ত্বকের প্রতিটি সমস্যা সমাধানে 3টি সেরা ফেসওয়াশ

Written by Manisha DasguptaNov 30, 2023
ত্বকের প্রতিটি সমস্যা সমাধানে 3টি সেরা ফেসওয়াশ

যে কোনও আদর্শ ত্বক পরিচর্যার রুটিনের ভিত্তি হল ক্লেনজিং বা ত্বক পরিষ্কার রাখা। তার জন্য রয়েছে ফেসওয়াশ। কিন্তু আপনার ত্বকের সমস্যার কথা ভুলে গিয়ে যদি শুধু বন্ধুদের পরামর্শে, বা অনলাইনে ব্লগারদের কথা শুনে, অথবা নিছকই প্যাকেজিংটা মিষ্টি বলে ফেসওয়াশ কেনেন, তা হলে বিরাট ভুল করছেন। ভুল ক্লেনজার ব্যবহার করলে আপনার ত্বক থেকে প্রয়োজনীয় আর্দ্রতা হারিয়ে যেতে পারে এবং ত্বকের সমস্যা আরও বেড়ে যেতে পারে।

সঠিক ফেসওয়াশ মুখের তেলময়লা পরিষ্কার করে দেয়, একই সঙ্গে ত্বকের নানা সমস্যারও সুরাহা করে। ভাবছেন কোন ফেসওয়াশ ব্যবহার করবেন? সেই হদিশই নিয়ে এসেছি আমরা। জেনে নিন, ত্বকের সমস্যা অনুযায়ী কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো কাজ করবে আপনার জন্য।

 

01. তেলতেলেভাব আর ব্রণ

03. নিষ্প্রাণভাব

তেলতেলে ত্বকের জন্য সঠিক ফেসওয়াশ বেছে নেওয়াটা একটু ঝামেলার। আপনার চাই এমন কিছু যা বাড়তি তেল আর ময়লা পরিষ্কার করবে, অথচ ত্বক বেশি শুকনো লাগবে না বা ত্বকে টান ধরবে না। তাই যাঁদের তৈলাক্ত ত্বক, তাঁদের জন্য সেরা হল পিয়ার্স আলট্রা মাইল্ড ফেসওয়াশ-অয়েল ক্লিয়ার গ্লো/ Pears Ultra Mild Facewash – Oil Clear Glow ফেসওয়াশ। এটি কোমল হলেও ত্বক পরিষ্কার করে গভীর থেকে। সাবানমুক্ত এই ফর্মুলায় রয়েছে লেবুফুল বা লেমন ফ্লাওয়ারের নির্যাস যা প্রাকৃতিক অ্যাস্ট্রিনজেন্টের মতো কাজ করে রোমছিদ্র পরিষ্কার রাখে। পাশাপাশি এই ফেসওয়াশের গ্লিসারিন ত্বক রাখে নরম আর মসৃণ।

 

02. শুষ্কভাব

03. নিষ্প্রাণভাব

ত্বকের যত্নে সবচেয়ে আর্দ্রতা রক্ষাকারী উপাদান হল গ্লিসারিন এবং শুষ্ক ত্বকের পক্ষে আদর্শ। পিয়ার্স আলট্রা মাইল্ড ফেসওয়াশ-পিওর অ্যান্ড জেন্টল/ Pears Ultra Mild Facewash - Pure & Gentle ত্বক পুরোপুরি পরিষ্কার করে, ত্বক অতিরিক্ত শুষ্কও করে দেয় না। সাবানমুক্ত এবং কোমল হওয়ার সুবাদে এই ফেসওয়াশটি ত্বকে আর্দ্রতা ফিরিয়ে আনে, ত্বক থাকে নরম, তুলতুলে, পুষ্টির জেল্লায় উজ্জ্বল।

 

03. নিষ্প্রাণভাব

03. নিষ্প্রাণভাব

সারাক্ষণ ধুলোময়লা, দূষণ, চড়া রোদ এবং পরিবেশগত নানা কারণে ত্বক সময়ের সঙ্গে সঙ্গে নিষ্প্রাণ বিবর্ণ হয়ে পড়ে। সঠিক ফেসওয়াশ বেছে নিলে এই ক্ষতি সারিয়ে তুলে ত্বকে উজ্জ্বলতা ফিরিয়ে আনা সম্ভব। পিয়ার্স আলট্রা মাইল্ড ফেসওয়াশ-ফ্রেশ রিনিউয়াল/ Pears Ultra Mild Facewash - Fresh Renewal ফেসওয়াশের কোমল ও তরতাজা অনুভূতি আমাদের দারুণ প্রিয়! কোমল এক্সফোলিয়েটিং বিডস আর কুলিং ক্রিস্টাল দিয়ে তৈরি এই আলট্রা-মাইল্ড ফেসওয়াশ মুখে জমে থাকা মৃত কোষ সরিয়ে ভেতরের তরতাজা, জেল্লাদার আর উজ্জ্বল ত্বক বের করে আনে।

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
3750 views

Shop This Story

Looking for something else