সাজগোজ করতে কোন মেয়েরই বা ভালো না লাগে! কিন্তু সাজ মানে তো শুধু মুখে একের পর এক রং মাখা নয়, বরং ঠিকঠাক মেকআপের পেছনে থাকে অনেক চিন্তাভাবনা। নিখুঁত বেসের জন্য ফাউন্ডেশনের সঠিক শেড বাছাই থেকে শুরু করে দাগছোপ ঢেকে দেওয়ার জন্য কনসিলার বেছে নেওয়া পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে গায়ের রঙের কথা মাথায় রাখতেই হবে। ভুল শেড ব্যবহার করতে তা আপনার ত্বকে ছোপ ছোপ হয়ে ফুটে থাকবে, দেখতেও খুব কৃত্রিম লাগবে। বিশেষ করে যে সব মেয়ের গায়ের রং শ্যামবর্ণ, তাঁদের এ বিষয়টি মাথায় রাখা দরকার। তাই আমরা নিয়ে এসেছি শ্যামবর্ণ মেয়েদের জন্য সেরা বিউটি গাইডলাইন এবং সেই সঙ্গে কিছু শ্রেষ্ঠ বিউটি প্রডাক্ট যা প্রতিটি শ্যামলী মেয়ের মেকআপের ভাঁড়ারে থাকতেই হবে!
 

ফাউন্ডেশন

ফাউন্ডেশন

মেকআপের বেস হল ফাউন্ডেশন, তাই সঠিক শেডের ফাউন্ডেশন বাছাই খুবই জরুরি। এমন একটি শেড বেছে নিন, যা আপনার গায়ের রঙের সবচেয়ে কাছাকাছি। তা না হলে মুখ ছাই ছাই দেখাবে। আমাদের পরামর্শ হল ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ম্যাট পারফেক্ট কভার ফাউন্ডেশন / Lakme 9 To 5 Primer + Matte Perfect Cover Foundation রেঞ্জ থেকে আপনার উপযুক্ত ফাউন্ডেশনটি বেছে নিন। এই রেঞ্জে 16টি শেড আছে যার প্রতিটিই ভারতীয় মেয়েদের গায়ের রঙের কথা মাথায় রেখে তৈরি।

 

কনসিলার

কনসিলার

প্রতিটি মেয়ের মেকআপ কিটে কনসিলার থাকতেই হবে! আশ্চর্য এই প্রডাক্টটি শুধু যে ডার্ক সার্কল আর মুখের ছোটখাটো ত্রুটি ঢেকে দেয় তাই নয়, পিগমেন্টেশন আর কালো দাগছোপ ঢাকতেও এটি দারুণ ভালো কাজ করে আর আপনাকে দেয় মসৃণ, সমান, মোমপালিশ ত্বক। ল্যাকমে অ্যাবসলিউট ম্যাটরিয়েল মুজ কনসিলার /Lakme Absolute Mattreal Mousse Concealer পাওয়া যায় ছ'টি আলাদা শেডে যার প্রতিটিই শ্যামবর্ণাদের পক্ষে চমৎকার মানানসই। ক্রিম ফরমুলা হওয়ার কারণে এটি সহজেই ব্লেন্ড হয়ে যায় আর এর মিডিয়াম থেকে হাই কভারেজ আপনার ত্বকের যাবতীয় খুঁত সম্পূর্ণ ঢেকে দেয়। এমনকী, সূক্ষ্ম রেখা বা বলিরেখাও আর চোখে পড়ে না! আর কী চাই বলুন তো!

 

ব্লাশ

ব্লাশ

মুখে একটা আলগা আভা এনে দিতে জুড়ি নেই ব্লাশের, তাই প্রতিটি মেয়ের সংগ্রহে ব্লাশ থাকা খুব দরকার! তবে শ্যামলা গায়ের রঙের সঙ্গে মানানসই ব্লাশ বেছে নিতে অসুবিধেয় পড়েন অনেকে। সবসময় ওয়ার্ম আন্ডারটোনের ব্লাশ বাছুন, শ্যামবর্ণ ত্বকে স্বাভাবিক দেখাবে। শ্যামলা রঙে পিচ, লাল বা ওয়ার্ম ব্রাউন দুর্দান্ত দেখতে লাগে। ল্যাকমে নাইন টু ফাইভ পিওর রুজ ব্লাশার - পিচ অ্যাফেয়ার /Lakme 9 to 5 Pure Rouge Blusher - Peach Affair শ্যামলা মেয়েদের জন্য আদর্শ! এই ব্লাশটির সিল্কি ম্যাট ফিনিশ ত্বকে খুব সুন্দর বসে যায় আর আপনি হয়ে ওঠেন ঝলমলে দীপ্তিময়ী!

 

রঙিন আইলাইনার

রঙিন আইলাইনার

রংচঙে আইলাইনার দিয়ে এক্সপেরিমেন্ট করার জন্য শ্যামলা গায়ের রংই হল আদর্শ ক্যানভাস। রঙিন আই মেকআপ শ্যামবর্ণাদের ত্বকে মোটেই চড়া দেখায় না, বরং গায়ের রঙের সঙ্গে চমৎকার মানিয়ে গিয়ে এটি চোখদুটিকে আরও সুন্দর করে তোলে। ল্যাকমে অ্যাবসলিউট কোল আল্টিমেট দ্য জেলাটো কালেকশন /Lakme Absolute Kohl Ultimate The Gelato Collection থেকে বেছে নিন আপনার পছন্দের শেড আর উপভোগ করুন সকলের প্রশংসা!

 

গাঢ় লিপস্টিক

গাঢ় লিপস্টিক

এমন কোনও লিপস্টিক নেই যা শ্যামলা মেয়েদের মানায় না! ন্যুড থেকে শুরু করে ব্রাউন, বার্গান্ডি, ওয়ার্ম পিঙ্ক, এমনকী প্লাম, বেরি বা অরেঞ্জের মতো গাঢ় শেডও দুর্দান্ত মানিয়ে যায় শ্যামবর্ণাদের! ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার+ ম্যাট লিপস্টিক / Lakme 9 to 5 Primer + Matte Lipstick রেঞ্জের 42টি দুরন্ত শেডের মধ্যে থেকে বেছে নিন আপনার পছন্দেরটি।

 

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম