মুখের সঙ্গে মানানসই পারফেক্ট হেয়ারস্টাইল খুঁজে পাওয়া খুব সহজ নয়! আর তার সঙ্গে যদি নাকের ওপরে একখানা চশমা থাকে, তা হলে তো হয়েই গেল! এরকম পরিস্থিতিতে অনেকেই চশমা ফেলে কনট্যাক্ট লেন্সের দিকে হাত বাড়ান। তবে রাতারাতি চশমা বিসর্জন দেওয়ার আগে একবার আমাদের পরামর্শটাও শুনে নিন! আমরা নিয়ে এসেছি এমন কিছু হেয়ারস্টাইল যা চশমা পরা মেয়েদের দারুণ মানিয়ে যায়। তাঁদের মুখের শেপ বা বয়স যাই হোক না কেন, এ সব হেয়ারস্টাইলের প্রতিটিতে দেখতে ভালো লাগবে! দারুণ কিনা বলুন? তা হলে আর দেরি না করে চোখ বুলিয়ে নিন সে সব হেয়ারস্টাইলে আর বেছে নিন আপনার পছন্দেরটি!

 

01. ব্যাংস

01. ব্যাংস

ফোটো সৌজন্য: @juliemarques

চশমা আর ব্যাংস হল গিয়ে যাকে বলে রাজযোটক! আপনার চুলে যদি ব্যাংস না থাকে, আর চোখে থাকে চশমা, তা হলে এক্ষুনি সামনের চুলটা ব্যাংস কেটে নিন! হেয়ারস্টাইলিস্টকে জিজ্ঞেস করুন কী ধরনের ব্যাংস আপনার মুখের শেপের সঙ্গে সবচেয়ে মানানসই হবে। চশমা পরলে আপনার মুখ ছোট দেখায়, তাই মুখে খানিক ফ্রিঞ্জ থাকলে একটা ফ্রেমের মতো দেখাবে, মানাবেও চমৎকার!

 

02. ডিপ সাইড পার্টিং

02. ডিপ সাইড পার্টিং

ফোটো সৌজন্য: @sandraa_en

চশমা পরা মুখ একটু পড়ুয়াদের মতো দেখতে লাগে, তাই না? এবার সেই পড়ুয়া লুকেই আনুন নতুন স্টাইল! চুলটা ধারে সিঁথি কেটে নিন; একটু বেশি ধার ঘেঁষে সিঁথি কাটলে চুলটা লিফট পাবে, ভল্যুমও বেশি দেখাবে। যে কোনও ফর্মাল অনুষ্ঠানে এই হেয়ারস্টাইল একদম ঠিকঠাক।

 

03. পনিটেল

03. পনিটেল

ফোটো সৌজন্য: @courtneylynnelwood

যাঁদের চুল পাতলা, অথচ চোখে চশমা রয়েছে, তাঁদের সমস্যা হল বারবার চশমার দিকেই চোখ চলে যায়। এ ক্ষেত্রে চুলটা হাই পনিটেল করে বেঁধে নিতে হবে। এভাবে বাঁধলে চোয়াল আর গাল অনেক বেশি ডিফাইনড লাগবে।

 

04. উলটে চুল আঁচড়ানো

04. উলটে চুল আঁচড়ানো

ফোটো সৌজন্য: @borreseverinoptik

ঘন কোঁকড়ানো চুল আর সেই সঙ্গে চোখে চশমা মোটেই আদর্শ কম্বিনেশন নয়। এতে মুখ অনেকটা বড় দেখায়। বেছে নিন স্লিক ব্যাক হেয়ারস্টাইল। চুল উলটে আঁচড়ে খোঁপা করতে পারেন, পনিটেল বেঁধে নিতে পারেন, অথবা এমনিই খোলা রাখতে পারেন চুল। মুখ আকর্ষণীয় দেখাবে।

 

05. বব অথবা লব

05. বব অথবা লব

ফোটো সৌজন্য: @eosurveys

লম্বা চুল ম্যানেজ করতে সমস্যা? চিন্তার কিচ্ছু নেই; বব, লং বব অর্থাৎ লব অথবা একটু বড় পিক্সি কাটে দারুণ দেখাবে চশমা পরা মেয়েদের। এমনকী ওয়েভি লবও করতে পারেন। খুব স্টাইলিশ দেখাবে, ঘিরে থাকবে একটা এলোমেলো সহজ ভাব!