গুয়া সা সংক্রান্ত যাবতীয় তথ্য: জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই ফেস টুল

Written by Manisha DasguptaNov 30, 2023
 গুয়া সা সংক্রান্ত যাবতীয় তথ্য: জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই ফেস টুল

ত্বকের পরিচর্যা করার জন্য নানাধরনের সরঞ্জাম আজকাল পাওয়া যায়, যা দিয়ে বাড়িতে বসেই ত্বকের ভরপুর যত্ন নিতে পারেন আপনি। এ সব সরঞ্জাম আপনি সকালে চটজলদি তরতাজা হয়ে ওঠার জন্যই ব্যবহার করুন, বা দিনের শেষে ত্বকের ক্লান্তি দূর করার কাজেই লাগান, একটা বিষয় আপনাকে স্বীকার করতেই হবে।

একবার এ সব ফেসিয়াল টুলস ব্যবহার করতে শুরু করলে আর ছাড়া যায় না! তবে ত্বক পরিচর্যার এ সব সরঞ্জাম থেকে পূর্ণ উপকারিতা পেতে হলে তা সঠিকভাবে ব্যবহার করতেও জানতে হবে। এই লেখায় আমরা আপনাদের দেখাব কীভাবে গুয়া সা ফেসিয়াল টুল সঠিকভাবে ব্যবহার করতে হয়। বিশদ ধাপে ধাপে গাইড রইল নিচে!

 

ধাপ#1: ত্বক প্রস্তুত করুন

ধাপ#3: এবার গুয়া সা টুল ব্যবহারের পালা

যে কোনও ত্বক পরিচর্যার রুটিনের প্রথম ধাপ হল ঠিকমতো ত্বক পরিষ্কার করা। নিয়মিত ত্বক পরিষ্কার করলে তেলময়লা ঘাম রোমছিদ্র বন্ধ করতে পারে না, ব্রণও হয় না। মুখ ভালোভাবে পরিষ্কার করার পর ত্বকের পিএইচ মাত্রা ঠিক রাখতে টোনার লাগান এবং তারপর সিরাম আর ময়শ্চারাইজার লাগিয়ে নিন।

 

ধাপ#2: ফেসিয়াল অয়েল মাখুন

ধাপ#3: এবার গুয়া সা টুল ব্যবহারের পালা

ত্বকে ময়শ্চারাইজার পুরোপুরি শুষে গেলে হাতে দু' থেকে তিন পাম্প ডার্মালজিকা ফাইটো রিপ্লেনিশিং অয়েল/ Dermalogica Phyto Replenishing Oil নিয়ে হাতের তালুতে ঘষে নিন। এতে জিনিসটা একটু গরম হবে, ভালোভাবে ত্বকের গভীরে প্রবেশ করতে পারবে। মুখে আর গলায় তেলটা চেপে চেপে লাগিয়ে নিন (ঘষবেন না)। এরপর পরের ধাপে যেতে হবে।

 

ধাপ#3: এবার গুয়া সা টুল ব্যবহারের পালা

ধাপ#3: এবার গুয়া সা টুল ব্যবহারের পালা

আপনার গুয়া সা স্টোনটি চোয়াল অর্থাৎ জ লাইন থেকে 45 ডিগ্রি কোণে ধরুন, তারপর জ লাইন থেকে কানের দিকে হালকা হাতে টানুন। এরকম সাত-আটবার করুন। তারপর ফের গুয়া সে টুল ফের জ লাইনে রাখুন এবং গলা বরাবর নিচের দিকে টানুন। জ লাইনের পর একইভাবে চিকবোন বা গলার হাড় থেকে কান পর্যন্ত এবং ভুরুর ওপর থেকে হেয়ারলাইন বরাবর টানুন। এই গোটা পদ্ধতিটি সপ্তাহে অন্তত একদিন করুন, আর দেখুন কীভাবে আপনার ত্বকের ভোল পালটে যায়!

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1905 views

Shop This Story

Looking for something else