হয়ত মনে মনে ভেবে নিয়েছেন আজকের অনুষ্ঠানে বিনুনিই বাঁধবেন। সেইমতো উঠে তৈরি হলেন, বিনুনি বাঁধলেন আর বেরিয়ে গেলেন। অনেক মেয়ের ক্ষেত্রে হয়তো এমনটা হতেই পারে। কিন্তু যাদের চুল পাতলা? তাঁদের প্রাণপণে যুদ্ধ করতে হয় এই পছন্দসই বিনুনি বাঁধার জন্য। তাঁরা চেষ্টা করে সুন্দর মোটাসোটা একটা বিনুনি বাঁধতে আর প্রতিবারই শেষ পর্যন্ত দেখা যায় লিকলিকে সরু বিশ্রী একটা বিনুনি হল! না, এমনটা আর নয়। আমরা কয়েকটি অভিনব কৌশল বলে দিয়ে আপনাকে সাহায্য করব। এগুলি আয়ত্ত করে দেখুন, আপনার বিনুনি দেখাবে দিব্যি ঘন আর মোটাসোটা আর তাও কোনও হেয়ার এক্সটেনশন ব্যবহার না করেই।

চুল টিজ় অর্থাৎ ব্যাককোম্ব  করুন
 

চুল টিজ় অর্থাৎ ব্যাককোম্ব করুন

বিনুনি বাঁধার আগে  চুলের টিজ়িং বা  ব্যাককোম্বিং আপাতদৃষ্টিতে চুলের পরিমাণ  বাড়িয়ে বিনুনিটিকে মোটাসোটা দেখাতে সহায়তা করে। টোনি অ্যান্ড গায় ক্যাজুয়াল সি সল্ট টেক্সচারাইজিং স্প্রে জাতীয় কোনও টেক্সচারাইজ়িং  হেয়ার স্প্রে ব্যবহার করে আপনার চুল হালকা করে ব্যাককোম্ব করুন। এবার আপনার পছন্দসই স্টাইলে বিনুনি বেঁধে নিন। ঠিক মনে হবে সামান্য অবিন্যস্ত, কিন্তু মোটাসোটা গুছির একটি বিনুনি।
বিশেষজ্ঞর মত: এই পদ্ধতিটি ফিশটেল বিনুনি বাঁধার জন্য আদর্শ

টানুন এবং ফ্ল্যাট করুন
 

টানুন এবং ফ্ল্যাট করুন

এই কৌশলটিকে প্যানকেকিংও বলা হয়। কয়েক গুছি  চুল টেনে আলগা করে বার করে নেওয়া আপনার বিনুনিটিকে বড় আর মোটা দেখানোর সহজ আর দ্রুত উপায়। যেরকম ইচ্ছে বিনুনি বাঁধুন, তারপর তা থেকে খানিকটা গুছি টেনে আলগা করে নিন। এতে সঙ্গে সঙ্গে আপনার বিনুনিটিকে আপাতদৃষ্টিতে খানিকটা বেশি পুরন্ত বলে মনে হবে।
বিশেষজ্ঞর মত: এই পদ্ধতিটি বোহেমিয়ান বিনুনির পক্ষে আদর্শ

বিনুনি বাঁধুন যত্ন করে
 

বিনুনি বাঁধুন যত্ন করে

বিনুনি বাঁধার কৌশল ঠিকঠাক হলে যে শুধু বিনুনিটিকেই পুষ্ট দেখায় তাই-ই নয়, তাকে লম্বাও দেখায়। আপনার চুলকে তিনটি ভাগে ভাগ করে নিন। প্রতিটি ভাগে যেমন বাঁধেন, তেমন করেই বিনুনি বাঁধুন। এবার তিনটি বিনুনি দিয়ে একটি মোটা বিনুনি বেঁধে নিন। কী, সহজ নয়?
বিশেষজ্ঞর মত: এই পদ্ধতিটি চিরকালের চেনা তিন গুছির বিনুনির পক্ষে আদর্শ

ঠিকঠাক বিনুনির স্টাইলটি বেছে নিন
 

ঠিকঠাক বিনুনির স্টাইলটি বেছে নিন

একেবারে শেষের কৌশলটি হল, ঠিকঠাক স্টাইলটি বেছে নেওয়া। কিছু কিছু চুলে কিছু কিছু ধরনের বিনুনি অন্য বিনুনির তুলনায় মোটাসোটা দেখায়। ডাচ ব্রেইডসের থেকে ফ্রেঞ্চ ব্রেইডস সবসময়েই দেখতে পুরন্ত। আবার ফিশটেল ব্রেড রোপটুইস্টেড ব্রেডের তুলনায় মোটা দেখায়। এমন বিনুনি বাছুন, যা বাঁধার কৌশলে সরু পাতলা চুলের বিনুনিও চমৎকার মোটাসোটা আর পুরন্ত দেখাবে, যেমন পুল থ্রু ব্রেইডস, যেগুলি বক্সার ব্রেইডসের মতো  টানটান আর শক্ত নয়, বরং আলগা আর মোটা। ব্যস, এবার আপনি নিশ্চিন্ত!