বিয়ের মরশুম চলছে পুরোদমে, উৎসবের দিনকালও চালু, তাই হেয়ারস্টাইল, মেকআপ আর পোশাক নিয়ে পরীক্ষানিরীক্ষাও চলছে সমানে। কিন্তু এতরকম ব্যস্ততার মধ্যে আমরা ভুলে যাচ্ছি শীত আসলে আমাদের চুলের শত্রু। শীতের শুষ্কতা চুলের সমস্ত আর্দ্রতা শুষে নেয়, চুল শুকনো আর রুক্ষ হয়ে পড়ে। তাই আপনি যখন অনুষ্ঠানবাড়ির সাজপোশাক নিয়ে মাথা ঘামাতে ব্যস্ত, তখন আমরা নিয়ে এসেছি পাঁচটি সেরা হেয়ারকাটের খোঁজ, যা আপনার চুল রাখবে রুক্ষতামুক্ত, সারা শীতকাল ধরে।

 

মাঝারি লেংথের শ্যাগ

মাঝারি লেংথের শ্যাগ

ফোটো সৌজন্য: Pipit Hermanto

শ্যাগ হেয়ারকাট আমরা আগেও দেখেছি, নানারকম শ্যাগ কাট এসেছে গেছে, তার মধ্যে ফক্স কাট কিছুদিন ধরে সোশাল মিডিয়ায় দারুণ রাজত্বও করেছে। কিন্তু এ বছরের শীতে আপনার সেরা বন্ধু হল মিড-লেংথ শ্যাগ, বিশেষ করে আপনার চুল যদি ওয়েভি-কার্লি ধরনের হয়। এতে চুলের বাড়তি ওজনটা থাকে না, বরং চুলের টেক্সচার ভালো হয়। চুল তার স্বাভাবিক বাউন্স আর চকচকেভাব ফিরে পায় এবং কাছে ঘেঁষতে পারে না রুক্ষতা।

 

আন্ডারকাট

আন্ডারকাট

ফোটো সৌজন্য: Latest Hairstyles

এই মরশুমে আমাদের পরামর্শ হল অ্যাঙ্গলড লব দেওয়া আন্ডারকাট করে দেখুন। এই স্টাইলটি সামনে থেকে দারুণ অভিজাত আর ক্লাসিক দেখতে, আবার পিছন থেকে দারুণ ছিমছাম! এই হেয়ারস্টাইলটি আপনার মুখের চারপাশে ফ্রেমের মতো হয়ে থাকে, আর চুলে এনে দেয় লেয়ার্স, ফলে রুক্ষতা বশে রাখা সহজ হয়।

 

কার্টেন ব্যাংস

কার্টেন ব্যাংস

ফোটো সৌজন্য: Fab Mood  Inspiration

সফট কার্টেন ব্যাং হেয়ারকাট এ বছরেও বেশ চালু। সহজ ফরাসি ধাঁচের এই হেয়ারকাটটি মুখের চারপাশে সুন্দর ফ্রেম তৈরি করে। আমাদের পরামর্শ হল, এই কাটটি লেয়ার্ড হেয়ারকাটের সঙ্গে করুন এবং চুলের ওজনটা পুরো মাথায় সমানভাবে ছড়িয়ে দিন। তাতে চুল বাউন্সি দেখাবে, রুক্ষ বলে মনে হবে না।

 

পিক্সি কাট

পিক্সি কাট

ফোটো সৌজন্য: Hair Adviser

এই শীতে ঝুঁকি নিতে চাইলে পিক্সি কাট করুন। লং পিক্সি কাট একদিকে যেমন সাহসী আর গ্ল্যামারাস, তেমনি অন্যদিকে চুলের রুক্ষতাও দূরে থাকে কারণ বেশিরভাগ চুলই তো আপনি কেটে ফেলে দেবেন, তাই না?

 

ইনভিজিবল লেয়ার্স

ইনভিজিবল লেয়ার্স

ফোটো সৌজন্য:  franckhair

চুলের বাড়তি ওজন ঝেড়ে ফেলে মুভমেন্ট বাড়িয়ে তোলার একটা কৌশল হল ইনভিজিবল লেয়ার্স। সাধারণ লেয়ার্সও এই একই কাজ করে, কিন্তু ইনভিজিবল লেয়ার্সে একটা টুইস্ট থাকে। হেয়ার স্টাইলিস্ট চুলের ওপরের সেকশনের নিচের অংশে লেয়ার্স কাটেন, ফলে তা চোখে দেখা যায় না। কিন্তু চুল সুস্থ, স্বাভাবিক আর বাউন্সি দেখায়।