রোজ নতুন নতুন স্টাইলে চোখদুটিকে সাজিয়ে তুলতে ইচ্ছে হয়, অথচ মনের ইচ্ছে মনেই থেকে যায় কারণ কীভাবে চোখ সাজাবেন? চোখে যে চশমা রয়েছে! চশমার ভারী কাচের আড়ালে কীভাবে ফুটিয়ে তুলবেন আপনার চোখের ভাষা?

কিন্তু চশমা রয়েছে বলেই সারা জীবন কি চোখদুটিকে না সাজিয়েই কাটিয়ে দেবেন? মোটেই না! যাঁদের চোখে চশমা রয়েছে, তাঁদের কথা মাথায় রেখে আমরা নিয়ে এসেছি এমন কিছু টিপস যা চশমার কাচের আড়াল থেকেও ফুটিয়ে তুলবে আপনার চোখের সৌন্দর্য। বিশ্বাস না হলে দেখে নিন নিজেই!

 

সেজে উঠুন রঙিন আইলাইনারে

সেজে উঠুন রঙিন আইলাইনারে

আপনার প্রিয় কালো আইলাইনারকে একটু ছুটি দিন, বদলে জীবনে নিয়ে আসুন রং। বার্গান্ডি, সবুজ, নীলের মতো আইলাইনার আপনার চোখদুটিকে আরও উজ্জ্বল আর বর্ণময় করে তুলবে। বেছে নিন ল্যাকমে ইনস্টা আই লাইনার – গ্রিন/ Lakme Insta Eye Liner – Green অথবা ব্লু/ Blue এ সব রং আপনার চোখে বাড়তি ডেফিনিশন তো আনবেই,স্টাইলটাও বাড়িয়ে দেবে দ্বিগুণ!

 

চোখের ভেতরের কোণে হাইলাইটার

চোখের ভেতরের কোণে হাইলাইটার

চিরাচরিত সোনালি আইশ্যাডোর বদলে চোখের ভিতরের কোনায় একটুখানি উজ্জ্বল রঙের আইশ্যাডো ছুঁইয়ে দেখুন তো কী হয়! হালকা নীল, গোলাপি, মিন্ট গ্রিনের মতো রং চোখের ভেতরের কোনায় দারুণ দেখতে লাগে! ল্যাকমে অ্যাবসলিউট ইনফিনিটি আইশ্যাডো প্যালেট-মিডনাইট/ Lakmé Absolute Infinity Eye shadow Pallete - Midnight Magic -এ পেয়ে যাবেন এ সব রং।

 

স্মোকি বার্গান্ডি চোখের মায়া

স্মোকি বার্গান্ডি চোখের মায়া

কালো শ্যাডো দিয়ে স্মোকি চোখ তো হামেশাই দেখা যায়! এবার কালোর বদলে বেছে নিন বার্গান্ডি! গাঢ় প্লাম শেডের আইশ্যাডো বা জেল লাইনার নিন, তারপর একদম ল্যাশলাইন ঘেঁষে পরে নিন। এরপর বাইরের দিকে স্ট্রোক করে ব্লেন্ড করে নিলেই পেয়ে যাবেন পারফেক্ট বার্গান্ডি স্মোকি চোখ!

 

ব্যবহার করতে পারেন আইল্যাশ কার্লার

ব্যবহার করতে পারেন আইল্যাশ কার্লার

আইল্যাশ কার্লার নেই? তা হলে ঝটপট একটা কিনে ফেলতে হবে এবার! মাস্কারা পরার আগে আইল্যাশ কার্ল না করলে তা চশমার কাচের গায়ে ঠেকে থাকে, ফলে একটা অস্বস্তি হওয়া স্বাভাবিক। চোখের পল্লব যাতে চশমার কাচের গায়ে ঠেকে না থাকে, তার জন্য আগে ল্যাশ কার্ল করে নিন, তাতে চোখের পাতা ফেলার সময় আর অস্বস্তি হবে না।

 

পল্লবের গোড়াতেও মাস্কারা লাগান

পল্লবের গোড়াতেও মাস্কারা লাগান

শুধু চোখের পল্লবের বাইরের দিকটায় মাস্কারা লাগালে চোখের পাতা ভারী লাগবে, চশমার কাচে ঠেকে গিয়ে অস্বস্তিও হবে। এই সমস্যা এড়াতে একটা কৌশল শিখে নিন। মাস্কারার প্রথম কোটটা আইল্যাশের রুট থেকে টিপ পর্যন্ত যেমন পরেন, তেমনি পরুন। তারপর দ্বিতীয় কোট পরার সময় পলকের গোড়ার দিকটায় ভালো করে মাস্কারা লাগান। এতে চোখের পাতা ভারী হয়ে চশমার কাচ ছোঁবে না।

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম