সেরা জুটি: আপনার চুলের যে কোনও সমস্যা কমানোর আদর্শ উপাদান

Written by Manisha DasguptaNov 30, 2023
সেরা জুটি: আপনার চুলের যে কোনও সমস্যা কমানোর আদর্শ উপাদান

রূপচর্চার জগতে হামেশাই আসতে থাকে ত্বক পরিচর্যার নিত্যনতুন ট্রেন্ড। আপনারা অনেকেই সে সব ট্রেন্ড সম্পর্কে ওয়াকিবহাল, এবং হয়তো কোনও কোনওটা প্রয়োগ করেও দেখেছেন। কিন্তু স্কিনকেয়ার ট্রেন্ড নিয়ে মাতামাতি হলেও চুলের পরিচর্যা অর্থাৎ হেয়ার কেয়ার কিন্তু সে তুলনায় অনেকটাই অবহেলিত, তাই না? যদি আমাদের সঙ্গে আপনিও একমত হয়ে থাকেন, তা হলে কিছু সুখবর আছে আমাদের কাছে। স্কিনকেয়ারের মতো হেয়ার কেয়ারের দুনিয়াতেও বেশ কিছু দুর্দান্ত উপাদান রয়েছে যা আপনাকে এনে দিতে পারে স্বপ্নের চুল। চুলের নানা সমস্যার জন্য বেশ কিছু আদর্শ উপাদানের হদিশ দিলাম আমরা। পড়তে থাকুন...

 

01. রুক্ষতা কমাতে আর্গান অয়েল

04. পাতলা চুল ঘন করতে ডাবের জল

কোঁকড়া চুলের কোনও মেয়ে কখনও বলেননি তাঁর চুল বশে থাকে। কাজেই আপনারও যদি কোঁকড়া বা রুক্ষ চুল হয়, তা হলে আপন করে নিন আর্গান অয়েলকে। তরল সোনা নামে পরিচিত এই উপাদানটি চুলে পুষ্টি জোগায়, চুল আর্দ্র, নরম, মসৃণ করে তোলে, নিয়ন্ত্রণেও রাখে। সরাসরি চুলে আর্গান অয়েল লাগাতে পারেন, অথবা লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট ন্যাচারাল আর্গান অয়েল অ্যান্ড ল্যাভেন্ডার অ্যান্টি-ফ্রিজ শ্যাম্পু/ Love Beauty & Planet Natural Argan Oil & Lavender Anti-Frizz Shampoo ব্যবহার করেও বশে রাখতে পারেন চুল। নৈতিকভাবে সংগৃহীত ফরাসি ল্যাভেন্ডার, মরোক্কান আর্গান অয়েল এবং অর্গানিক নারকেল তেল দিয়ে তৈরি এই শ্যাম্পুটি আপনার চুলে পুষ্টি জোগানোর পাশাপাশি রুক্ষতা কমিয়ে চুল মসৃণ কোমল করে তুলবে। আর সবচেয়ে ভালো ব্যাপারটা হচ্ছে, এতে কোনও প্যারাবেন, সিলিকন বা কৃত্রিম রং নেই, ফলে চুলের ক্ষতি হয় না, বরং ল্যাভেন্ডার আর ভ্যানিলার সুবাস আপনার সঙ্গী হয় দিনভর! আর কী চাই বলুন তো!

