মাত্র 5টি কৌশল মেনে প্রতিদিন হয়ে উঠুন ছিমছাম সুন্দরী

Written by Manisha DasguptaNov 30, 2023
মাত্র 5টি কৌশল মেনে প্রতিদিন হয়ে উঠুন ছিমছাম সুন্দরী

স্পষ্ট কথাটা স্পষ্ট করে বলাই ভালো - দীর্ঘদিন লকডাউনে বা কোয়ারান্টাইনে থাকতে থাকতে একটা বিশ্রী ক্লান্তি ভর করে শরীরে, মনে। এখন তো খুঁটিনাটির দিকে নজর দিয়ে যেভাবে একসময় সাজগোজ করতেন, তার সুযোগও কম। কিন্তু ইন্টারভিউ দিয়ে চাকরি পাওয়ার কথা যদি ওঠে, অথবা বস এবং সহকর্মীদের সামনে ইমপ্রেশন তৈরির প্রয়োজন হয়, তা হলে এখনও নিজের চেহারার দিকে একটু নজর দিতেই হবে!

এখন অনেকেই প্রথমবার চাকরি পাচ্ছেন। বাড়ি থেকে চাকরি করছেন অনেকে, আবার অফিসও খোলা রয়েছে অনেক। আপনি বাড়ি থেকেই চাকরি করুন, বা অফিসে যেতে হোক, দুটো ক্ষেত্রেই খুব অল্প আয়াসেও যাতে নিজেকে সবচেয়ে সুন্দর দেখায় সে ব্যাপারে মনোযোগ দিতে হবে। আমরা জানিয়ে দিচ্ছি পাঁচটা সহজ ধাপের কথা। মেনে চললে অফিসে সবচেয়ে স্মার্ট লুকিং দেখাবে আপনাকেই!

 

ধাপ 1: কখনও স্নান বাদ দেবেন না

ধাপ 5: দীর্ঘক্ষণ ভালো থাকে এমন হেয়ারস্টাইল করুন

এটাই সবার প্রথম ধাপ। গবেষণা বলছে, এই অতিমারিতে একটা বিরাট সংখ্যক মানুষ দু'-তিনদিন টানা স্নান করেন না! কাজেই নিয়মিত স্নান করতেই হবে, সঙ্গে গরমকালীন শরীরের দুর্গন্ধ তাড়াতেও হবে। স্নানের সময় বেছে নিন ডাভ ডিপলি নারিশিং বডিওয়াশ/ Dove Deeply Nourishing Body Wash । পুষ্টি আর আর্দ্রতায় ভরপুর এই বডিওয়াশটি আপনার ত্বক পরিষ্কার করে সাবানের মতো আর ময়শ্চার জোগান দেয় ক্রিমের মতো! গায়ে মেখে ফেনা করে ধুয়ে ফেলুন - ব্যস!

 

ধাপ 2: ভালো সুগন্ধী মাখুন

ধাপ 5: দীর্ঘক্ষণ ভালো থাকে এমন হেয়ারস্টাইল করুন

স্নান করলেই শরীরের সম্পূর্ণ যত্ন নেওয়া হয় না! ঘামের কথাটাও মাথায় রাখতে হবে। আপনি বাড়িতে বসেই কাজ করুন, বা অফিসে যান, শরীরে ঘাম থাকলে অনেক অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হতে পারে। সমসয়া এড়াতে মাথায় রাখুন - ডিও সঙ্গে রাখা খুব জরুরি। গরমে শরীরের বিশ্রী দুর্গন্ধ দূরে রাখাও দরকার। বেছে নিন রেক্সোনা শাওয়ার ফ্রেশ আন্ডারআর্ম রোল অন ডিওডোরান্ট/ Rexona Shower Fresh Underarm Roll On Deodorant । এর তরতাজা সুগন্ধ আপনার বাহুমূল রাখবে ঘামমুক্ত এবং আপনিও দিনভর থাকবেন ঝরঝরে ফ্রেশ! আর এর অর্থ হল, সারা দিনের কাজে আপনি স্বচ্ছন্দ আর আত্মবিশ্বাসীও বোধ করবেন!

