বড়ো শহরে বাস করার মজাই আলাদা, যতক্ষণ না আপনার ত্বকে শহরের নানারকম দূষণের ছাপ পড়ছে। এই যেমন ত্বকের  বিভিন্ন ধরনের সমস্যা, ব্ল্যাকহেড, আরও কত কী! আপনি অবশ্য সাধ্যমতো সব কিছুই করছেন, যাতে দূষিত বাতাস থেকে আপনার ত্বক রক্ষা পায় -- এই যেমন ধরুন মুখ ঢাকছেন স্কার্ফ দিয়ে, লুকোচুরি খেলছেন রোদের  সঙ্গে;  কিন্তু সত্যি কথাটা স্বীকার করে নেওয়াই ভালো যে এ সব করে কাজের কাজ কিছুই হয় না। পরিবেশ দূষণকারী মারাত্মক জিনিসগুলি, যেমন ধোঁয়া, ধুলো আর যানবাহন থেকে বেরোনো উদ্বায়ী রাসায়নিক পদার্থ আপনার ত্বকের গভীরে প্রবেশ করে তা অনায়াসেই বিবর্ণ আর শুষ্ক করে দেয়।

নিজের ত্বককে রক্ষা করুন বিভিন্ন অবাঞ্ছিত সমস্যা থেকে, অর্থাৎ শহরের দূষণের হাত থেকে। এই  গ্রীষ্মে ত্বকের পরিচর্যার জন্য কিছু অত্যাবশ্যক প্রসাধনীতে বিনিয়োগ করুন। দেখুন তো এইসব বিষয়ে আপনি সচেতন কিনা...

ধুলোবালি, ময়লা পরিষ্কার করুন
 

ধুলোবালি, ময়লা পরিষ্কার করুন

আপনার প্রতিদিনের ত্বক পরিচর্যা শুরু হোক দিনে আর রাতে ভালো ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে। আমরা পরামর্শ দেব আপনি ব্যবহার করুন পন্ডস পিওর হোয়াইট অ্যান্টি-পলিউশন +  পিওরিটি ফেসওয়াশ। এতে আছে অ্যাকটিভেটেড চারকোল, যা দূষণ-আক্রান্ত ত্বকে ম্যাজিকের মতো কাজ করে। এটি ত্বকের গভীরে বাসা বাঁধা সবরকম দূষণজাত আবর্জনা আর  ধুলোময়লা  পরিষ্কার করে।

সানস্ক্রিন ছাড়া একেবারেই নয়
 

সানস্ক্রিন ছাড়া একেবারেই নয়

শহরে থেকে এবং  পথেঘাটে নিত্যযাত্রী হয়ে আপনি কোনভাবেই রোদ এড়িয়ে থাকতে পারবেন না। ত্বকের সুরক্ষার জন্য যা করতে পারেন, তা হল কখনও মুখে সানস্ক্রিনের প্রলেপ ভালোভাবে না লাগিয়ে বেরোবেন না এবং সে সানস্ক্রিন যেন অন্তত  যুক্ত হয়। আমরা চাইব আপনি ব্যবহার করুন ল্যাকমে সান এক্সপার্ট আলট্রা ম্যাট  SPF 50 PA +++ জেল সানস্ক্রিন। এটি আপনাকে দেবে উন্নতমানের সুরক্ষা আর মনেই হবে না যে চ্যাটচ্যাটে কিছু মেখেছেন।

অ্যান্টি-পলিউশন ময়শ্চারাইজ়ার? অবশ্যই!
 

অ্যান্টি-পলিউশন ময়শ্চারাইজ়ার? অবশ্যই!

এই দূষণকে হার মানাতে বেছে নিন এমন ময়শ্চারাইজ়ার, যা শুধুমাত্র ত্বকে আর্দ্রতাই সরবরাহ করে না, আপনার ত্বক আর ধুলোময়লার মধ্যে একটা প্রতিরোধী স্তর হিসেবেও কাজ করে। ল্যাকমে 9 to 5 ন্যাচারাল ডে ক্রিম SPF 20 এমনভাবে তৈরি, যা ত্বককে শহরের নানারকম দূষণের হাত থেকে রক্ষা করে এবং এতে আছে অ্যালো ভেরার গুণ।

সঙ্গে রাখুন ফেশিয়াল ওয়াইপস
 

সঙ্গে রাখুন ফেশিয়াল ওয়াইপস

আপনি বাড়ি থেকে বেরোলেই দূষিত বাতাসে আপনার ত্বক খারাপ হতে শুরু করে। সঙ্গে রাখুন মুখ পরিষ্কার করার ওয়াইপস, যাতে মুখ থাকে পরিষ্কার পরিচ্ছন্ন আর তরতাজা। আমাদের ভরসা সিম্পল কাইন্ড টু স্কিন ক্লেঞ্জিং ফেসিয়াল ওয়াইপস, কারণ এতে কোনও ক্ষতিকর উপাদান বা কড়া রাসায়নিক পদার্থ নেই এবং যে কোনও ধরনের ত্বকের পক্ষেই উপযোগী।

সপ্তাহে একবার এক্সফোলিয়েটর
 

সপ্তাহে একবার এক্সফোলিয়েটর

গ্রীষ্মে সারা সপ্তাহ ধরে  ত্বকের সবরকম অবাঞ্ছিত সমস্যা আর ধুলোময়লা, আবর্জনার হাত থেকে রক্ষা পেতে সপ্তাহে একদিন হালকা, মোলায়েম ধরনের কোনও স্ক্রাব দিয়ে নিয়ম করে এক্সফোলিয়েট করুন। আরও মসৃণ, উজ্জ্বল ত্বকের জন্য এবং তেলময়লা, ধুলোবালি আর দূষণজাত আবর্জনা থেকে রক্ষা পেতে ব্যবহার করুন সেন্ট আইভস জেন্টল স্মুদনিং ওটমিল স্ক্রাব অ্যান্ড মাস্ক।