নতুন মেকআপ করছেন? 1550 টাকার নিচেই সাজিয়ে নিন আপনার মেকআপ কিট

Written by Manisha DasguptaFeb 21, 2022
 নতুন মেকআপ করছেন? 1550 টাকার নিচেই সাজিয়ে নিন আপনার মেকআপ কিট

অল্প বয়সে মেকআপের প্রেমে পড়ে যাওয়াটা একদিকে যেমন আনন্দের, অন্যদিকে তেমনি ঝামেলার! হাজাররকম পছন্দ থেকে বেছে নেওয়াটাই কঠিন হয়ে দাঁড়ায়। মেকআপের জগতে বিচরণ করতে শুরু করার পর পরই অচেনা অজানা প্রডাক্ট কিনে বেশি টাকা খরচ করতে ইচ্ছে করে না! তার ওপর আমাদের মধ্যে অনেকেই প্রথম মেকআপ করতে শুরু করেন কলেজে ওঠার পর, সেই সময় মেকআপ কেনার জন্য অনেক টাকা খরচ করা সম্ভব হয় না। তাই আপনিও যদি নতুন মেকআপ করতে শুরু করে থাকেন আর মেকআপ কিট তৈরির চেষ্টায় থাকেন, তা হলে আমরা কিছু প্রডাক্টের কথা জানাচ্ছি আপনাদের, যার দাম খুব বেশি নয়। সবক'টা প্রডাক্ট কিনে ফেলতে আপনার খরচ হবে 1550 টাকারও কম! আসলে ভালোমানের প্রডাক্ট কিনতে সবসময় একগাদা টাকা খরচ করার দরকার পড়ে না!

 

01. ল্যাকমে ইনভিজিবল ফিনিশ এসপিএফ 8 ফাউন্ডেশন

06. ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার

দাম: 280 টাকা

ভারতীয় বাজারে সবচেয়ে সস্তা ফাউন্ডেশনগুলোর মধ্যে এটি অন্যতম। নামের মতোই এই প্রডাক্টটি/ this product ত্বকের সঙ্গে খুব ভালোভাবে ব্লেন্ড করে যায়। এটি আপনাকে মিডিয়াম কভারেজ দেবে, ছোটখাটো ত্রুটি ঢেকে দিতে সাহায্য করে। গাঢ় দাগ ঢাকতে ছোট অংশেও এই ফাউন্ডেশনটি 'বিল্ড' করতে পারেন। এই ফাউন্ডেশন থাকেও অনেকক্ষণ।
ফর্মুলার পাশাপাশি এই ফাউন্ডেশনের সঙ্গে একটি স্প্যাটুলা অ্যাপ্লিকেটর পাবেন, যা ব্যবহার করা খুব সহজ। সারা মুখে ফোঁটা ফোঁটা করে লাগিয়ে ব্রাশ বা ভেজা মেকআপ স্পঞ্জ দিয়ে ব্লেন্ড করে দিন। বেশি ফাউন্ডেশন ঢেলে ফেলার বা নষ্ট করার কোনও আশঙ্কাই নেই!

 

 

02. এল 18 লাস্টিং গ্লো কমপ্যাক্ট

06. ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার

দাম: ₹100

মেকআপ করার জন্য মুখ প্রস্তুত করে নেওয়া খুব জরুরি। বেস মেকআপ করার সময় পাউডার লাগিয়ে নিলে মেকআপ সেট করে যায়, নিখুঁতও থাকে অনেকক্ষণ। তেলতেলে ত্বকের জন্য এই ধাপটি দরকার কারণ তাতে ত্বক ম্যাট হয়ে যায়।  এ ক্ষেত্রে এল 18 লাস্টিং গ্লো কমপ্যাক্ট/ Elle 18 Lasting Glow Compact  একটি দারুণ সস্তা পছন্দ! খরচ মোটেই হয় না, অথচ খুবই ভালো কাজ করে। প্রডাক্টের সঙ্গে দেওয়া অ্যাপ্লিকেটর দিয়ে মুখে পাউডার লাগিয়ে নিন।

