গরম পড়লেই তার সঙ্গে পা মিলিয়ে হাজির হয় আরও নানারকম সমস্যা। তার সঙ্গে তাল মেলাতে বদলে ফেলতে হয় ত্বক আর চুল পরিচর্যার রুটিন, এমন প্রডাক্ট ব্যবহার করা শুরু করতে হয় যা তেলতেলে নয়, এবং ত্বকও সুরক্ষিত রাখে। কিন্তু মেকআপের বেলায় আমরা এতটা মনোযোগী সাধারণত হই না, একই প্রডাক্ট ব্যবহার করতে থাকি, ফলে ফাউন্ডেশন, আই লাইনার, সবই গলতে শুরু করে! আসলে মেকআপের সরঞ্জাম পাওয়া যায় নানা টেক্সচারে, নানাধরনের ত্বকের জন্য।

শীতের দিনে যে হাইড্রেটিং মেকআপ ব্যবহার করতেন, তা যদি গরমেও পরেন, তা হলে স্বাভাবিকভাবেই তা স্থায়ী হবে না। সেজন্যই আমরা খুঁজে এনেছি এমন পাঁচটি মেকআপ প্রডাক্ট যা গরমের প্রচণ্ড তাতেও গলে যাবে না। চোখ বুলিয়ে নিন।

 

01. প্রাইমার

01. প্রাইমার

যাঁরা নিয়মিত মেকআপ করেন, তাঁদের প্রত্যেকের জন্যই প্রাইমার জরুরি। আপনি যদি ল্যাকমে অ্যাবসলিউট ব্লার পারফেক্ট মেকআপ প্রাইমার/Lakmé Absolute Blur Perfect Makeup Primer-এর মতো টিন্টেড প্রাইমারও ব্যবহার করেন, তা হলেও ভারী ফাউন্ডেশন লাগানোর আর দরকার নেই। মুখের খুঁত, বড় হয়ে যাওয়া রোমছিদ্র ঢাকতে মুখে সরাসরি এই প্রাইমার লাগাতে পারেন, তাতেও নিখুঁত লুক পাবেন। অথবা মেকআপের নিচেও এই প্রাইমার বেস হিসেবে পরা যায়। যেভাবেই পরুন না কেন, এই প্রাইমার ভ্যাপসা গরমেও আপনার মেকআপ রাখবে সুরক্ষিত, তা গলতে দেবে না।

 

02. ফাউন্ডেশন

02. ফাউন্ডেশন

গরমের দিনে সঠিক ফাউন্ডেশন বেছে নেওয়া খুব দরকার। লাইটওয়েট ফর্মুলার ফাউন্ডেশন লাগান যা ত্বকের সঙ্গে সহজেই মিশে যায়। আসলে গরমের দিনে ফুল কভারেজ, ভারী ফর্মুলার ফাউন্ডেশন পরা আর টিকিয়ে রাখা, দুইই কষ্টকর। ল্যাকমে নাইন টু ফাইভ ওয়েটলেস মুজ ফাউন্ডেশন/ Lakmé 9 to 5 Weightless Mousse Foundation হালকা ফর্মুলার, ত্বকে সহজেই মিশে যায় আর সুন্দর একটা ম্যাট ফিনিশ এনে দেয়। এই ফাউন্ডেশন পাওয়া যায় 12টি শেডে, যা প্রতিটি ভারতীয় ত্বকের শেডের সঙ্গে মানানসই। গরমের দিনে এ জিনিস আপনার সংগ্রহে থাকতেই হবে।

 

03. লিপস্টিক

03. লিপস্টিক

মরশুম যাই হোক না কেন, লিপস্টিক থাকা চাইই চাই! শীতের দিনে যদি হাইড্রেটিং ফর্মুলার লিপস্টিক পরে থাকেন, তা হলে গরমের দিনে আপনার দরকার ম্যাট লিপস্টিক, যা গরম আর মাস্কের আবরণ, দুইই সামলে দেবে! ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট মেল্ট লিকুইড লিপ কালার/Lakmé Absolute Matte Melt Liquid Lip Color ধেবড়ে যায় না, সুন্দর ম্যাট ফিনিশ দেয়। ভয় পাবেন না, এই লিপস্টিক পরলে আপনার ঠোঁট শুকনো হয়ে যাবে না। বরং হালকা ফর্মুলার এই লিপস্টিক ঠোঁটের পক্ষেও আরামদায়ক!

 

04. আইলাইনার

04. আইলাইনার

গরমের দিনে আইলাইনারের টান নিখুঁত রাখা একটু কঠিনই হতে পারে। বিশেষ করে আপনার চোখের পাতা যদি তেলতেলে হয়, তা হলে তো কথাই নেই! কিন্তু আইলাইনার তো পরতেই হবে, আর আইলাইনার ছাড়া মুখ কেমন ফাঁকা ফাঁকাও দেখায়। সেজন্যই আমরা আপনাদের জন্য খুঁজে এনেছি সেরা প্রডাক্টটি। ল্যাকমে আইকোনিক লিকুইড আইলাইনার/ Lakmé Eyeconic Liquid Eyeliner একই সঙ্গে স্মাজ করে না, এটি ওয়াটার-প্রুফ আর সেই সঙ্গে সহজে উঠেও যায় না। ফলে আপনার উইংড আইলাইনার সারাদিন ধরে থাকে এক্কেবারে নিখুঁত আর টিপটপ।

 

05. মাস্কারা

05. মাস্কারা

গরম মানে মাস্কারা লেপটে গলে যাবেই, তাই না? সবসময় কিন্তু না, বিশেষ করে আপনার সংগ্রহে যদি থাকে ল্যাকমে অ্যাবসলিউট ফ্লাটার সিক্রেটস ড্রামাটিক আইজ মাস্কারা/ Lakme Absolute Flutter Secrets Dramatic Eyes Mascara। স্মাজ-প্রুফ আর জলনিরোধী এই মাস্কারাটি আপনার চোখে আনে এক ভিন্ন চমক, চোখের পল্লবেও আসে বাড়তি ভল্যুম যা দিনভর স্থায়ী থাকে। তাই পুল পার্টিতেই যান বা ইউটিউবে বসে ভিডিও দেখুন, এই মাস্কারা আপনার সঙ্গী হবে দিনভর!