কুঁচবরণ কন্যার মতো একঢাল মেঘবরণ চুলের স্বপ্ন দেখেন সব মেয়েই। কিন্তু তেমন চুল নিয়ে জন্মান মাত্র হাতে গোনা কয়েকজন! বাকিদের স্বপ্নটা দেখতে দেখতেই জীবনটা কেটে যায়! এই দু'দলের মধ্যে আপনার জায়গা যে দলেই হোক না কেন, জেনে রাখুন সব ধরনের চুলেরই কিছু নিজস্ব সুবিধে আর অসুবিধে রয়েছে। যেমন ধরুন, পাতলা চুলে শ্যাম্পু করা আর তার পর চুল শুকিয়ে নেওয়া খুব সহজ! কিন্তু অন্যদিকে পাতলা চুল খুব তাড়াতাড়ি উঠে যায়, আর স্টাইলিং করতে গিয়েও ঝামেলায় পড়তে হয়।

এত সব ঝামেলার মধ্যেও একটা ভালো ব্যাপারও আছে। আমরা আজকাল যে যুগে বাস করছি, তাতে সব ধরনের চুলের জন্যই নানা ধরনের প্রডাক্ট পাওয়া যায়। কাজেই আপনার যদি পাতলা ফাইন চুল হয় আর সেই চুলের জন্য সঠিক স্টাইলিং রুটিন তৈরি করতে চান, তা হলে সেটা আর কঠিন নয় একেবারেই। বরং আমরাই আপনার উপযোগী প্রডাক্ট সব খুঁজে নিয়ে হাজির করেছি। আসুন দেখে নেওয়া যাক!

 

লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট কোকোনাট ওয়াটার অ্যান্ড মিমোসা ফ্লাওয়ার অ্যারোমা ভল্যুম অ্যান্ড বাউন্টি শ্যাম্পু অ্যান্ড কন্ডিশনার

লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট কোকোনাট ওয়াটার অ্যান্ড মিমোসা ফ্লাওয়ার অ্যারোমা ভল্যুম অ্যান্ড বাউন্টি শ্যাম্পু অ্যান্ড কন্ডিশনার

কোনও রাসায়নিক ব্যবহার না করেও চুলে ভল্যুম আনতে চান? ব্যবহার করুন লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট কোকোনাট ওয়াটার অ্যান্ড মিমোসা ফ্লাওয়ার অ্যারোমা ভল্যুম অ্যান্ড বাউন্টি শ্যাম্পু+কন্ডিশনার কম্বো/ Love Beauty & Planet Coconut Water And Mimosa Flower Volume & Bounty Shampoo + Conditioner Combo। অর্গানিক নারকেলের জলে সমৃদ্ধ এই শ্যাম্পুটি চুল আর্দ্র আর মজবুত রাখে, চুলে ভল্যুমও জোগায়। স্বাস্থ্যে ভরপুর ঘন চুলের জন্য একই রেঞ্জের কন্ডিশনার ব্যবহার করুন।

 

টিজি বেড হেড স্মল টক

টিজি বেড হেড স্মল টক

পাতলা চুলে স্টাইলিং ক্রিম লাগানোর কথা ভাবাই যায় না! কারণ স্টাইলিং ক্রিম লাগালে পাতলা চুল এতটাই নেতিয়ে পড়ে যে কিছুতেই আর সামলানো যায় না! এই সমস্যার সমাধানই খুঁজতে চেয়েছিলাম আমরা! টিজি বেড হেড স্মল টক/ TIGI Bed Head Small Talk এমন একটি ভল্যুমাইজিং ক্রিম যা চুলের বাড়তি বডি, টেক্সচার, গোছ এনে দেয়, চুলের ভল্যুম বাড়িয়ে তোলে, সঙ্গে রুক্ষতাও নিয়ন্ত্রণ করে। চুলের স্টাইলিং করা দশ গুণ সহজ হয়ে যায়! আর কী চাই বলুন তো?

 

ডাভ ভল্যুম অ্যান্ড ফুলনেস ড্রাই শ্যাম্পু

ডাভ ভল্যুম অ্যান্ড ফুলনেস ড্রাই শ্যাম্পু

পাতলা চুলে সহজেই তেলময়লা জমে নোংরা হয়ে যায়, কিন্তু তা সত্ত্বেও ঘন ঘন চুলে শ্যাম্পু করা উচিত নয়। শ্যাম্পু করার দ্বিতীয় দিনে অথবা তৃতীয় দিনে শ্যাম্পু করতে হলে ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন। তবে যে কোনও ড্রাই শ্যাম্পু হলে চলবে না, দরকার এমন ড্রাই শ্যাম্পু যা চুলে ভল্যুম যোগ করবে! ডাভ ভল্যুম অ্যান্ড ফুলনেস ড্রাই শ্যাম্পু/ Dove Volume and Fullness Dry Shampoo বাড়তি তেল শুষে নিয়ে আপনার চুলে এনে দেয় বাড়তি ভল্যুম আর বাউন্স।

মূল ফোটো সৌজন্য: @aliaabhatt