মনখারাপের মেঘ উড়িয়ে দিনটা নিমেষে ঝলমলে করে তুলতে ভরসা লিপস্টিক! যে কোনও পোশাকের গ্ল্যামার দশগুণ বাড়িয়ে তুলতেই হোক বা হালকা মেকআপেও সুপার ঝলমলে হয়ে উঠতেই হোক, লিপস্টিক ছাড়া ভাবাই যায় না! সমস্যা হয় লিপস্টিকের শেড বাছাই করতে গিয়ে! এত অসংখ্যরকম রঙের মধ্যে থেকে সঠিক শেডটি বেছে নিতে গিয়ে অনেক মেয়েই অসুবিধেয় পড়েন।

তবে চিন্তা নেই, কারণ আপনাদের সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছি আমরা। বেশ খানিকটা গবেষণা করে আমরা বেছে নিয়েছি লিপস্টিকের কিছু চিরায়ত রং যা প্রতিটি সৌন্দর্য সচেতন মেয়ের কাছে থাকা চাইই চাই! লিপস্টিকের এ সব ক্লাসিক শেড যে কোনও অনুষ্ঠান আর যে কোনও পোশাকের সঙ্গে খুব সুন্দর মানিয়ে যায় আর আপনাকে দেখায় নিখুঁত সুন্দর!

 

01. উজ্জ্বল লাল - আবেদনময়তার অন্য নাম

01. উজ্জ্বল লাল - আবেদনময়তার অন্য নাম

লাল লিপস্টিকের অল্প ছোঁয়াতেই বদলে যেতে পারে যে কোনও পোশাক আর আপনিও হয়ে উঠতে পারেন দুরন্ত গ্ল্যামারাস! ক্যাসুয়াল, গাউন অথবা লিটল ব্ল্যাক ড্রেস - আপনার পোশাক যেমনই হোক না কেন, লাল টুকটুকে ঠোঁটের জাদুর সঙ্গে টেক্কা আর কোনও কিছুই নিতে পারে না!

আমাদের পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট আর্গান অয়েল লিপ কালার - ড্রেঞ্চড রেড/Lakmé Absolute Argan Oil Lip Color - Drenched Red অথবা ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট মেল্ট লিকুইড লিপ কালার - রেড স্মোক/Lakmé Absolute Matte Melt Liquid Lip Color - Red Smoke

 

02. চনমনে গোলাপি - মিষ্টি আর দুষ্টুমি মাখা মুহূর্তগুলো ধরে রাখার উপায়

02. চনমনে গোলাপি - মিষ্টি আর দুষ্টুমি মাখা মুহূর্তগুলো ধরে রাখার উপায়

লাল লিপস্টিক পরতে ইচ্ছে করছে না আর ন্যুড পরতে একঘেয়ে লাগছে, এমন মুহূর্ত আমাদের সকলের জীবনেই আসে। এরকম সময়ে লিপস্টিকের কোন শেডটা বেছে নেবেন আপনি? হাতের কাছে মিষ্টি গোলাপি থাকতে আবার ভাবনা কী! গোলাপি লিপস্টিক আপনার মুখে একদম ঠিকঠাক নাটকীয়তা এনে দেয়, অথচ লালের মতো চড়া নয় বলে আপনার পোশাকের সৌন্দর্যও চাপা পড়ে না। ঠোঁটে বুলিয়ে নিন মিষ্টি ফুশিয়া রং আর দেখুন কী মায়া তৈরি হয়!

আমাদের পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট মেল্ট লিকুইড লিপ কালার - পিঙ্ক হিলস /Lakmé Absolute Matte Melt Liquid Lip Color - Pink Heels অথবা এল এইট্টিন গো ম্যাট লিপ ক্রেয়নস - 05 ফুশিয়া বার্স্ট/Elle 18 Go Matte Lip Crayons - 05 Fuchsia Burst

 

03. ন্যুড লিপস্টিক - আভিজাত্য আর রুচিশীলতার অন্য নাম

03. ন্যুড লিপস্টিক - আভিজাত্য আর রুচিশীলতার অন্য নাম

এক একটা দিন কিছুতেই বাড়তি সাজগোজ করতে ইচ্ছে করে না। মনে হয় বিনা মেকআপে শুধু গা এলিয়ে আরাম করি! লিপস্টিকের শেডের বেলাতেও একই কথা প্রযোজ্য! আর এরকম সময়ের জন্যই আপনার দরকার ন্যুড শেডের লিপস্টিক। কোনও বাড়াবাড়ি না করেও মুখে হালকা রঙের ছোঁয়া এনে দিতে পারে ন্যুড শেড।

আমাদের পছন্দ: ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট রেভলিউশন লিপ কালার -301 মর্নিং কফি/Lakmé Absolute Matte Revolution Lip Color - 301 Morning Coffee এবং ল্যাকমে ফরএভার ম্যাট লিকুইড লিপ কালার - ন্যুড ড্রিম/Lakmé Forever Matte Liquid Lip Colour - Nude Dream

 

04. প্লাম বা বেরি - সেই সব সাহসী হতে চাওয়ার মুহূর্তগুলোর জন্য

04. প্লাম বা বেরি - সেই সব সাহসী হতে চাওয়ার মুহূর্তগুলোর জন্য

সারাক্ষণ ভালো মেয়ে সেজে থাকতে থাকতে ক্লান্ত? গাঢ় প্লাম আর বেরি শেডের ছোঁয়ায় বের করে আনুন আপনার ভেতরের বন্য সত্তাটাকে। লাল আর গোলাপির চিরাচরিত একঘেয়েমি ভেঙে প্লাম বা বেরি শেডের লিপস্টিক আপনাকে এনে দেবে সম্পূর্ণ নতুন একটা লুক।

আমাদের পছন্দ: ল্যাকমে নাইন টু ফাইভ ওয়েটলেস ম্যাট মুজ লিপ অ্যান্ড চিক কালার - ম্যাজেন্টা কিস/Lakmé 9 to 5 Weightless Matte Mousse Lip & Cheek Color - Magenta Kiss এবং এল এইট্টিন কালার পপ ম্যাট লিপ কালার - গ্রেপ রায়ট/Elle 18 Color Pop Matte Lip Color - Grape Riot

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম