লম্বা চুল স্টাইল করার অসংখ্য উপায় রয়েছে। কিন্তু ঘুম থেকে ওঠার পর, সকালে তাড়াহুড়ো করে কাজ সারার সময়, ত্বকের যত্ন আর তারপর মেকআপ করতে গিয়ে এমন অনেক মুহূর্ত আসে যখন চুলের ততটা খেয়াল আমরা রেখে উঠতে পারি না। হয় চুলটা খোলা ছেড়ে রাখি, নয়তো পনিটেলে বেঁধে নিই (কী ভীষণ একঘেয়ে, তাই না!)!

এই অভ্যেসে এবার রাশ টানার সময় এসেছে। কারণ আপনার চুলের স্টাইল দেখভাল করার দায়িত্ব এবার আমাদের হাতে, আর আমরা থাকতে আপনার এত সুন্দর চুল একঘেয়ে স্টাইলে বাঁধা থাকবে, তাও কি হয়! ফলে শিখে নিন লম্বা চুল বাঁধার নতুন নতুন স্টাইল!

রইল লম্বা চুলের জন্য চারটি দারুণ হেয়ারস্টাইল, যা করে নিতে পারবেন অনায়াসে আর তাড়াতাড়ি!

 

01. ফ্রেঞ্চ টুইস্ট পনিটেল

01. ফ্রেঞ্চ টুইস্ট পনিটেল

অফিসে যাওয়ার সময় সহজ অথচ স্টাইলিশ হেয়ারস্টাইল চান? দেখে নিন এই স্টাইলটি। মুখে চুল পড়বে না, বাঁধা থাকবে পরিপাটি আর একই সঙ্গে সুপার স্টাইলিশ দেখাবে!

 

02. মাঝখানে সিঁথি লো বান

02. মাঝখানে সিঁথি লো বান

ফর্মাল পোশাক আর খোঁপার সম্পর্ক চিরন্তন! যে কোনও হেয়ারস্টাইলকে সহজেই অফিসের উপযোগী করে তুলতে জুড়ি নেই খোঁপার! মাঝখানে সিঁথি করলে দেখতেও অভিজাত আর পোশাকি লাগবে। চুলে অল্প টেক্সচার যোগ করতে মুখের দু'পাশে কিছু ঝুরো চুল ফেলে রাখতে পারেন।

 

03. বিনুনি করা ওয়েভ

03. বিনুনি করা ওয়েভ

লম্বা জেল্লাদার চুল থেকে লাভ কী বলুন তো, যদি তা দেখাতেই না পারলেন? চুলের কেতা দেখাতে আলগা ওয়েভ করে ছেড়ে রাখুন। তারপর সামনে বাঁ দিক থেকে ছোট্ট একগুছি চুল নিয়ে পাকিয়ে মাথার ওপরে ক্লিপ দিয়ে আটকে দিন। ডানদিকেও একইভাবে করতে হবে। এই স্টাইলটি অফিসের পক্ষে একদম ঠিকঠাক।

 

04. উঁচু করে বাঁধা ছিমছাম পনিটেল

04. উঁচু করে বাঁধা ছিমছাম পনিটেল

যাঁদের চুল অনেকটা লম্বা আর সেই সঙ্গে স্ট্রেট, তাঁদের জন্য পনিটেল আদর্শ! একদম সাধারণ পনিটেল বাঁধতে বলছি না, বরং বেছে নিন উঁচু পনিটেল। একইসঙ্গে আভিজাত্য আর সৌন্দর্য ফুটিয়ে তুলতে এই হেয়ারস্টাইলটিই আপনার দরকার।