রূপচর্চা বা সৌন্দর্য নিয়ে আমরা যে সব বিরক্তিকর সমস্যার মুখোমুখি হই, সেই তালিকার একেবারে ওপরের দিকেই থাকবে পাতলা নেতিয়ে পড়া চুল। ব্লো ড্রাই করার পরেও এই চুল তেলতেলে, ন্যাতানো দেখায়। আপনি যদি এ কথার সঙ্গে একমত হন, তা হলে এই সমস্যার সমাধান নিয়েই হাজির হয়েছি আমরা। পাতলা চুলে ভল্যুম যোগ করার কিছু দুর্দান্ত টিপসের তালিকা রইল এখানে। পড়ে নিন, আর প্রয়োগ করে দেখুন চুলের ভোল পালটায় কিনা!

 

01. ভল্যুম বাড়ানোর শ্যাম্পু আর কন্ডিশনার ব্যবহার করুন

01. ভল্যুম বাড়ানোর শ্যাম্পু আর কন্ডিশনার ব্যবহার করুন

রোজকার ব্যবহারের শ্যাম্পু আর কন্ডিশনারের বদলে নিয়ে আসুন ভল্যুম বাড়ানোর উপায়, প্যারাবেন মুক্ত ট্রেসমে থিক অ্যান্ড ফুল শ্যাম্পু+কন্ডিশনার/ TRESemmé Thick An Full Shampoo + Conditioner. । বায়োটিনে সমৃদ্ধ এই শ্যাম্পু আর কন্ডিশনার আপনার চুল ঘন আর ঝলমলে করে তোলে এবং প্রোটিন প্রচুর ভল্যুম জোগায় ফলে চুল ঘন দেখায়। যাঁরা পাতলা চুলে ভল্যুম চাইছেন, তাঁদের জন্য এই প্রডাক্টটি আদর্শ!

 

02. মাথা নিচু করে চুল ব্লো ড্রাই করুন

02. মাথা নিচু করে চুল ব্লো ড্রাই করুন

শ্যাম্পু করার পর চুল খোলা হাওয়ায় 80% পর্যন্ত শুকিয়ে নিন। তারপর সামনে ঝুঁকে চুল সামনে নিয়ে এসে ব্লো ড্রাই করুন। চুল স্বাভাবিকভাবে ব্লো ড্রাই করলে তা মসৃণ দেখায়। কিন্তু চুল সামনের দিকে উলটে ব্লো ড্রাই করলে চুলের গোড়া লিফট পায়, ফলে বাড়তি ভল্যুম আসে। খুব সহজ আর কার্যকর কৌশল এটি।

 

03. চুলে লেয়ার যোগ করুন

03. চুলে লেয়ার যোগ করুন

ফ্রেন্ডসের রেচেলের হেয়ার কাটটা মনে আছে? চুলে ভল্যুম আনতে এই হেয়ারকাটটি আদর্শ! নয়ের দশকের এই লেয়ার হেয়ারকাট চুলে বাউন্স আনবে, চুলের ভল্যুমের কারণে মুখে সুন্দর ফ্রেমিংও হবে। এই বিশেষ হেয়ারকাটটি যদি আপনার পছন্দ নাও হয়, তা হলে হেয়ারস্টাইলিস্টকে বলুন চুল মাল্টিলেয়ারে কেটে দিতে।

বিবি বিশেষ টিপ: চুলে বাড়তি ভল্যুম আনতে হাইলাইট আর লো লাইট করুন!

 

04. হাতের কাছে রাখুন ড্রাই শ্যাম্পু

04. হাতের কাছে রাখুন ড্রাই শ্যাম্পু

একদিন চুল বিজ্ঞাপনের মতো দারুণ ঝলমলে সুন্দর দেখায়, আর পরেরদিনই নেতিয়ে যায়, এরকম পরিস্থিতিতে নিশ্চয়ই পড়েছেন? প্রতিদিন চুলে শ্যাম্পু করা চলবে না কিছুতেই, তাই চুলের সৌন্দর্য ফেরাতে হাতের কাছে রাখুন ড্রাই শ্যাম্পু। ডাভ ভল্যুম অ্যান্ড ফুলনেস ড্রাই শ্যাম্পু/ Dove Volume and Fullness Dry Shampoo নিমেষে বাড়তি তেল দূর করে চুল তরতাজা করে তোলে আর সেই সঙ্গে দেয় ভল্যুম আর ঘনভাব। পাতলা চুলের এমন বন্ধু আর নেই!

 

05. ক্লিপ-ইন এক্সটেনশন

05. ক্লিপ-ইন এক্সটেনশন

পাতলা চুলের সমস্যার সেমি-পার্মানেন্ট সমাধান চাইলে বেছে নিন ক্লিপ-ইন এক্সটেনশন। এই জিনিস ব্যবহার করা সহজ, এবং বিনা আয়াসে চুলে ইচ্ছেমতো ভল্যুম যোগ করা যায়। চুলের একটা অংশ তুলে নিচের দিকে ক্লিপ দিয়ে হেয়ার এক্সটেনশনটা আটকে দিলেই হল! হেয়ার এক্সটেনশন সবরকম রং আর টেক্সচারে পাওয়া যায়, বেছে নিন আপনার পছন্দেরটি।