চুল বাঁধার এই অ্যাকসেসরিটা বোধহয় আমরা জন্মানোর আগে থেকেই আছে! সাধারণত একগোছা প্যাকেট করে কিনতে পাওয়া যায়, আর বারদুয়েক ব্যবহারের পরেই আমরা তাদের একে একে হারিয়ে ফেলি... নিশ্চয়ই বুঝতে পারছেন, চুলের কালো ক্লিপের কথা বলছি যার ভালো নাম ববি পিন! চুলের যে কোনও স্টাইল করতে এই ছোট ক্লিপ বা ববি পিনই হল শেষ কথা!

ঠিকঠাক করে চুলের স্টাইল করতে এবং তা দিনভর নিখুঁত রাখতে ববি পিন ছাড়া গতি নেই! কিন্তু মাঝেমাঝে এই ছোট্ট অ্যাকসেসরিটা ঠিকমতো কাজ করতে চায় না! প্রথমত, কোথায় যে হারিয়ে যায় খুঁজেই পাওয়া যায় না, আর দুই, অনেক সময়ই চুল থেকে খুলে পড়ে যায়! এখন হারিয়ে গেলে তো আর কিছু করার নেই, কিন্তু যদি চুল থেকে খুলে যায়, তা হলে তার একটা সমাধান আছে। সেটাই বলব আপনাদের।

জানেন কি, চুলে এতদিন ধরে সম্পূর্ণ ভুলভাবে ববি পিন লাগাতেন? শিখে নিন ঠিক নিয়ম

খাঁজকাটা দিকটা নিচের দিকে - ববি পিন লাগানোর এটাই সঠিক নিয়ম
শুনে হয়তো আশ্চর্য হয়ে যাবেন, ক্লিপ বা ববি পিনের খাঁজকাটা ঢেউ খেলানো দিকটা নিচের দিক করে লাগাতে হয়! হ্যাঁ, ঠিকই পড়েছেন! প্রায় 27 বছর ঢেউ খেলানো দিকটা ওপরে রেখে ক্লিপ লাগানোর পরে আমিও এই কৌশলটা প্রথম জেনেছি! কিন্তু এই কৌশল পালটে দিয়েছে আমার জীবনটাই!

চুলে ববি পিন লাগানোর সময় ঢেউ খেলানো বা বাঁকা দিকটা রাখুন স্ক্যাল্পের দিকে। তাতে ক্লিপ চুলের ওপরে ভালোভাবে বসবে, খসে পড়ে যাবে না! আর ক্লিপ একদম সোজা করে লাগালেও চুল থেকে ক্লিপ আলগা হয়ে খসে যাবে।

এই টিপসটা মনে রাখবেন, পরেরবার বিয়েবাড়ি বা পার্টতে যাওয়ার সময় ক্লিপ লাগাবেন নিয়ম মেনে, তাতে চুল পুরো সময়টা থাকবে একদম নিখুঁত!

ফোটো সৌজন্য: পিন্টারেস্ট