দেশ জোড়া অতিমারির প্রকোপে নিরাপত্তার সংজ্ঞাটাই পালটে গেছে। বাইরে বেরোলে মাস্ক পরে থাকাটাই হয়ে উঠেছে আজকের দিনের স্বাভাবিকতা বা নিউ নর্মাল। কিন্তু মাস্ক যেহেতু আমাদের মুখের বেশিরভাগ অংশই ঢেকে রাখে, তার মানে কি আমাদের মেকআপ করাই ছেড়ে দিতে হবে? মোটেই না! তবে মাস্কের আড়ালে মেকআপ করলে তা ঘেঁটে নষ্ট হয়ে যাওয়ার সমূহ আশঙ্কা থাকে এবং এটা ভেবেই অনেকে মেয়ে প্রতিদিনের মেকআপ করা বন্ধ করে দিয়েছেন। আপনিও যদি এই ভয়েই মেকআপ করা বন্ধ করে দিয়ে থাকেন, তা হলে জেনে নিন কিছু দুর্দান্ত টিপস!

এ সব টিপস ঠিকমতো মেনে চললে মেকআপের কোনও ক্ষতিই করতে পারবে না আপনার ফেস মাস্ক।

 

টিপ #1: বেশি মেকআপ করবেন না

টিপ #1: বেশি মেকআপ করবেন না

ফোটো সৌজন্য: @priyankachopra

মেকআপ করার সময় সংযত থাকুন, চড়া মেকআপ করবেন না একেবারেই! ফুল কভারেজ ফাউন্ডেশন, সঙ্গে কনসিলারের প্রলেপ একেবারেই চলবে না। বরং শুধু চোখের নিচে আর মুখে দাগছোপ থাকলে তার ওপরে কনসিলার লাগান। হালকা সিসি ক্রিমও লাগানো যায়। মুখে মেকআপের পুরু পরত থাকলে ঘেঁটে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা বেশি।

 

টিপ #2: ম্যাট ফরমুলার মেকআপ লাগান

টিপ #2: ম্যাট ফরমুলার মেকআপ লাগান

যে ফাউন্ডেশন লাগালে মুখ চকচকে দেখায়, তার ওপর যত আকর্ষণই থাক, ফেস মাস্কের নিচে তা পরলে ঘেঁটে যেতে বাধ্য! একান্ত ফাউন্ডেশন পরতে হলে মিনারেল-বেসড বা ম্যাট ফিনিশের ফাউন্ডেশন পরুন। এটি ত্বকে অপেক্ষাকৃত এঁটে বসে যায় এবং চট করে নষ্ট হয় না।

 

টিপ #3: চোখের সাজে গুরুত্ব দিন

টিপ #3: চোখের সাজে গুরুত্ব দিন

ফোটো সৌজন্য: @banudesigns

ঠোঁটের সাজ নিয়ে কারুকাজ করাটা এ সময়ে বিশেষ কাজের কথা নয়। তাই ঠোঁট বাদ দিন, বরং সাজিয়ে তুলুন আপনার চোখদুটিকে। গ্রাফিক আইলাইনার থেকে শুরু করে রঙিন আইশ্যাডো, চোখের মেকআপ নিয়ে এক্সপেরিমেন্ট করার প্রচুর সুযোগ রয়েছে আপনার হাতে।

 

টিপ #4: বেছে নিন ন্যুড লিকুইড লিপস্টিক

টিপ #4: বেছে নিন ন্যুড লিকুইড লিপস্টিক

লিপস্টিক ছাড়া সাজ সম্পূর্ণ হয় না? তা হলে তো লিপস্টিক পরতেই হবে! তবে গাঢ়, ক্রিম-বেসড লিপস্টিক পরবেন না, বরং বেছে নিন ম্যাট ফিনিশের ওপর নিউট্রাল রং (লিকুইড ম্যাট পরলে ভালো হয়)। তা হলে লিপস্টিক স্মাজ করবে না।

 

টিপ #5: সেটিং স্প্রে ব্যবহার করুন

টিপ #5: সেটিং স্প্রে ব্যবহার করুন

মেকআপ আর মাস্ক দুটোই অনেকক্ষণ পরে থাকার প্ল্যান? তা হলে মেকআপ করার পর অবশ্যই সেটিং স্প্রে লাগাবেন। তাতে ঘাম আটকাবে, মেকআপ সহজে নষ্ট হবে না।

মূল ফোটো সৌজন্য: @handesubasoglustudio এবং @neseaguiar