একটিই লিপ অ্যান্ড চিক টিন্ট ব্যবহার করুন 5টি ভিন্ন উপায়ে

Written by Manisha DasguptaNov 30, 2023
একটিই লিপ অ্যান্ড চিক টিন্ট ব্যবহার করুন 5টি ভিন্ন উপায়ে

মাল্টিটাস্কিং মেকআপ প্রডাক্ট আমরা সকলেই ভালোবাসি। এ ধরনের প্রডাক্ট একদিকে যেমন টাকা আর সময় দুইই বাঁচায়, অন্যদিকে একগাদা মেকআপ প্রডাক্ট নিয়ে ঘোরার ঝামেলা থেকেও রেহাই দেয়। ল্যাকমে নাইন টু ফাইভ ওয়েটলেস ম্যাট মুজ লিপ অ্যান্ড চিক কালার/ Lakmé 9 to 5 Weightless Matte Mousse Lip & Cheek Color তেমনই একটি প্রডাক্ট। নাম শুনেই বুঝতে পারছেন, এই প্রডাক্টটি লিপস্টিক আর ব্লাশ, এই দু'ভাবেই ব্যবহার করা যায়। হালকা মুজ টেক্সচারের হওয়ার ফলে এই প্রডাক্টটি লাগিয়ে নেওয়া খুব সহজ এবং স্বচ্ছন্দে দীর্ঘক্ষণ পরে থাকা যায়। এটি পাওয়া যায় 20টি দুর্দান্ত শেডে, যা যে কোনও ভারতীয় গায়ের রঙের সঙ্গে মানিয়ে যায় দারুণভাবে। ফলে আপনিও যদি এমন কোনও লিপ অ্যান্ড চিক টিন্টের খোঁজে থাকেন, তা হলে এটিই হওয়া উচিত আপনার প্রথম পছন্দ। তবে শুধু এটুকুতেই শেষ নয়! এই লিপ অ্যান্ড চিক টিন্ট পাক্কা পাঁচভাবে ব্যবহার করেছি আমরা। পাঁচটা আলাদা কাজে। পড়তে থাকুন!

 

01. লিপস্টিক হিসেবে

05. ভুরু ডিফাইন করতে

এতে কোনও চমক নেই, এই প্রডাক্টটি লিপস্টিক হিসেবে ব্যবহার করা যায় অনায়াসেই! ক্রিম টেক্সচার আর গাঢ় পিগমেন্ট যুক্ত ফর্মুলার সুবাদে এটি ঠোঁটে খুব সহজেই লাগিয়ে নেওয়া যায় আর আপনি পেয়ে যান সুন্দর আরামদায়ক ম্যাট ফিনিশ। অ্যাপ্লিকেটরটি দিয়ে খুব নিখুঁতভাবে ঠোঁটে বুলিয়ে নেওয়া যায় রং। একাধিক শেডে এই টিন্টটি পাওয়া যায়, ফলে আপনার উপলক্ষ আর মেজাজ যেমনই হোক, একটা না একটা মানানসই শেড ঠিকই পেয়ে যাবেন আপনি।

 

02. লিকুইড ব্লাশ হিসেবে

05. ভুরু ডিফাইন করতে

এই প্রডাক্টটি ব্যবহারের দ্বিতীয় পদ্ধতি হল চিক টিন্ট বা লিকুইড ব্লাশ হিসেবে। অল্প একটু নিয়ে গালে ব্লেন্ড করে দিলেই পেয়ে যাবেন স্বাভাবিক উজ্জ্বল আভা। মনোক্রোমেটিক লুক তৈরি করতে এই টিন্টটি আদর্শ, তেমনি পছন্দের ব্লাশ ফুরিয়ে গেলে বিকল্প হিসেবেও এটি অনায়াসে ব্যবহার করতে পারবেন।

 

03. কন্ট্যুরিংয়ের জন্য

05. ভুরু ডিফাইন করতে

একদম স্বাভাবিক মেকআপ লুক পেতে লিকুইড মেকআপ ব্যবহার করাই সবচেয়ে ভালো। যেহেতু এই লিপ অ্যান্ড চিক কালার একাধিক শেডে পাওয়া যায়, তাই নিজের জন্য কন্ট্যুরিং শেড আপনি অনায়াসেই পেয়ে যাবেন। হাতের উলটো পাতায় একটু প্রডাক্ট নিন, মেকআপ স্পঞ্জ দিয়ে ব্লেন্ড করুন, তারপর খুব সামান্য পরিমাণ দিয়ে মুখ কন্ট্যুর করে নিন।

 

04. আইশ্যাডো হিসেবে

05. ভুরু ডিফাইন করতে

লিপস্টিকের সঙ্গে মানানসই আইশ্যাডো খুঁজে পাচ্ছেন না? দু' চোখের পাতায় ছোট্ট এক ফোঁটা করে লিপ-চিক কালার লাগিয়ে নিন, তারপর ব্লেন্ড করুন। মনোক্রোমেটিক লুক তৈরি করার কাজে এই কৌশলটি দারুণ কাজের! আর যেহেতু লিপস্টিক এমনিতেই দীর্ঘস্থায়ী, কাজেই আপনার আইশ্যাডোও নিখুঁত থাকবে অনেকক্ষণ ধরে!

 

05. ভুরু ডিফাইন করতে

05. ভুরু ডিফাইন করতে

এটা পড়ে কি একটু অবাক হলেন? অবাক হবেন না, ভুরু নিখুঁত করে ডিফাইন করার কাজেও ব্যবহার করতে পারেন আপনার লিপ অ্যান্ড চিক কালার। লিপস্টিকের রং যেহেতু দীর্ঘস্থায়ী আর ওয়াটারপ্রুফ হয়, তাই ভুরুর ক্ষেত্রেও তেমনটাই হবে। গাঢ় ব্রাউন শেড দিয়ে ভুরুর ফাঁকফোকর ভরিয়ে দিন। তবে খুব সাবধানে করবেন, প্রডাক্টও নেবেন খুব সামান্য পরিমাণে। স্বাভাবিক দেখায় যাতে, তার জন্য আইব্রো ব্রাশে করেই লাগাবেন। তারপর স্পুলি দিয়ে ভুরু ব্রাশ করে নিতে হবে যাতে প্রডাক্ট সমানভাবে পুরো ভুরুতে ছড়িয়ে যায় আর ভুরু দেখায় স্বাভাবিক আর সুন্দর।

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1322 views

Shop This Story

Looking for something else