প্রত্যেক বিয়ের কনেই চান, তাঁর জীবনের বিশেষ দিনটিতে সাজগোজে যেন কোনও খুঁত না থাকে। যদিও চুল, প্রসাধন আর পোশাক ...সব ঠিকঠাক রাখা নেহাত সহজ কাজ নয়! আপনি যত সময় নিয়েই বিয়ের জন্য নিজেকে প্রস্তুত করতে শুরু করুন না কেন, কখনও কখনও দেখা যায়, আপনার চুল বা ত্বক ঠিক বিয়ের দিনটিতেই যেন কিছুতেই আপনার  মনের মতো হচ্ছে না!

আর এমনটা সবচেয়ে বেশি হয় সেই সব মেয়েদের, যাদের চুল শুষ্ক ধরনের। মাসের পর মাস চুলের জন্য প্রয়োজনীয় পুষ্টি-উপাদান আর পরিপূরক জিনিসগুলি ব্যবহার করেও হয়ত দেখবেন আপনার চুল সেই বিশেষ দিনটিতে বিশ্রীরকম শুষ্কতার শিকার! আপনি যাতে এই নিয়ে বিব্রত না হন, সেই কথা ভেবেই আমরা আপনার জন্য এনেছি হেয়ারস্টাইল সংক্রান্ত কয়েকটি টুকিটাকি পরামর্শ।

বেছে নিন বিয়ের কনের উপযুক্ত ঠিকঠাক হেয়ারস্টাইল


হিট প্রোটেকট্যান্ট  সিরাম ব্যবহার করুন


অ্যাকসেসরিজ ব্যবহার করে সমস্যাটি ঢেকে দিন


সময়মতো চুল ধুয়ে নিন

বেছে নিন  বিয়ের কনের উপযুক্ত ঠিকঠাক হেয়ারস্টাইল
 

বেছে নিন বিয়ের কনের উপযুক্ত ঠিকঠাক হেয়ারস্টাইল

আপনার বিয়ের দিন তো আপনিই মধ্যমণি! সকলের নজর থাকবে আপনারই দিকে। ক্যামেরা সারাক্ষণ আপনাকেই অনুসরণ করবে আর চেষ্টা করবে প্রতিটি মুহূর্তকে লেন্সবন্দি করতে। যদি আপনার চুলের ধরন শুকনো হয়, আর আপনি চুল খুলে রাখা পছন্দ করেন, তা হলে হয়তো শেষ পর্যন্ত আপনার চুল এলোমেলোভাবে কুঁচকে থাকবে বা অবিন্যস্ত দেখাবে। আর এ কথা তো নিশ্চিতভাবে বলাই যায়, যে আপনি হাতে এমন সময় পাবেন না যে কয়েক ঘণ্টা পরপর চুল ঠিকঠাক সেট করতে পারেন। কাজেই নিশ্চিত হয়ে নিন যে এমন হেয়ারস্টাইল বাছবেন, যাতে চুল ঠিকঠাক বিন্যস্ত থাকে এবং রুক্ষ না দেখায়।

হিট প্রোটেকট্যান্ট  সিরাম ব্যবহার করুন
 

হিট প্রোটেকট্যান্ট সিরাম ব্যবহার করুন

যখন চুল ব্লো ড্রাই করেন, চুল দেখায় শুকনো আর নিষ্প্রাণ। চুলের আগার ভাঙা প্রান্তগুলো প্রকট হয়ে ওঠে আর চুল দেখায় অবিন্যস্ত। এই অবস্থা থেকে থেকে রেহাই পেতে পর্যাপ্ত পরিমাণে সিরাম ব্যবহার করুন, যাতে চুল হয় চিকন আর উজ্জ্বল। সবচেয়ে ভালো ফল পেতে ব্লো ড্রাই করার আগে আর পরে হিট প্রোটেকট্যান্ট সিরাম ব্যবহার করুন।

অ্যাকসেসরিজ ব্যবহার করে সমস্যাটি ঢেকে দিন
 

অ্যাকসেসরিজ ব্যবহার করে সমস্যাটি ঢেকে দিন

যা দেখা গেলে অস্বস্তিতে পড়তে হয়, তা ঢেকে দেওয়াই ভালো! যদি বিয়ের দিনে চুল অতিরিক্ত শুষ্ক হয়ে যায় আর নতুন করে  চুল ধোয়ার মতো সময় না থাকে, তা হলে বিয়ের কনের সাজের সঙ্গে মানানসই হেয়ার অ্যাকসেসরিজ অথবা বাড়তি ফুলের মালা লাগিয়ে নিন, যাতে চুলের দিকে বেশি নজর না যায়৷ সেইসঙ্গে ব্যবহার করুন বাড়তি হেয়ারস্প্রে যাতে অবাধ্য চুল ঠিকঠাক সেট করা অবস্থায় থাকে ।

সময়মতো চুল ধোয়া নিন
 

সময়মতো চুল ধোয়া নিন

অনেকে ভাবেন কনের সাজ শুরু করার ঠিক আগে চুলে শ্যাম্পু করে নিলে তরতাজা দেখাবে, কিন্তু সবসময়ে তা সত্যি নয়! শেষ মুহূর্তে চুল ধুলে আপনার হেয়ারস্টাইল পুরোপুরি মাঠে মারা যেতে পারে! শ্যাম্পুর পর প্রতিটি চুল আলাদা আলাদা হয়ে যায়। ফলে যিনি আপনার চুল বাঁধার দায়িত্বে আছেন, ঠিকঠাক অবাধ্য  চুলকে শাসন করে চুল বেঁধে দেওয়া তাঁর পক্ষে অসম্ভব হয়ে দাঁড়ায়। এমনও অনেক সময়ে হয় যে চুল এতটাই বেশি মোলায়েম হয়ে গেল যে, ঠিকঠাক সেটই করা যাচ্ছে না! কাজেই চেষ্টা করুন আগের রাতেই সময় করে ভালোভাবে শ্যাম্পু করাটা সেরে রাখতে ।