শীত মানেই রংবেরঙের উলের সোয়েটার, হট চকোলেটে চুমুক, প্রচুর খাওয়াদাওয়া আর গায়ে রোদ মেখে ঘুরে বেড়ানো! কিন্তু এত সব আনন্দের মাঝে শীতের শুষ্কতাকে কিন্তু ভুলে গেলে চলবে না! খড়ি ওঠা ত্বক, শুকনো টান ধরা হাত-পা, ফাটা ঠোঁটের মতো হাজারটা সমস্যা রয়েছে শীতকালের। এবং এ সব সমস্যার কারণে মেকআপ করাটাও বেশ মুশকিলের হয়ে পড়ে। আর তার চেয়েও খারাপ ব্যাপার হল, ভুল ফর্মুলার মেকআপ মাখলে ত্বক আরও রুক্ষ আর শুকনো হয়ে যেতে পারে।

তবে তার মানে কি শীতে মেকআপ করা চলবে না? তা আবার হয় নাকি? শীতই তো সাজগোজ করার আদর্শ সময়! তাই মেকআপ অবশ্যই করবেন, তবে এমন মেকআপ যাতে ত্বক আর্দ্র রাখার গুণ রয়েছে। আপনার সুবিধের জন্য আমরা বাছাই করে এনেছি এমন কিছু মেকআপ প্রডাক্ট যার প্রতিটিতে অন্তত একটি হাইড্রেটিং উপাদান রয়েছে, যা আপনার ত্বককে আর্দ্র, নিখুঁত আর উজ্জ্বল রাখবে সারা শীত জুড়ে!

 

01. প্রাইমার

01. প্রাইমার

গরমে প্রাইমার লাগালে তা আপনার মেকআপ ঘামে গলে যেতে দেয় না। আবার ওই একই প্রাইমারই কিন্তু শীতে আপনার রুক্ষ ত্বক কোমল করে তুলতে পারে। সঙ্গে বাড়তি পাওনা, মেকআপ করার মসৃণ বেস! ল্যাকমে অ্যাবসলিউট আন্ডার কভার জেল ফেস প্রাইমার/ Lakme Absolute Under Cover Gel Face Primer ভিটামিন ই-র গুণে সমৃদ্ধ যা আপনার ত্বকে পুষ্টি জোগানোর পাশাপাশি একটা স্বাস্থ্যের জেল্লাও এনে দেয়!

 

02. সিসি ক্রিম

02. সিসি ক্রিম

শীতের দিনে ফাউন্ডেশন ঠিকমতো ব্লেন্ড করা কঠিন, তাই বহু মেয়ে ভারী ফাউন্ডেশন এড়িয়ে চলেন। প্রতিদিন ব্যবহারের জন্য সিসি ক্রিমই ভালো; এই ক্রিম একদিকে যেমন ত্বক আর্দ্র রাখে, তেমনি ত্বকের ছোটখাটো ত্রুটি ঢেকে দিয়ে ত্বক মসৃণ করে তোলে। ল্যাকমে নাইন টু ফাইভ ন্যাচারাল সিসি ক্রিম এসপিএফ30 পিএ++/ Lakme 9 to 5 Naturale CC Cream SPF 30 PA++ অ্যালোভেরার গুণে সমৃদ্ধ, যা ত্বকে পুষ্টি জোগানোর পাশাপাশি হালকা মেকআপের ছোঁয়াও এনে দেয়।

 

03. ফাউন্ডেশন

03. ফাউন্ডেশন

তেমন অনুষ্ঠান থাকলে ফাউন্ডেশন পরতেই হয়। আবার এমন অনেকেই আছেন যাঁদের ফাউন্ডেশন না লাগালে চলে না। আপনারও যদি সেরকম পরিস্থিতি হয়, তা হলে বেছে নিন লিকুইড, অয়েল-ইনফিউসড ফর্মুলার ফাউন্ডেশন। ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল সিরাম ফাউন্ডেশন এসপিএফ 45/ Lakme Absolute Argan Oil Serum Foundation SPF 45 শীতের জন্য আদর্শ! আর্গান অয়েলের গুণে ভরা এই ফাউন্ডেশন আপনার ত্বকে পুষ্টি জোগায়, ত্বক আর্দ্র রাখে আর আপনি পেয়ে যান স্নিগ্ধ ঝলমলে রূপ।

 

04. লিপস্টিক

04. লিপস্টিক

বছরের যে সময়, যে মরশুমই হোক না কেন, লিপস্টিক বাদ দেওয়া যায় না কিছুতেই! তবে শীতের শুষ্কতার কথা মাথায় রেখে এই সময়টা খুব বেশি ম্যাট লিপস্টিক পরবেন না। ক্রিম বা সেমি-ম্যাট লিপস্টিক চলতে পারে। ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট আল্টিমেট লিপ কালার উইথ আর্গান অয়েল/ Lakme Absolute Matte Ultimate Lip Color with Argan Oil পুষ্টি জোগানোর পাশাপাশি সুন্দর গাঢ় রঙে রাঙিয়ে তুলবে আপনার ঠোঁট।

 

05. আইলাইনার

05. আইলাইনার

চোখের চারপাশের কোমল ত্বক খুব স্পর্শকাতর এবং শীতের দিনে তা আরও শুষ্ক হয়ে যায়। কিছু আইলাইনার চোখের চারপাশের ত্বক আরও শুকনো করে দিতে পারে। চোখের পাতা যাতে শুকনো বা লাল হয়ে না যায়, তার জন্য এমন আইলাইনার পরুন যাতে হাইড্রেটিং উপাদান আছে। ল্যাকমে নাইন টু ফাইভ ন্যাচারাল জেল আই লাইনার/ Lakmé 9 to 5 Naturale Gel Eye Liner is infused with aloe vera and jojoba oil অ্যালো ভেরা আর জোজোবা অয়েলে সমৃদ্ধ। চোখের পাতায় এটি সহজেই মসৃণভাবে পরে ফেলা যায়। ফলে চোখের পাতা নিয়ে টানাটানিরও প্রশ্ন নেই!