কাঁধ ছুঁইছুঁই বব বা লব কাটা চুলে খোঁপা মিস করেন? বিশেষ করে প্যাচপেচে গরমে তো মনে হয়ই যে চুলটা উঁচু করে তুলে খোঁপায় বেঁধে নিই! কিন্তু ছোট চুলে সেটাই বা কী করে সম্ভব, তাই তো? আপনার জায়গাটা আমরা বিলক্ষণ বুঝতে পারছি। তবে ছোট চুলে খোঁপা বাঁধা কঠিন হলেও একেবারে অসম্ভবও নয়। ড্রাই শ্যাম্পু, রাবার ব্যান্ড আর কাঁটা দিয়ে ছোট চুলেও আপনি বেঁধে নিতে পারবেন নিখুঁত খোঁপা! মাত্র

পাঁচ মিনিট বা তারও কম সময়ে কীভাবে ছোট চুলে বেঁধে নেবেন দারুণ খোঁপা, রইল তারই তিনটি সহজ হদিশ!

 

01. এলোমেলো হাফ বান

01. এলোমেলো হাফ বান

শ্যাম্পু করার দু'দিন কি তিনদিন পর এই হেয়ারস্টাইলটি সবচেয়ে ভালোভাবে করা যায়। মাথার চাঁদির অংশ থেকে খানিকটা চুল নিয়ে মাথার ওপরে উঁচু করে পনিটেলের মতো করে বাঁধুন, তবে চুলটা রাবারব্যান্ডের মধ্যে দিয়ে পুরোটা টেনে বের করবেন না। চুলের গোছাটার আগার খানিকটা ওপর থেকে ছেড়ে দিন, তাতে একটা এলোমেলো আলগা খোঁপার মতো তৈরি হবে। আঙুল চালিয়ে খোঁপার চুলগুলো আরও একটু আলগা করে দিলে খোঁপা ভরাট, সুন্দর দেখাবে। এরপর চুলের ডগার যে অংশগুলো রাবারব্যান্ডের বাইরে বেরিয়ে রয়েছে, সেগুলো কাঁটা দিয়ে গেঁথে আড়াল করে দিলেই হল!

 

02. নিচু সাইড বান

02. নিচু সাইড বান

সবচেয়ে সহজ হেয়ারস্টাইল বোধহয় লো সাইড বান। আপনার যেহেতু ছোট চুল, ফলে লো সাইড বান বাঁধতে গিয়ে চট করে খুলে যেতে পারে। তাই চুল বাঁধার আগে অল্প টিজি বেড হেড স্মল টক/ TIGI Bed Head Small Talk লাগিয়ে নিন, তাতে চুলে টেক্সচার আসবে, বাঁধা অবস্থায় ঠিকও থাকবে অনেকক্ষণ। সমস্ত চুল আঁচড়ে একপাশে নিয়ে আসুন, পাকিয়ে নিয়ে শেষের অংশটা ভেতরদিকে গুঁজে রাবারব্যান্ড লাগিয়ে নিন। মনে রাখবেন: চুল আর খোঁপা যত এলোমেলো হবে, তত ভালো!

 

03. স্পেস বান

03. স্পেস বান

না, মহাকাশে যেতে এমন খোঁপা বাঁধতে হয় না, বরং দু' খোঁপার মাঝে অনেকটা জায়গা থাকে বলে এই নাম! এভাবে চুল বাঁধলে চুলে ঘাম জমবে না, চটচটেও হবে না। চুলটা মাঝে সিঁথি করে আঁচড়ে দুটো ভাগে ভাগ করে নিন। তারপর টিজি বেড হেড ম্যানিপুলেটর স্টাইলিং/ TIGI Bed Head Manipulator Styling লাগিয়ে নিন দু'দিকেই। এবার একটা অংশ নিয়ে মাথার উপরে তুলে পাকিয়ে গোল করে জড়িয়ে নিন, তারপর রাবারব্যান্ড আর কাঁটা দিয়ে আটকে দিন। উল্টোদিকের চুলও বেঁধে নিন একইভাবে! ব্যস, আপনার দুর্দান্ত স্পেস বান তৈরি!