ্রতা আর দীর্ঘস্থায়ী ময়শ্চারাইজার

আর্দ্রতা আর দীর্ঘস্থায়ী ময়শ্চারাইজার

চ্যাপস্টিকের মূল কাজ হল ঠোঁটে পুষ্টি জুগিয়ে তা নরম আর মসৃণ রাখা। শুধু এটুকু দরকার হলে যে কোনও চ্যাপস্টিক ব্যবহার করতে পারেন। কিন্তু আরও একটু বেশি কিছু চাইলে বেছে নিন এমন চ্যাপস্টিক যা ঠোঁট দীর্ঘ সময় ধরে আর্দ্র রাখতে পারে। তাতে প্রতিবার খাওয়ার পর ঠোঁটে নতুন করে চ্যাপস্টিক বুলোতে হবে না।

 

সুগন্ধ আর ফ্লেভার

সুগন্ধ আর ফ্লেভার

অনেক মেয়ে ফলের মিষ্টি সুগন্ধযুক্ত লিপবাম পছন্দ করেন, আবার অনেকে গন্ধযুক্ত লিপবাম মোটে লাগাতেই পারেন না! কাজেই কেনার আগে ভালো করে প্যাকেজে দেখে নিন আপনার পছন্দের জিনিসটিই কিনছেন কিনা! কারণ পয়সা খরচ করে চ্যাপস্টিক কিনে তারপর ব্যবহার না করতে পারার মতো বাজে ব্যাপার আর কিছুই হতে পারে না, তাই না? বেছে নিন ভেসলিন লিপ থেরাপি চ্যাপস্টিক, যা অরিজিনাল আর ফ্লেভারড, দুটি বিকল্পেই পাওয়া যায়।

 

রং আর উজ্জ্বলতা

রং আর উজ্জ্বলতা

আজকের দিনে চ্যাপস্টিক মানেই শুধুমাত্র ঠোঁটের সুরক্ষা নয়, অল্পস্বল্প রং আর উজ্জ্বলতাও বটে! তাই বেছে নিন ভেসলিন লিপ থেরাপি চ্যাপস্টিক যা অরিজিনালের পাশাপাশি পাওয়া যায় তিনটি রঙে (চেরি, স্ট্রবেরি আর এপ্রিকট), আর আপনার ঠোঁট হয়ে ওঠে আরও সুন্দর! কলেজ বা অফিসে নো মেকআপ লুক আয়ত্ত করা আগে কখনও এত সহজ ছিল কি?

 

হালকা

হালকা

জিমে গা ঘামানোর সময় বা কাজকর্ম করার সময় ঠোঁটে কোনও ভারী ক্রিম লাগাতে ইচ্ছে করে না? বেছে নিন চ্যাপস্টিক। এটি একদিকে যেমন ঠোঁট আর্দ্র রাখবে, তেমনি ঠোঁটের উপর পুরু আস্তরণও ফেলবে না! হালকা কিন্তু খুব কাজের চ্যাপস্টিক ঠোঁটের উপর খুব সহজেই লাগিয়ে নেওয়া যায়, কোনও চটচটে তেলাভাবও থাকে না!

 

কোমল উপাদান

কোমল উপাদান

চ্যাপস্টিকে আমন্ড অয়েল বা ভিটামিন ই-এর মতো খুব উন্নত মানের তেল থাকে, যা সহজেই ঠোঁটের গভীরে ঢুকে গিয়ে ভিতর থেকে আর্দ্রতা জোগায়। চ্যাপস্টিক কেনার সময় তাতে শিয়া বাটার বা কোকো বাটারের মতো উপাদান আছে কিনা দেখে নেবেন, ঠোঁটে দীর্ঘস্থায়ী পুষ্টি জোগায় এ সব উপাদান।