সুন্দর থাকতে গেলে কিছু কিছু প্রসাধনের জিনিস ফ্রিজে রাখলে খুব কাজে দেয়। প্রসাধনের জিনিসপত্র বাথরুমের ক্যাবিনেটে রাখার সত্যিই অনেক সুবিধে, কারণ চট করে হাতের কাছেই পাওয়া যায়, কিন্তু আপনি কি জানেন যে বিশেষ কিছু প্রসাধনী ফ্রিজে রেখে দিলে তা অনেক বেশি ভালো কাজ করে আর টিকেও যায় অনেক বেশি দিন? এইসব জিনিসপত্র বাথরুমের ক্যাবিনেট থেকে সরিয়ে ফ্রিজে রাখুন, দেখবেন অনেক বেশি সুফল পাচ্ছেন! জানতে চান, ঠিক কোন কোন সামগ্রীর ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হয়? তাহলে পড়ুন...

আই ক্রিম
 

আই ক্রিম

এমনভাবে আই ক্রিম তৈরি করা হয়, যাতে চোখের চারপাশের ফোলা ভাব কমে। আপনার চোখের নিচের থলির মতো ফুলে ওঠা ভাব কমানোর জন্য আই ক্রিম রাখুন রেফ্রিজেটরে। ঠান্ডা অবস্থায় ব্যবহার করলে এটি সহজে রক্তজালিকাকে সঙ্কুচিত করতে পারে আর তাড়াতাড়ি ফোলা ভাব কমায়।

ফেস মিস্ট
 

ফেস মিস্ট

মুখের ত্বকে বরফের টুকরো ঘষলে তা সঙ্গে সঙ্গে আপনার ত্বকের ছিদ্রগুলিকে টাইট আর সঙ্কুচিত করে দেয়, ফলে আপনার ত্বক মুহূর্তে তরতাজা হয়ে ওঠে| মুখে ঠান্ডা ফেশিয়াল মিস্ট স্প্রে করলেও একই ফল হয়| বিশেষ করে গ্রীষ্মকালে, যখন আপনার ত্বকের আর্দ্রতায় টান ধরে, তখন এটি বিশেষভাবে উপকারি হয়ে ওঠে|

নেল পলিশ
 

নেল পলিশ

দলা পাকানো বা ফিকে হয়ে যাওয়া নেল পলিশ নির্ঘাত আপনার দু’ চক্ষের বিষ? তাহলে এখন সময় হয়েছে রেফ্রিজেটরে জায়গা করার, আপনার নেল পলিশের সম্ভার রাখার জন্য| যেহেতু নেল পলিশের সান্দ্রতা বা ভিসকোসিটি শীতলতর তাপমাত্রায় বাড়ে, ব্যবহার করার কয়েক মিনিট আগে কিন্তু মনে করে ফ্রিজ থেকে বের করে রাখতে একেবারেই ভুলবেন না| ঘরের তাপমাত্রায় এনে তার পরে এটি নিশ্চিন্তে ব্যবহার করুন।

অ্যালো
 

অ্যালো

অ্যালো ভেরা একটি চমৎকার উপাদান, তা ত্বক ও চুলের একাধিক সমস্যা থেকে আমাদের মুক্তি দেয়| রেফ্রিজারেটরে অ্যালো ভেরা রেখে দিলে এটি বেশিদিন ধরে ঠিক থাকে আর ত্বককে বাড়তি আরাম দেয়; বিশেষ করে ত্বক রোদে পুড়ে গেলে।

ফেস মাস্ক
 

ফেস মাস্ক

শিট মাস্কই যে কেবল আপনার রেফ্রিজারেটরে স্থান পাওয়ার যোগ্য, তা নয়। যদি আপনার ফেস মাস্কে অ্যালো আর হ্যালুরনিক অ্যাসিডজাতীয় উপাদান থাকে, তাহলে তাদের ঠান্ডায় রাখলে একটা জিল্যাটিনাস টেক্সচার পাওয়া যায় আর ত্বকে লাগালে খুব আরামদায়ক অনুভূতি হয়।