মেকআপ করতে ভালোবাসেন? পরিপাটি না সাজলে মন ওঠে না আপনার? মেকআপ নিয়ে হাল আমলের নানা খবর রাখেন? তা হলে নিশ্চয়ই শুনেছেন, পৃথিবী জুড়ে তাবড় মেকআপ শিল্পীরা কীভাবে সাদা আইলাইনার নিয়ে মাতামাতি করছেন? সত্যিই সাদা আইলাইনার একটা আশ্চর্য মেকআপ সরঞ্জাম! এমনিতে সাদা লাইনার খুব প্রকট দেখতে; তা সত্ত্বেও যে সব দিনে হ্যাংওভার বা চোখের কোলের কালি ঢাকার দরকার পড়ে, সেই দিনগুলোতে আপনার রক্ষাকর্তা হয়ে উঠতে পারে এই ছোট্ট বস্তুটি।

রাতে ঘুম না হওয়া গর্তে ঢোকা চোখ ঢেকে ফেলতে চান? শিখে নিন সাদা আইলাইনার ব্যবহারের কৌশল...

 

01. সাদা আর কালোর খেলা

01. সাদা আর কালোর খেলা

সাদা আইলাইনার পরলে চোখে বেশি ফুটে থাকছে বলে মনে হচ্ছে? তা হলে প্রয়োগ করুন কালোর টোটকা: রোজকার কালো আইলাইনার পরুন সরু করে, এবার তার ওপরে আর একটা রেখা টানুন সাদা লাইনার দিয়ে। এই লুকটি দেখতে দারুণ অভিজাত, অথচ মোটেও তেমন প্রকট নয়, ফলে মাঝেমধ্যেই পরে ফেলতে পারবেন।

 

02. ওয়াটারলাইন হাইলাইট করুন

02. ওয়াটারলাইন হাইলাইট করুন

চোখ বড় আর উজ্জ্বল দেখানোর সবচেয়ে সহজ উপায় হল ওয়াটারলাইন বরাবর সাদা আইলাইনার পরে নেওয়া। এই ছোট্ট আর সাধারণ কৌশলেই আপনার চোখ বড় আর ঝকঝকে দেখাবে।

 

03. চোখের পাতায় সাদা

03. চোখের পাতায় সাদা

মেকআপ নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন? তা হলে অবশ্যই ট্রাই করুন এই বিশেষ লুকটি! চোখের পাতায় সাদা আইশ্যাডো পরুন, সাদা দিয়েই চোখের কোনায় টেনে দিন উইং। সাদায় আলো প্রতিফলিত হয়ে আপনার চোখ নিমেষে বড় আর উজ্জ্বল হয়ে উঠবে। পার্টিতে বা যে কোনও অনুষ্ঠানে ট্রাই করুন এই লুক আর দেখুন প্রতিটি চোখ কীভাবে আপনার ওপরেই এসে আটকে যায়!

 

04. চোখের ভেতরের কোনায় হাইলাইটার

04. চোখের ভেতরের কোনায় হাইলাইটার

যাঁরা চোখে সাদা পরতে অস্বস্তিতে ভোগেন, তাঁদের জন্য আদর্শ এই লুকটি। অল্প সাদা আইশ্যাডো নিয়ে চোখের ভেতরের কোনায় লাগিয়ে নিন। চোখ কীভাবে নিমেষে উজ্জ্বল হয়ে উঠবে দেখে নিজেই চমকে যাবেন!

ফোটো সৌজন্য: পিন্টারেস্ট

different ways to use white eyeliner in makeup routine