 

03. ল্যাকমে ফেস শিয়ার ব্লাশার

06. ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার

দাম: ₹425

ল্যাকমে রেঞ্জের মধ্যে এটি অন্যতম উপাদান। যাঁরা নতুন মেকআপ করতে শুরু করেছেন, তাঁদের জন্য এই শিয়ার ব্লাশার/ sheer blusher খুবই উপযোগী, কারণ সঠিক মাত্রায় রং পাবেন। হালকা, বিল্ডেবল হওয়ার জন্য গালে কখনওই একগাদা রং পড়বে না। এটি দেখতে স্বাভাবিক লাগে, এবং মনে হয় আপনি সত্যি সত্যিই ব্লাশ করছেন! এতে কিছুটা শিমারিভাবও আছে, ফলে ত্বকে একটা উজ্জ্বলতা দেখা যায়। হালকা এই ব্লাশটি হাইলাইটার হিসেবেও কাজ করে।

 

04. ল্যাকমে কাজল - কালো

06. ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার

দাম: ₹75

কাজল ছাড়া কি মেকআপ লুক পূর্ণাঙ্গ হয়? কক্ষনো না! ল্যাকমে কাজল - কালো/ Lakmé Kajal - Black-এর রং অত্যন্ত গাঢ়, সহজেই পরে নেওয়া যায়, আর থাকে দীর্ঘক্ষণ - আর এত কিছু পাওয়া যায় মাত্র 75 টাকায়। ক্যাস্টর অয়েল আর কর্পূরে সমৃদ্ধ এই কাজলটি চোখ শীতল আর স্নিগ্ধ রাখে। তার সঙ্গে এটি স্মাজ-প্রুফ। যাঁরা সদ্য মেকআপ করতে শুরু করেছেন, আর এক্সপেরিমেন্ট করতে চান, তাঁদের জন্য এই কাজলটি আদর্শ তার দামের জন্য।

 

05. ল্যাকমে আইকনিক কার্লিং মাস্কারা

06. ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার

দাম: ₹375

চোখের পল্লব কি ন্যাড়া ছেড়ে দেওয়া যায়? মাস্কারা পরলে চোখ বড় দেখায়। চোখের পল্লবে লেংথ আর ভল্যুম পেতে ব্যবহার করুন ল্যাকমে আইকনিক কার্লিং মাস্কারা/ Lakmé Eyeconic Curling Mascara। গাঢ় কালো এই মাস্কারাটি মাত্র এক কোট পরলেই চোখে দারুণ নাটকীয় সৌন্দর্য তৈরি হয়। কোনাচে ব্রাশ আর ছোট্ট ব্রাশের মাথাটি দিয়ে সহজেই নিচের পল্লবে মাস্কারা পরে নেওয়া যায়। এই ফর্মুলাটি জলনিরোধী, ফলে সারাদিন স্থায়ী হবে, আবার তোলার সময় সহজে তুলে ফেলাও যাবে।

 

06. ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার

06. ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার

দাম: ₹295

শেষ পর্যন্ত আমাদের সবচেয়ে পছন্দের প্রডাক্ট - লিপস্টিক! ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার রেঞ্জ/ Lakmé Forever Matte Liquid Lip Color range আপনাকে 30টি রঙের শেড দেয়, প্রতিটির দাম 295 টাকা করে। এই লিকুইড লিপস্টিকটির রং অত্যন্ত গাঢ়, এবং নিখুঁত থাকে প্রায় 22 ঘণ্টা পর্যন্ত। কাজেই একগাদা খরচ না করেও নিখুঁত রঙিন ঠোঁট এবার সহজেই পেতে পারেন আপনি!

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1567 views

Shop This Story

Looking for something else