 

ধাপ 3: ত্বকের যত্ন নিন

ধাপ 5: দীর্ঘক্ষণ ভালো থাকে এমন হেয়ারস্টাইল করুন

সঠিক স্কিনকেয়ার রুটিন খুঁজে বের করা সহজ নয়। কিন্তু আপাদমস্তক ফিটফাট থাকতে হলে সে চেষ্টা চালিয়ে যেতেই হবে! প্রথমে ক্লেনজার দিয়ে সব ধুলোময়লা ধুয়ে ফেলুন। তারপর পন্ড'স লাইট ময়শ্চারাইজার নন-অয়েলি উইথ ভিটামিন ই অ্যান্ড গ্লিসারিন/ Pond’s Light Moisturiser Non- Oily With Vitamin E And Glycerine -এর মতো হালকা, ননস্টিকি ময়শ্চারাইজার মেখে নিন। এতে ত্বক সারাদ্দিন উজ্জ্বল আর স্বাস্থ্যদীপ্ত থাকবে, সে আপনি বাড়ির বাইরে পা রাখুন বা না রাখুন!

 

ধাপ 4: অল্প মেকআপেই বাজিমাত

ধাপ 5: দীর্ঘক্ষণ ভালো থাকে এমন হেয়ারস্টাইল করুন

রাত জেগে ওয়েব সিরিজ দেখার পর সকালবেলা চোখের নিচে ফোলাভাব আর ত্বক নির্জীব? সে ক্ষেত্রে একটাই করণীয় কাজ আছে আপনার। হালকা করে মেকআপ করে নিন! এমনভাবে মেকআপ করুন যাতে তা কম পরিশ্রমে করে নেওয়া যায় আর অফিসের সময়টুকু পর্যন্ত টেকসই হয়। বেছে নিন ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পারফেক্ট কভার ফাউন্ডেশন/ Lakmé 9 To 5 Primer + Matte Perfect Cover Foundation । ল্যাকমে আইকোনিক লাইনার পেন ফাইন টিপ/ Lakmé Eyeconic Liner Pen Fine Tip, দিয়ে চোখে এঁকে নিন ক্যাট-আই আইলাইনার। গালে আর ঠোঁটে ছুঁইয়ে নিন ল্যাকমে নাইন টু ফাইভ ওয়েটলেস ম্যাট মুজ লিপ অ্যান্ড চিক কালার/ Lakmé 9 to 5 Weightless Matte Mousse Lip & Cheek Colour.

 

ধাপ 5: দীর্ঘক্ষণ ভালো থাকে এমন হেয়ারস্টাইল করুন

ধাপ 5: দীর্ঘক্ষণ ভালো থাকে এমন হেয়ারস্টাইল করুন

নিখুঁত পরিপাটি আর আরামদায়ক হেয়ারস্টাইল খুঁজছেন? উত্তর আছে হাতের কাছেই! চুল স্ট্রেট রাখুন বা পনিটেল করুন, অফিসে গিয়ে কাজ করুন বা বাড়িতে বসে, হেয়ারস্টাইল হওয়া চাই সাদামাটা। এখন সারাদিন ধরে চুল নিখুঁত পরিপাটি রাখাটা সত্যিই কঠিন! বিশেষ করে রুক্ষতা আর উড়োচুল সামলে চুল বশে রাখতে অসুবিধেয় পড়তে হয়। চুল সারাদিন পরিপাটি সাজিয়ে রাখতে ব্যবহার করুন ট্রেসমে কমপ্রেসড মাইক্রো মিস্ট ইনভিজিবল হোল্ড ন্যাচারাল ফিনিশ টেক্সচার হোল্ড লেভেল 1 হেয়ার স্প্রে/ Tresemme Compressed Micro Mist Invisible Hold Natural Finish Texture Hold Level 1 Hair Spray । চুল সারাদিন নিখুঁত থাকবে!

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
933 views

Shop This Story

Looking for something else