আপনার চুল যদি লম্বা আর কোঁকড়া? তা হলে তার অসুবিধেগুলোর সঙ্গেও নির্ঘাৎ সম্যক পরিচিত আপনি! লম্বা, কোঁকড়া চুল থাকলে অফিস, পার্টি, বন্ধুদের সঙ্গে আড্ডার আসর, সবেতেই দেরি হয়ে যাওয়াটা নৈমিত্তিক ঘটনা! একে তো চুল আঁচড়ে জট ছাড়াতেই একগাদা সময় চলে যায়, তার ওপর সুন্দর করে চুল স্টাইল করতে চাইলে তো আর কথাই নেই! ফলে জীবন কিছুতেই আর সহজ থাকে না!

নিজের লম্বা কোঁকড়ানো চুলের ভার সামলাতে গিয়ে সব সময় দেরি হয়ে যাওয়াটা যদি আপনার জীবনের অঙ্গ হয়ে উঠে থাকে, অথবা কী করে নিজের চুল ঠিকঠাক করে স্টাইল করবেন ভেবে না পান, তা হলে উপায় রয়েছে হাতের কাছেই। আমরা নিয়ে এসেছি লম্বা ও কোঁকড়া চুলের উপযোগী এমন কিছু হেয়ারস্টাইল, যা আয়ত্ত করতে মোটেই আপনার ঘণ্টার পর ঘণ্টা সময় লাগবে না ! তাই তো সেলিব্রিটিরাও এ সব স্টাইলের প্রশংসায় পঞ্চমুখ! দারুণ স্টাইলিশ আর অসম্ভব সহজ এ সব হেয়ারস্টাইল করতে আপনার সময় লাগবে বড়জোর মিনিটপাঁচেক! আসুন, দেখে নেওয়া যাক!

 

বিনুনি করা লো পনিটেল

বিনুনি করা লো পনিটেল

যে কোনও কোঁকড়া চুলের মেয়েদের জন্য বিনুনি করে নেওয়াটাই সবচেয়ে সহজ। তাতে চুল পরিপাটি আর জটমুক্ত থাকে, পাশাপাশি কোঁকড়া চুলের মোটা বিনুনি দেখায়ও খুব সুন্দর! কিন্তু লম্বা কোঁকড়া চুলে একটা পুরো বিনুনি বাঁধাও বেশ সময়সাপেক্ষ। বদলে বরং বেছে নিন বিনুনি বাঁধা পনিটেল। এটি দেখতেও দারুণ, বাঁধাও হয়ে যায় চটপট। চুলের উপরের অংশে একটা হাফ ফেঞ্চ বিনুনি বেঁধে নিয়ে ঘাড়ের কাছে রাবারব্যান্ড দিয়ে আটকে দিন, বাকি কোঁকড়া চুলটা ঝরনার জলের মতো পিঠের উপর পড়ে থাকবে!

 

কাঁটায় গাঁথা সৌন্দর্য

কাঁটায় গাঁথা সৌন্দর্য

কোঁকড়া চুল সবচেয়ে গ্ল্যামারাস দেখায় এই স্টাইলে। আটের দশকে মেয়েরা অহরহ এই স্টাইল করতেন। চুলটা চুড়ো করে তুলে ক্লিপ বা কাঁটা দিয়ে আটকে রাখতে আপনার আর কত সময়ই বা লাগবে বলুন - বড়জোর এক মিনিট? তাই হাতের কাছে রাখুন বাহারি হেয়ার পিন বা ব্যারেট আর সবাইকে দেখান আপনার কোঁকড়া চুলের স্বাভাবিক সৌন্দর্য!

 

এলোমেলো টপ নট

এলোমেলো টপ নট

শপিং করতে যাওয়া, ক্যাসুয়াল ডেট বা ছোটখাটো আউটিংয়ে অনায়াসে বেঁধে নিতে পারেন একটু আলুথালু, একটু বাহারি টপ নট। কোঁকড়া চুলে টপ নট বাঁধলে ঘন আর টেক্সচার্ড দেখাবে। মুখের দু'পাশে ছড়িয়ে থাকা ঢেউ খেলানো ফ্রিঞ্জ দেখতেও দারুণ লাগে! পুরো চুলটা মাথার উপরে চুড়ো করে তুলে খোঁপায় বেঁধে নিন, সামনে ছেড়ে রাখুন কিছু ঝুরো চুল। স্ক্রাঞ্চি বা কাঁটা দিয়ে এবার আটকে দিলেই হল!

 

হাই পনিটেল

হাই পনিটেল

আরিয়ানা গ্রান্ডের সিগনেচার পনিটেল কি শুধু স্ট্রেট চুলের জন্যই? কে বলেছে! উঁচু করে পনিটেল বাঁধলে কোঁকড়া চুলেও দারুণ গ্ল্যামারাস দেখায়। পুরো চুলটা উলটে আঁচড়ে নিন, তারপর মাথার ঠিক মাঝখানে পনিটেল বেঁধে ফেলুন। হেয়ারব্রাশ দিয়ে চুল বেশি আঁচড়ানোর দরকার নেই, এলোমেলো চুলেই এই লুক বেশি ভালো লাগবে।

 

হাফ আপ হাফ ডাউন

হাফ আপ হাফ ডাউন

দু' মিনিটে কোঁকড়া চুলের স্টাইল করা এত সহজ আগে জানতেন? মাঝখান থেকে চুল সিঁথি করে নিন, তারপর দু'পাশ থেকে একটা ছোট ভাগ নিয়ে পেঁচিয়ে দিন। দুটো ভাগই মাথার পেছনে নিয়ে গিয়ে ক্লিপ দিয়ে আটকে বাকি চুলটা ছেড়ে রাখুন।

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম