নেতিয়ে পড়া চুলে নতুন চমক চান? বেছে নিন ভল্যুম জোগানো হেয়ার কেয়ার রুটিন!

Written by Manisha DasguptaNov 30, 2023
নেতিয়ে পড়া চুলে নতুন চমক চান? বেছে নিন ভল্যুম জোগানো হেয়ার কেয়ার রুটিন!

সুন্দর পোশাকের সঙ্গে হলিউড স্টাইলে সফট ওয়েভ করতে ভালোবাসেন? নিয়মিত যত্ন করে চুলের ভল্যুম বাড়িয়ে তুলতে পারলে কিন্তু অনায়াসেই তেমন স্টাইল করা সম্ভব। চুলে দারুণ ভল্যুম আর বাউন্স আনতে রইল কিছু টিপস। পড়ে নিন আর নিজের নেতিয়ে পড়া চুলে আনুন নতুন জীবনের জোয়ার।

 

01. হট টাওয়েল ট্রিটমেন্ট

05. চুলে খোঁপা বেঁধে ঘুমোন

শ্যাম্পু আর কন্ডিশনিংয়ের আগে চুলের একটা ছোট্ট যত্ন নিন। একটা বাটিতে নারকেল তেল, অলিভ অয়েল আর ক্যাস্টর অয়েল মেশান। তাতে একটা ভিটামিন ই ক্যাপসুল কেটে মিশিয়ে দিন। চুল ছোট ছোট ভাগে ভাগ করে এই মিশ্রণটা স্ক্যাল্পে, চুলের গোড়ায় আর চুলের দৈর্ঘ্য বরাবর লাগান। চুল আর স্ক্যাল্প বৃত্তাকারে মাসাজ করুন, তারপর দু' ঘণ্টা রেখে দিন। একটা বালতিতে গরম জল নিয়ে তাতে একটা তোয়ালে ডুবিয়ে নিংড়ে জল গেলে দিন। এবার ভেজা তোয়ালেটা মাথায় পাগড়ির মতো করে জড়িয়ে পনেরো মিনিট রাখুন, তারপর শ্যাম্পু করে নিন। এই ট্রিটমেন্টটি স্ক্যাল্পে পুষ্টি জুগিয়ে চুলে ভল্যুম বাড়ানোর অন্যতম কার্যকর উপায়।

 

02. চুল উলটে ব্লো-ড্রাই

05. চুলে খোঁপা বেঁধে ঘুমোন

স্বাভাবিকভাবে চুল ব্লো-ড্রাই না করে মাথা নিচু করে চুলটা উলটে নিন, তারপর ড্রাই করুন। এই পদ্ধতিতে চুলের গোড়ার অংশটা লিফট পায়, ফলে চুল অনেক বেশি ঘন দেখায়। চুল 90% শুকিয়ে গেলে মাথা সোজা করে চুল ব্রাশ বা চিরুনি দিয়ে আঁচড়ে নিন।

 

03. সঠিক শ্যাম্পু বাছুন

05. চুলে খোঁপা বেঁধে ঘুমোন

চুলে ভল্যুম জোগাতে শ্যাম্পুর ভূমিকা জরুরি, তাই সঠিক শ্যাম্পু বাছাই করাও জরুরি। ঘন চুলের জন্য আমাদের পছন্দ ট্রেসমে থিক অ্যান্ড ফুল শ্যাম্পু/ TRESemmé Thick and Full Shampoo । বায়োটিন আর হুইট প্রোটিনে সমৃদ্ধ এই শ্যাম্পু চুল মজবুত করে ও চুল ওঠা কমায়। শ্যাম্পুর কার্যকারিতা বাড়াতে আর চুল ঘন করতে শ্যাম্পুর পর ট্রেসমে থিক অ্যান্ড ফুল কন্ডিশনার/ TRESemmé Thick and Full Conditioner লাগাতে ভুলবেন না।

 

05. চুলে খোঁপা বেঁধে ঘুমোন

05. চুলে খোঁপা বেঁধে ঘুমোন

রাতে চুলে শ্যাম্পু করলে প্রথমে খোলা হাওয়ায় খুব ভালো করে শুকিয়ে নিন, তারপর আলগা খোঁপায় বেঁধে রাখুন। এতে চুল গোড়া থেকে লিফট পাবে, আর সকালে আপনি পেয়ে যাবেন নিখুঁত হলিউড ওয়েভ!

Manisha Dasgupta

Written by

Author at BeBeautiful.
1006 views

Shop This Story

Looking for something else