আচ্ছা, সাবান কেনার সময় আপনি কতটা চিন্তাভাবনা করেন? খুঁটিয়ে খুঁটিয়ে প্রতিটির লেবেল পড়েন? নাকি যে কোনও মোটামুটি গোছের একটা সাবান কিনেই কাজ সেরে ফেলেন? আসলে খুব কমসংখ্যক মেয়ে সাবান কেনার সময় সচেতন থাকেন। কিন্তু যে কোনও একটা সাবান মাখলে ত্বকের কোনও উপকার তো হয়ই না, উলটে সাবানে খারাপ কেমিক্যাল থাকলে তার সংস্পর্শে এসে ত্বকে টান ধরতে পারে, চুলকোতে পারে, রুক্ষও হয়ে যেতে পারে। বিশেষ করে শুষ্ক ত্বকে এ সব সমস্যা বেশি হয়।

এই কথাটা মাথায় রেখেই আমরা নিয়ে এসেছি এমন কিছু সাবানের হদিশ যা আপনার ত্বক কোমলভাবে পরিষ্কার তো করবেই, সঙ্গে শুষ্ক ত্বককে করে তুলবে আর্দ্র আর তুলতুলে নরম! চোখ বুলিয়ে নিন আর বেছে নিন আপনার পছন্দেরটি...

 

01. লাক্স বটানিকালস সানফ্লাওয়ার অ্যান্ড জোজোবা অয়েল সোপ বার

01. লাক্স বটানিকালস সানফ্লাওয়ার অ্যান্ড জোজোবা অয়েল সোপ বার

লাক্স বটানিকালস সানফ্লাওয়ার অ্যান্ড জোজোবা অয়েল সোপ বার/ Lux Botanicals Sunflower & Jojoba Oil Soap Bar -এর বিশেষত্ব হল তার মিষ্টি আর চনমনে গন্ধ। স্নান করার অভিজ্ঞতাকে এক নিমেষে আরও সুখকর করে তুলতে জুড়ি নেই এই সাবানটির! শুধু তাই নয়, এই সাবানে রয়েছে সূর্যমুখী তেল আর জোজোবা অয়েলের গুণ। এই দুটি তেলই খুব ভালো ময়শ্চারাইজার। প্রতিবার ব্যবহারের সঙ্গেই আপনার শুষ্ক ত্বক পুষ্টি পাবে, ত্বক হয়ে উঠবে নরম আর মসৃণ।

 

02. ডাভ ক্রিম বিউটি বেদিং বার

02. ডাভ ক্রিম বিউটি বেদিং বার

সাবান কি আর্দ্রতা শুষে নিয়ে আপনার ত্বক আরও রুক্ষ আর শুষ্ক করে তুলছে? তা হলে ডাভ ক্রিম বিউটি বেদিং বার/ Dove Cream Beauty Bathing Bar ব্যবহার করে দেখুন। এই সাবানের এক-চতুর্থাংশই হল মিল্ক ময়শ্চারাইজিং ক্রিম আর ক্লেঞ্জিং এজেন্ট। ফলে আপনার ত্বক তো পরিষ্কার হয়ই, সেই সঙ্গে আর্দ্রতায় ভরপুর আর তুলতুলে নরমও থাকে।

 

03. পিয়ার্স পিওর অ্যান্ড জেন্টল বেদিং বার

03. পিয়ার্স পিওর অ্যান্ড জেন্টল বেদিং বার

শুষ্ক খসখসে ত্বক আর্দ্র আর কোমল করে তোলার উপায়গুলোর মধ্যে অন্যতম হল গ্লিসারিন। যাঁদের ত্বক অতিরিক্ত মাত্রায় শুষ্ক, তাঁরা বেছে নিন পিয়ার্স পিওর অ্যান্ড জেন্টল বেদিং বার/ Pears Pure & Gentle Bathing Bar । 100% গ্লিসারিন দিয়ে তৈরি এই সাবান সমস্ত ধুলোময়লা, জীবাণু ও অন্য দূষিত পদার্থ পরিষ্কার করে ত্বক ঝকঝকে রাখে, একই সঙ্গে পর্যাপ্ত ময়শ্চারাইজারের জোগান দিয়ে ত্বককে আর্দ্র আর কোমলও রাখে।