আপনার ড্রেসিং টেবিলে যতরকম প্রডাক্টই থাক না কেন, একটা ভেসলিন পেট্রোলিয়াম জেলি ছাড়া কালেকশন অসম্পূর্ণ। সারা বছর, বিশেষ করে শীতের দিনে চটজলদি ময়শ্চারাইজার হিসেবে ভেসলিনের সত্যিই বিকল্প নেই!

কিন্তু সেটাই একমাত্র কারণ নয়। ভেসলিন অরিজিনাল পিওর স্কিন জেলি/Vaseline Original Pure Skin Jelly বাদ দিয়ে বেশিরভাগ মানুষ একটা দিনও চলতে পারেন না, তার একাধিক কারণ রয়েছে। ভেসলিন শুধু শুষ্ক ফাটা ত্বক কোমল করে তোলে তাই নয়, বরং আরও অনেক কাজে লাগে। মেকআপ তোলা থেকে শুরু করে চোখের পাতায় গ্লসের মতো করেও লাগাতে পারেন ভেসলিন অরিজিনাল পিওর স্কিন জেলি। দেখে নিন আপনার রূপচর্চার রুটিনে ভেসলিন কতভাবে কাজে লাগাতে পারেন, তার কিছু নজির...

 

01. মেকআপ তুলতে

01. মেকআপ তুলতে

কোথাও বেড়াতে গেলে সঙ্গে করে একগাদা নানারকম প্রডাক্ট নিয়ে যেতে পছন্দ করেন না কেউই। তা ছাড়া লিকুইড মেকআপের বোতল উলটে গিয়ে বিপত্তি হওয়াও আশ্চর্য নয়। এই সমস্যার সহজ সমাধান পেতে সঙ্গে ভেসলিন পেট্রোলিয়াম জেলির ছোট কৌটো রেখে দিন। মেকআপ রিমুভারই বলুন বা ময়শ্চারাইজার, দুটো কাজই দারুণভাবে করে ভেসলিন। মুখে অল্প একটু জেলি লাগিয়ে মাসাজ করুন, তারপর তুলো দিয়ে মুছে তুলে দিন। ত্বক হয়ে উঠবে মেকআপ হীন, ঝকঝকে পরিষ্কার।

 

02. ল্যাশ কন্ডিশনার হিসেবে

02. ল্যাশ কন্ডিশনার হিসেবে

প্রতিদিন মাস্কারা লাগালে তার জের আপনার চোখের পল্লবে পড়তে বাধ্য! চোখের পাতা শুকনো আর ভঙ্গুর হয়ে যায় রোজ মাস্কারা লাগালে। পল্লব কোমল আর সুন্দর রাখতে খুব অল্প একটু ভেসলিন অরিজিনাল পেট্রোলিয়াম জেলি চোখের পাতায় লাগিয়ে নিন। আইল্যাশ সারাদিন নরম আর সুন্দর থাকবে।

 

03. স্বাভাবিক হাইলাইটার হিসেবে

03. স্বাভাবিক হাইলাইটার হিসেবে

মেকআপে শিশিরের স্নিগ্ধতা আর স্বাভাবিক ফিনিশ আনতে চান, অথচ হাইলাইটারের চিকচিকেভাব পছন্দ নয়? অসুবিধে নেই, বেছে নিন ভেসলিন পেট্রোলিয়াম জেলি। মুখের হাই পয়েন্টগুলোয়, অর্থাৎ চিকবোনে, কপালে, নাকের দু'পাশে, ওপরের ঠোঁটের খাঁজে আর চিবুকে অল্প ভেসলিন পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন, মুখ নিমেষে উজ্জ্বল হয়ে উঠবে।

 

04. গ্লসি চোখের পাতার জন্য

04. গ্লসি চোখের পাতার জন্য

ফোটো সৌজন্য: @coolgirlswearmugler

চকচকে চোখের পাতা চান, কিন্তু তার জন্য আরও একটা মেকআপ প্রডাক্ট কেনার ইচ্ছে নেই? ভেসলিন তো হাতের কাছেই আছে! চোখের পাতার ওপরে অল্প লাগিয়ে নিন, সঙ্গে সঙ্গেই পেয়ে যাবেন ফ্রেশ নো মেকআপ লুক। অথবা পছন্দের আইশ্যাডোর সঙ্গে মিশিয়ে লাগান, গ্লসি আই মেকআপ লুক তৈরি হয়ে যাবে ঝটপট!

 

05. নেলপলিশের দাগ তুলতে

05. নেলপলিশের দাগ তুলতে

নিজে নিজে ম্যানিকিওর করতে গিয়ে নখের চারপাশের চামড়ায় নেলপলিশ লেগে গেছে? ভেসলিনই আপনাকে বাঁচাবে! নেলপলিশ পরার আগে আঙুলে ভেসলিন পেট্রোলিয়াম জেলি মেখে নিন। নখে নেলপলিশ শুকিয়ে গেলে আঙুলের চারপাশ তুলো দিয়ে মুছে দিন, বাড়তি রং উঠে যাবে।