 

02. তেলতেলে স্ক্যাল্প তরতাজা করতে টি ট্রি অয়েল

04. পাতলা চুল ঘন করতে ডাবের জল

টি ট্রি অয়েল একটি শক্তিশালী প্রাকৃতিক ক্লেনজার এবং অ্যান্টিফাঙ্গাল ধর্মের জন্য এটি আপনার তেলতেলে স্ক্যাল্প থেকে বাড়তি তেল, খুসকি ও ময়লা সরিয়ে স্ক্যাল্প পরিষ্কার রাখে। এ ব্যাপারে আমাদের পছন্দ লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট টি ট্রি অয়েল অ্যান্ড ভেটিভার ক্ল্যারিফায়িং শ্যাম্পু/ Love Beauty & Planet Tea Tree Oil & Vetiver Clarifying Shampoo. । নৈতিকভাবে সংগৃহীত অস্ট্রেলিয়ান টি ট্রি অয়েল, ভেটিভার আর অর্গানিক নারকেল তেল রয়েছে এই শ্যাম্পুতে যা আপনার তেলা স্ক্যাল্প পরিষ্কার করে স্নিগ্ধ রাখে এবং একইসঙ্গে জমে ওঠা ময়লা পরিষ্কার করে স্ক্যাল্প তরতাজা রাখে।

 

03. রং করা চুল আর্দ্র আর প্রাণবন্ত রাখতে মুরুমুরু বাটার

04. পাতলা চুল ঘন করতে ডাবের জল

চুলের রঙের কড়া কেমিক্যাল আপনার চুল শুষ্ক আর নিষ্প্রাণ করে তুলতে পারে। আর এখানেই ভূমিকা রয়েছে মুরুমুরু বাটারের। মুরুমুরু বাদামে যে স্নেহজাতীয় উপাদান থাকে, তা থেকেই তৈরি হয় বাটার, এবং চুলে আর্দ্রতা ধরে রাখতে এটি একটি অসাধারণ উপাদান। রং করা চুল সুস্থ রাখতে মুরুমুরু বাটারের উৎস হিসেবে আমাদের রয়েছে লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট ন্যাচারাল মুরুমুরু বাটার অ্যান্ড রোজ শাইন শ্যাম্পু/ Love Beauty & Planet Natural Murumuru Butter & Rose Shine Shampoo. । প্রাকৃতিক মুরুমুরু বাটারের পাশাপাশি এই শ্যাম্পুতে রয়েছে বুলগেরিয়ান গোলাপ আর নারকেল তেল যা আপনার রং করা চুলে চমক ফেরায় আর চুলে এনে দেয় গোলাপের তরতাজা সুগন্ধ! আর এই শ্যাম্পুর কড়া কেমিক্যাল, কৃত্রিম রং, প্যারাবেন আর সিলিকন বর্জিত ফরমুলাই আমাদের সবচেয়ে পছন্দ!

 

04. পাতলা চুল ঘন করতে ডাবের জল

04. পাতলা চুল ঘন করতে ডাবের জল

ডাবের জল কোষের বৃদ্ধি ত্বরান্বিত করে, চুলকে গোড়া থেকে মজবুতও করে। ফলে চুল ওঠা কমে, চুল ক্রমশ ঘন হয়ে ওঠে। প্রাকৃতিক ডাবের জল সবসময় পাওয়া সম্ভব না হলে একটা দারুণ বিকল্প আপনাকে দিচ্ছি আমরা - লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট ন্যাচারাল কোকোনাট ওয়াটার অ্যান্ড মিমোসা ভল্যুম শ্যাম্পু/ Love Beauty & Planet Natural Coconut Water & Mimosa Volume Shampoo. ব্যবহার করুন। প্রাকৃতিক ডাবের জল, মরোক্কান মিমোসা ফুল আর অর্গানিক নারকেল তেল দিয়ে তৈরি এই শ্যাম্পু কোমল এবং প্যারাবেন, সিলিকন ও কৃত্রিম রং মুক্ত। এই শ্যাম্পু চুল আর্দ্র রাখে, চুলে পুষ্টি জুগিয়ে নতুন জীবন ফেরায়, কিন্তু কোনও চটচটে ভারীভাব আসতে দেয় না। ফলে আপনার চুল ঘন আর বাউন্সি দেখায়, আর তরতাজা মিমোসা ফুলের সুগন্ধে ভরপুর থাকে।

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1048 views

Shop This Story

Looking for something else