যাঁদের চুল কোঁকড়া, তাঁদের চুল নিয়ে অনুভূতি একটাই - হয় ভালোবাসা অথবা ঘোরতর অপছন্দ! তেমনি তাঁদের সারাটা দিন হয় অগোছালো দামাল চুল সামলে সভ্য ভদ্র করে রাখতে কেটে যায়, অথবা ন্যাচারাল কার্লের বাউন্স ধরে রাখতেই তাঁরা জেরবার হয়ে যান! চুল নিয়ে আপনার অনুভূতি যেমনই হোক না কেন, একটা কথা ঠিক - কোঁকড়া চুল সুন্দর আর রুক্ষতামুক্ত রাখতে তার দরকার বিশেষ যত্ন। আর তার অর্থ হল চুলের জন্য সঠিক কন্ডিশনার বেছে নিতে হবে। ভাবছেন কীভাবে বাছবেন সঠিক কন্ডিশনার? উপায় আছে আমাদের কাছে।

কোঁকড়া চুলের মেয়েদের জন্য আমরা নিয়ে এসেছি কিছু সেরা কন্ডিশনার, যা আপনার চুলে পুষ্টি জোগানোর পাশাপাশি চুল রাখবে দারুণ সুন্দর! চোখ বুলিয়ে নিন!

 

01. লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট ন্যাচারাল আর্গান অয়েল অ্যান্ড ল্যাভেন্ডার নো ফ্রিজ কন্ডিশনার

01. লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট ন্যাচারাল আর্গান অয়েল অ্যান্ড ল্যাভেন্ডার নো ফ্রিজ কন্ডিশনার

কোঁকড়া চুলের সমস্যার ক্লিন বিউটি সমাধান হল লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট ন্যাচারাল আর্গান অয়েল অ্যান্ড ল্যাভেন্ডার নো ফ্রিজ কন্ডিশনার/ Love Beauty & Planet Natural Argan Oil & Lavender No Frizz Conditioner  । এতে রয়েছে খাঁটি মরোক্কান আর্গান অয়েল আর 100% অর্গানিক নারকেল তেল, দুটিই আপনার কোঁকড়া চুলের জন্য অত্যন্ত হাইড্রেটিং। এই কন্ডিশনার আপনার কোঁকড়া চুল রাখবে প্রাণবন্ত, সুস্থ আর রুক্ষতামুক্ত। হাতে তোলা ফরাসি ল্যাভেন্ডারের সুবাস হল এই কন্ডিশনার থেকে বাড়তি পাওনা। পাশাপাশি এতে কোনওরকম সিলিকন বা প্যারাবেন নেই! তাই কোঁকড়া চুলের স্বাস্থ্য আর সৌন্দর্য নিয়ে নিশ্চিন্ত থাকতে পারেন।

 

02. ট্রেসমে প্রো প্রোটেক্ট সালফেট ফ্রি কন্ডিশনার

02. ট্রেসমে প্রো প্রোটেক্ট সালফেট ফ্রি কন্ডিশনার

আপনার কোঁকড়া চুলের দরকার এমন প্রডাক্ট যা চুলের প্রাকৃতিক তেলের আস্তরণ নষ্ট করবে না - আর তার জন্যই আপনার চাই ট্রেসমে প্রো প্রোটেক্ট সালফেট ফ্রি কন্ডিশনার/ TRESemmé Pro Protect Sulphate Free Conditioner । এটি সালফেট মুক্ত হওয়ায় চুল শুষ্ক করে দেয় না। পাশাপাশি এতে রয়েছে আর্গান অয়েলের গুণ যা অত্যন্ত ময়শ্চারাইজিং। বাড়তি পাওনা?এই কন্ডিশনারের গুণে দিনের পর দিন আপনার চুল থাকবে চকচকে, সুস্থ, ময়শ্চারাইজড আর রুক্ষতাহীন।

 

03. সানসিল্ক কোকোনাট ওয়াটার অ্যান্ড অ্যালো ভেরা ভল্যুম হেয়ার কন্ডিশনার

03. সানসিল্ক কোকোনাট ওয়াটার অ্যান্ড অ্যালো ভেরা ভল্যুম হেয়ার কন্ডিশনার

কোঁকড়া চুলের জন্য অত্যন্ত কার্যকরী উপাদান হল ডাবের জল আর অ্যালো ভেরা। ডাবের জলের হাইড্রেটিং গুণ কোঁকড়া চুল আর্দ্র রাখে, আর অ্যালো ভেরার ভিটামিন আর মিনারেলের গুণে কোঁকড়া চুল হয়ে ওঠে দারুণ আকর্ষণীয়! এই দুটি অসামান্য উপাদানের উপকারিতা পেতে বেছে নিন সানসিল্ক কোকোনাট ওয়াটার অ্যান্ড অ্যালো ভেরা ভল্যুম হেয়ার কন্ডিশনার/ Sunsilk Coconut Water and Aloe Vera Volume Hair Conditioner , আর চুল করে তুলুন পুষ্টিগুণে ভরপুর ঝলমলে সুন্দর!

 

04. ডাভ ইনটেন্স রিপেয়ার হেয়ার কন্ডিশনার ফর ড্যামেজড অ্যান্ড ফ্রিজি হেয়ার

04. ডাভ ইনটেন্স রিপেয়ার হেয়ার কন্ডিশনার ফর ড্যামেজড অ্যান্ড ফ্রিজি হেয়ার

কোঁকড়া চুল খুব সহজেই ক্ষতিগ্রস্ত হয়, বিশেষ করে হিট টুলস ব্যবহার করলে তো কথাই নেই! ক্ষতির মোকাবিলা করে চুল রুক্ষ আর খসখসে হয়ে যাওয়া রুখতে বেছে নিন ডাভ ইনটেন্স রিপেয়ার হেয়ার কন্ডিশনার ফর ড্যামেজড অ্যান্ড ফ্রিজি হেয়ার/ Dove Intense Repair Hair Conditioner For Damaged And Frizzy Hair. । ফাইবার অ্যাক্টিভে সমৃদ্ধ এই কন্ডিশনার প্রতিটি চুলে পুষ্টি জুগিয়ে চুল করে তোলে আরও বেশি মসৃণ, আর্দ্র আর রুক্ষতাহীন। নিজের স্বাভাবিক কার্লের সৌন্দর্য ধরে রাখতে সংগ্রহে রাখতেই হবে এই কন্ডিশনারটি!